বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
বকশীগঞ্জে তিন করাত কল মালিককে জরিমানা নাচোল উপজেলা চেয়ারম্যান কাদেরের বিরুদ্ধে থানায় অভিযোগ মানিকগঞ্জে পুলিশ সুপারের সাথে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের মতবিনিময় সভা দেড়বছর পর যাত্রা করলো বেনাপোল এক্সপ্রেস ক্যামব্রিয়ানের কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি কৃষি জমি নষ্ট করে বালু ভরাট চলমান উন্নয়নকে প্রশ্নের মুখে শিবপুরে দরিদ্র কৃষকের স্বপ্ন ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা লেডি বাইকার রিয়াকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট দশ বছরে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জিত হবে: প্রধানমন্ত্রী ‘অতিশয় বৃহৎ সংগ্রামের’ জন্য প্রস্তুত হতে বললেন কিম এবার প্রতিবেশী ভারতে ‘ওমিক্রন’ শনাক্ত মিয়ানমারে সেনাবাহিনীর হামলায় পালাচ্ছে হাজার হাজার বাসিন্দা আগামী তিন দিন বজ্রসহ বৃষ্টি হতে পারে- আবহাওয়া অধিদপ্তর কমলো এলপি গ্যাসের দাম অভিবাসীর সংখ্যায় বিশ্বে বাংলাদেশ ষষ্ঠ চাঁপাইনবাবগঞ্জে তথ্য অধিকারের গুরুত্ব নিয়ে সংলাপ অনুষ্ঠিত অন্ত:সত্তা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড বিশ্বকাপ জয়ীর নেতৃত্বে যুব বিশ্বকাপে খেলবে বাংলাদেশ বহুতল ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মুত্যু যশোরে বোর্ডে এইচএসসি পরীক্ষার্থী ১ লাখ ৩১ হাজার

জয় দিয়ে দ্বিতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে যাত্রা শুরু শ্রীলংকার

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:৩৭ অপরাহ্ন
জয় দিয়ে দ্বিতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে যাত্রা শুরু শ্রীলংকার

জয় দিয়ে দ্বিতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে যাত্রা শুরু করলো শ্রীলংকা। সিরিজের প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে আজ ১৮৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে স্বাগতিক শ্রীলংকা। এই জয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল।
বিশ^ টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচ থেকে ১২ পয়েন্ট পেল শ্রীলংকা। ৩ ম্যাচ শেষে ১ জয় ও ২ হারে ১২ পয়েন্ট ওয়েস্ট ইন্ডিজেরও।
গল-এ চতুর্থ দিন শেষেই জয়ের মঞ্চ তৈরি করে রেখেছিলো শ্রীলংকা। ম্যাচটি জিততে শেষ দিনে ৪ উইকেট প্রয়োজন ছিলো লংকানদের। ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিলো ২৯৬ রান। কিন্তু আজ, পঞ্চম দিন ১৬০ রানে অলআউট হয়ে হার বরণ করে নেয় ওয়েস্ট ইন্ডিজ।
৩৪৮ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে চতুর্থ দিন শেষে ৬ উইকেটে ৫২ রান করেছিলো ওয়েস্ট ইন্ডিজ। মাত্র দুই ব্যাটার দুই অংকের কোটা স্পর্শ করতে পারেন। দুই অংকের কোটা স্পর্শ করে দিন শেষে অপরাজিত থাকেন এনক্রুমার বোনার ও জসুয়া ডি সিলভা। বোনার ১৮ ও ডি সিলভা ১৫ রানে অপরাজিত ছিলেন। আজ দু’জনই হাফ-সেঞ্চুরি তুলে নেন।
ডি সিলভা ৫৪ রানে থামলেও, ৬৮ রানে অপরাজিত থাকেন বোনার। বোনারের সাথে লোয়ার-অর্ডারের কোন ব্যাটার বড় জুটি গড়তে না পারলে ১৬০ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।
দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজকে দ্রুত গুটিয়ে দিতে বড় অবদান রাখেন শ্রীলংকার দুই স্পিনার লাসিথ এম্বুলদেনিয়া ও রমেশ মেন্ডিস। ২৯ ওভারে ৪৬ রানে ৫ উইকেট নেন এম্বুলদেনিয়া। টেস্ট ক্যারিয়ারে চতুর্থবারের মত পাঁচ বা ততোধিক উইকেট নেন এম্বুলদেনিয়া। ৬৪ রানে ৪ উইকেট নেন মেন্ডিস।
প্রথম ইনিংসে ৩৮৬ এবং ৪ উইকেটে ১৯১ রান করে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষনা করে শ্রীলংকা। প্রথম ইনিংসে ২৩০ রান করেছিলো ওয়েস্ট ইন্ডিজ।
আগামী ২৯ নভেম্বর একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: