শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
ফরিদপুরের সালথায় ইমাম বাড়িতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা একনজরে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৬ দলের খেলোয়াড় তালিকা অবশেষে নগরীতে নামলো স্বস্তির বৃষ্টি সৌদি জোটের হামলা: ইয়েমেনে নিহত ১৬০ ডেঙ্গুতে চলতি বছর আক্রান্ত ২১ হাজার ২শ ছাড়াল প্রতিদিন টিকা পাবে ৪০ হাজার শিশু ডেঙ্গু আক্রান্ত ভারতের সাবেক প্রধানমন্ত্রী মার্কিন যুদ্ধজাহাজকে রাশিয়ার ধাওয়া টেকসই স্যানিটেশন লক্ষ্যমাত্রা অর্জনে সমন্বিত প্রয়াসের আহ্বান ‘সরকার সবার জন্য নিরাপদ স্যানিটেশন নিশ্চিত করতে বদ্ধপরিকর’ ওমরাহ যাত্রীদের জন্য নতুন নির্দেশনা সাম্প্রদায়িক সংঘাতের চেষ্টায় আ.লীগের এজেন্টরা জড়িত: ফখরুল দ্রব্যমূল্য থেকে মানুষের চোখ সরাতেই কুমিল্লার ঘটনা: মান্না এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়: সাকি প্রচণ্ড তাপে পুড়ছে দেশের ১৮ অঞ্চল সকালে দলের সঙ্গে যোগ দিলেন সাকিব রুহিয়া থানা বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত গোবিন্দগঞ্জে শহীদ মিনারের ভিত্তি প্রস্থর স্থাপন গাইবান্ধায় বিশ্ব খাদ্য দিবস পালিত অস্ত্রসহ একজনকে আটক করেছে র‌্যাব-৫

জামালপুরে বন্যা পরিস্থিতির আরো অবনতি

জামালপুর প্রতিনিধি
প্রকাশের সময় : শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৪৯ অপরাহ্ন
জামালপুরে বন্যা পরিস্থিতির আরো অবনতি

উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢল ও যমুনা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় জামালপুরে বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। বন্যায় জেলার ছয়টি উপজেলার ২৪ ইউনিয়নের নিম্নঞ্চল বন্যার পানিতে প্লাবিত হয়েছে। গত ২৪ ঘন্টায় যমুনা নদীর পানি বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে ১৩ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদ সীমার ৪৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বন্যা কবলিত উপজেলাগুলো হচ্ছে ইসলামপুর, দেওয়ানগঞ্জ, মেলান্দহ, সরিষাবাড়ী, বকশীগঞ্জ ও মাদারগঞ্জ।
জেলার ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা মো.নায়েব আলী জানান, বন্যায় জেলার ৬টি উপজেলার ৭৯টি গ্রামের ৩৭হাজার মানুষ পানি বন্দি হয়ে পরেছেন। তিনি বলেন বন্যা কারনে এ পর্যন্ত ৬৫টি পরিবার নদী ভাঙনের শিকার হয়েছেন। জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে অতিরিক্ত উপ-পরিচালক মো.সাখাওয়াৎ ইকরাম জানান,বন্যার পানিতে জেলার ৩৬’শ ২৩ হেক্টর জমির ফসল তলিয়ে গেছে। এর মধ্যে রোপা আমন ধান ৩৫’শ ৩০ হেক্টর,রোপা আমন বীজতলা ৪৫ হেক্টর এবং শাক সবজি ৪৮ হেক্টর।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: