বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
হিলিতে মদ খেয়ে মাতলামির দায়ে কথিত সাংবাদিকের ১০ দিনের কারাদন্ড নগরকান্দায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা, চালক নিহত দেওয়ানগঞ্জে ফসলের নিবিড়তা বৃদ্ধিকরনে অবহিতকরণ কর্মশালা ধামইরহাটে নৌকা প্রার্থী ইউপি চেয়ারম্যান শাহজাহান আলী কমলের বিশাল কর্মী সভা গাইবান্ধায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড বাড়িতে বাবার লাশ রেখে পরীক্ষা হলে মেরাজ শিবগঞ্জে নদী ভাঙন আতঙ্কে গ্রামবাসী, পরিদর্শনে পাউবি বকশীগঞ্জে তিন করাত কল মালিককে জরিমানা নাচোল উপজেলা চেয়ারম্যান কাদেরের বিরুদ্ধে থানায় অভিযোগ মানিকগঞ্জে পুলিশ সুপারের সাথে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের মতবিনিময় সভা দেড়বছর পর যাত্রা করলো বেনাপোল এক্সপ্রেস ক্যামব্রিয়ানের কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি কৃষি জমি নষ্ট করে বালু ভরাট চলমান উন্নয়নকে প্রশ্নের মুখে শিবপুরে দরিদ্র কৃষকের স্বপ্ন ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা লেডি বাইকার রিয়াকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট দশ বছরে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জিত হবে: প্রধানমন্ত্রী ‘অতিশয় বৃহৎ সংগ্রামের’ জন্য প্রস্তুত হতে বললেন কিম এবার প্রতিবেশী ভারতে ‘ওমিক্রন’ শনাক্ত মিয়ানমারে সেনাবাহিনীর হামলায় পালাচ্ছে হাজার হাজার বাসিন্দা আগামী তিন দিন বজ্রসহ বৃষ্টি হতে পারে- আবহাওয়া অধিদপ্তর

জমিয়ত-এর জোট ত্যাগের বিষয়ে যা বললেন মির্জা ফখরুল

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:৩৪ অপরাহ্ন
জমিয়ত-এর জোট ত্যাগের বিষয়ে যা বললেন মির্জা ফখরুল

২০ দলীয় জোট ছাড়ার বিষয়ে জমিয়তে উলামায়ে ইসলামের অভিযোগ সত্য নয় বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রবিবার (১৮ জুলাই) দুপুরে গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন।

বিএনপি মহাসচিব দাবি করেন, চাপে পড়া জমিয়ত টিকতে না পেরে জোট ছেড়ে গেছে। কিন্তু সেই সত্যটা তারা বলেনি, উল্টো অন্যদের দোষারোপ করেছে। এই কাজটা জমিয়ত ভালো করেনি। রাজনীতিতে ওনারা টিকতে পারছেন না, সেই কথাটা বললেই তো হয়। সেটা না বলে কাউকে দোষারোপ করা ঠিক কাজ হয়নি।

মির্জা ফখরুল বলেন, জমিয়ত যে কথাগুলো বলেছে, তার একটাও সত্য নয়। একেবারেই সত্য নয়। এটা ওনারা কেন বললেন, কীভাবে বললেন- আমি জানি না। মানুষ আশা করে আলেম-ওলামারা সত্য কথা বলবেন। দুর্ভাগ্যজনকভাবে তাঁদের ওপর মানুষের সেই আস্থা থাকবে কি-না আমি জানি না।

২০ দলীয় জোটে চমৎকার পারস্পরিক আস্থা রয়েছে দাবি করে বিএনপি মহাসচিব বলেন, জোটের ঘোষণাপত্রে ছিলো ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার বিষয়টি। আন্দোলন করেই নির্বাচনে যাওয়ার একটা ব্যাপার ছিলো। এখানে একটা দলের রাজনীতি আরেকটা দলের ওপর চাপিয়ে দেওয়ার ব্যাপার নেই।

এর আগে গত ১৪ জুলাই সংবাদ সম্মেলন করে ২০ দলীয় জোট ছাড়ার ঘোষণা দেয় জমিয়তে উলামায়ে ইসলাম। জোট ছাড়ার কারণ হিসেবে দলটির ভারপ্রাপ্ত মহাসচিব বাহাউদ্দিন জাকারিয়া জোটের শরিক দলের যথাযথ মূল্যায়ন না করা, শরিকদের সংগে পরামর্শ না করেই উপ-নির্বাচন এককভাবে বর্জন করা, আলেমদের গ্রেফতারের প্রতিবাদ না করা, প্রয়াত জমিয়ত মহাসচিব নূর হোসেন কাসেমীর মৃত্যুতে বিএনপি’র পক্ষ থেকে সমবেদনা না জানানো এবং তাঁর জানাজায় শরিক না হওয়ার কথা বলেছিলেন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: