রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০২:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
শিশু কন্যাকে ধর্ষনের অভিযোগে কিশোর আটক চাঁপাইনবাবগঞ্জ জেলা আ.লীগ থেকে লিটন বহিষ্কার গোয়ালন্দ উপজেলার ১ঘণ্টার জন্য ইউএনও দশম শ্রেণির ছাত্রী বাবলী জয় দিয়ে বিশ্বকাপ শুরু অস্ট্রেলিয়ার জয় দিয়ে সুপার টুয়েলভ শুরু করতে চায় বাংলাদেশ ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলবে বাংলাদেশ অনেকবার মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছি: কঙ্গনা সাম্প্রদায়িক হামলার সবাইকে চিহ্নিত করেছি: স্বরাষ্ট্রমন্ত্রী সোনারগাঁয়ে জাতীয়পার্টির নেতৃবৃন্দ আওয়ামীলীগে যোগদান রোববার পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ডেঙ্গুতে মৃত্যু ২, হাসপাতালে ১৮৯ মিয়ানমারের উত্তরাঞ্চলে সৈন্য সমাবেশ, গণহত্যার শঙ্কা জাতিসংঘের হাওর বাঁচাও আন্দোলনের জেলা সম্মেলন অনুষ্ঠিত ফরিদপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে নিহত-১,আহত-৩০ সরকার হিন্দু সম্প্রদায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে: স্পিকার রোহিঙ্গাদের চুলের মুঠি ধরে ওপারে পাঠাতে হবে: শুভেন্দু মামলার জট কমাতে ‘মধ্যস্থতা’ প্রক্রিয়া বড় ভূমিকা রাখতে পারে: প্রধান বিচারপতি গাইবান্ধায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম লাগামহীন সাদুল্লাপুরে পরিত্যক্ত কলাগাছে ১০টি মোচা উঠানের রিংপার্টের পানিতে ডুবে শিশুর মৃত্যু

চীনে স্কুলে যেতে পরিবারের সবাইকেই নিতে হবে টিকা

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০২:২৬ পূর্বাহ্ন
চীনে স্কুলে যেতে পরিবারের সবাইকেই নিতে হবে টিকা

করোনার প্রাদুর্ভাব ঠেকাতে এর টিকা নেয়ার কোন বিকল্প নেই। বিশ্বের প্রতিটি দেশই করোনার বিরুদ্ধে প্রতিরোধ হিসেবে গণটিকাদানকেই বেছে নিচ্ছে। এর ব্যতিক্রম নয় করোনার উৎপত্তিস্থল চীনও।

এবার চীনে স্কুল খোলার জন্য টিকাদানের নতুন নীতি প্রবর্তন করতে যাচ্ছে চীন সরকার। পরিবারের সব সদস্যদের টিকা না নেয়া পর্যন্ত শিক্ষার্থীদের স্কুলে ফেরার অনুমতি দেবে না তারা। এছাড়া দেশটির বিভিন্ন শহর কর্তৃপক্ষ জানিয়েছে, সেখানকার হাসপাতাল সুপারমার্কেটগুলোতে প্রবেশ করতে হলেও সবাইকে টিকা নিতে হবে।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদ মাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, চলতি বছরের মধ্যে দেশের ৬৪ শতাংশ মানুষকে টিকাদানের আওতায় আনতে চাইছে চীন। ঝুঁকি এড়াতে ইউরোপের দেশ ফ্রান্স ও গ্রিসের মতো বাধ্যতামূলক টিকাদান প্রক্রিয়া শুরু করেছে দেশটি। আগামী সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে চাইছে চীন সরকার।

সম্প্রতি চীনের গুয়াংসি প্রদেশের বেইলিউ শহর কর্তৃপক্ষ সেখানকার বাসিন্দাদের বলেছে, যারা দ্রুত সন্তানকে স্কুলে পাঠাতে চান সে সব পরিবারের সদস্যরা দ্রুত টিকা নিয়ে নিন। সব বয়সী শিক্ষার্থী পরিবারের জন্য এ নিয়ম প্রযোজ্য। চীনের গুয়াংসি ও হেনানসহ বেশ কয়েকটি প্রদেশের স্থানীয় সরকার একই ধরনের নির্দেশনা জারি করেছে।

যেসব শিক্ষার্থীর পরিবার এরই মধ্যে টিকা নিয়েছে তারা আগামী সেমিস্টারে ক্লাসে যোগ দিতে পারবেন বলে নির্দেশনায় জানানো হয়েছে। এছাড়া টিকা না নিলে হোটেল, রেস্তোরাঁ ও বিনোদনকেন্দ্রগুলোতেও প্রবেশ করা যাবে না বলে জানিয়েছে দেশটির সানচি প্রদেশের হানচেং শহর কর্তৃপক্ষ সেখানকার।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: