শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০২:২৩ অপরাহ্ন
শিরোনাম :
ঘানায় ভয়াবহ বিস্ফোরনে নিহত ১৭ দুই সপ্তাহের জন্য সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী বিরামপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার দাঁড়িয়ে থাকা ট্রলিতে ধাক্কা লেগে মোটরসাইকেল আরোহী নিহত নীলফামারীতে সড়ক দূর্ঘটনায় নারী শ্রমিক নিহত পটুয়াখালীতে আনসার-ভিডিপি সদস্যদের বাই-সাইকেল বিতরন গৌরীপুরে বিধু ভূষণ দাস স্মরনে আওয়ামী লীগের শোকসভা অনুষ্ঠিত ব্যাংকের সর্বনিম্ন বেতন নির্ধারণ করে সার্কুলার জারি ইভ্যালি ইস্যুঃ হাইকোর্টে তাহসানের আগাম জামিন মানিকগঞ্জে বড়ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের মৃত্যুদন্ডাদেশ ফেনীতে প্রতারণায় সহায়তার অভিযোগে ৩ জনের কারাদন্ড জোর করে ওষুধ খাইয়ে গর্ভের সন্তান নষ্ট, আদালতে স্বীকারোক্তি মেহেরপুরে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামি আটক এখন থেকে রাতেও নৌযান চলবে ‘বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী ক্যানেলে’ মেসিকে বাদ দিয়েই আর্জেন্টিনা দল ঘোষণা আফগানিস্তানে চাকরি হারিয়েছে পাঁচ লাখের বেশি মানুষ আইপি টিভি-ইউটিউবে সংবাদ প্রচার নীতিমালা বিরোধী: তথ্যমন্ত্রী শেরপুরে রাস্তার পাশে বীর মুক্তিযোদ্ধার লাশ! পটুয়াখালীর দুমকিতে মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন বোনকে উত্যক্তের প্রতিবাদ করায়, ভাইয়ের পা ভেঙে দিল বখাটে

চাকরি না পেয়ে গলায় প্লাকার্ড, মুখে কালি মেখে অভিনব প্রতিবাদ

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০২:২৩ অপরাহ্ন

পড়ালেখা শেষ করে দীর্ঘ দিনেরও চাকরি না পেয়ে অভিনব কায়দায় প্রতিবাদ জানিয়েছেন রেদওয়ান রনি নামের এক যুবক। মুখে কালি মেখে প্রশ্নফাঁস ও নিয়োগ বাণিজ্য বন্ধসহ বিভিন্ন দাবি-সম্বলিত পোস্টার নিয়ে পদযাত্রা করেছেন তিনি।

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে মুখে কালি মেখে রংপুর নগরীর লালবাগ থেকে পদযাত্রা শুরু করেন রনি। এরপর জাহাজ কোম্পানি মোড়, প্রেস ক্লাব চত্বর হয়ে জেলা প্রশাসকের কার্যালয় ঘুরে আবারও লালবাগে গিয়ে পদযাত্রা শেষ করেন।

রেদওয়ান রনি রংপুরের পীরগঞ্জ উপজেলার মিঠিপুর ইউনিয়নের একবারপুর দক্ষিণ পাড়া গ্রামের আব্দুল লতিফ মণ্ডলের ছেলে।

রনির সঙ্গে কথা বলে জানা যায়, ২০১৭ সালে কারমাইকেল কলেজ থেকে অর্থনীতিতে মাস্টার্স সম্পন্ন করেন। এর আগে রংপুর সরকারি কলেজ থেকে অর্থনীতিতে অনার্স করেন। তারা তিন বোন ও এক ভাই। বাবা স্থানীয় একটি ইবতেদায়ি মাদরাসার শিক্ষক ছিলেন। ২০১২ সালে তিনি অবসরে যান। বড় তিন বোনের বিয়ে হয়েছে। বাবা অবসরে যাওয়ার পর থেকে সংসারের দায়িত্ব রনির কাঁধে এসে পড়ে।

মাস্টার্স শেষ করে বিভিন্ন স্থানে চাকরির পরীক্ষা দিয়েও আজ পর্যন্ত চাকরি পাননি রনি। এ কারণে হতাশ হয়ে সরকারি চাকরির ক্ষেত্রে নিয়োগ বাণিজ্য বন্ধ, প্রশ্নপত্র ফাঁস বন্ধসহ দুর্নীতিবিরোধী পোস্টার নিয়ে মুখে কালি মেখে সড়কে পদযাত্রা করেন তিনি।

দুর্নীতিমুক্ত নিয়োগ ও টাকার খেলা বন্ধের দাবি জানিয়ে রেদওয়ান রনি বলেন, সব ধরনের অন্যায়-অবিচারের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাহলে প্রশ্নফাঁস ও নিয়োগ বাণিজ্য বন্ধে কেন এ নীতি গ্রহণ করা হচ্ছে না? প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে প্রশ্নফাঁস ও নিয়োগ বাণিজ্য বন্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণের দাবি জানান রনি।

 


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: