সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৮:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
মুসলিম হওয়ায় মন্ত্রিত্ব ‘হারান’ ব্রিটিশ নারী এমপি অর্ধেক জনবলে চলবে সরকারি-বেসরকারি অফিস, প্রজ্ঞাপন জারি চিত্রনায়িকা শাবনাজ করোনায় আক্রান্ত এরদোগানকে অপমান করার অভিযোগে তুর্কি সাংবাদিক কারাগারে কুড়িগ্রাম-লালমনিরহাট সীমান্তে জব্দকৃত মাদক ধ্বংস ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার করোনায় আক্রান্ত যশোরে ট্রাক চোরকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ মানিকগঞ্জে এ,এম সায়েদুর রহমান স্মৃতি টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু ফেনীতে করোনা উপসর্গে নারীর মৃত্যু মোংলা বন্দর জেটিতে রাবার ফেন্ডার স্থাপন চুক্তি স্বাক্ষর পীরগঞ্জে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হিলিতে স্বাস্থ্যবিধি না মানায় পথচারীকে জরিমানা মেহেরপুরে করোনা আক্রান্ত ১০ জন চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় যাবজ্জীবন চাঁদপুরের মেঘনা নদীতে ব্যবসায়ীদের দুটি ট্রলারে ডাকাতি হাকিমপুরে নাগরিক কমিটি গঠন যশোরে ২৪ ঘন্টায় ১ শ ৯৪ জন করোনায় আক্রান্ত সোনাগাজীতে টিকা নিতে আসা শিক্ষার্থীদের মাঝে ছাত্রলীগের পানি বিতরণ পুতিনকে নিয়ে মন্তব্য, পদত্যাগ করেছেন জার্মান নৌবাহিনী প্রধান করোনা টিকা প্রতি বছর দেওয়ার নিয়ম চান ফাইজার সিইও

চাঁপাইনবাবগঞ্জে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
প্রকাশের সময় : সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৮:৩৯ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে জেলা শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলে’র ৫৮ তম জন্মদিন উপলক্ষে সোমবার বিকেলে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ।
এসময় জেলা প্রশাসক বলেন, ‘১৯৭৫ এর ১৫ আগস্ট ঘাতকেরা ছোট্ট শিশু রাসেলকেও রক্ষা দেয়নি। তাকেও নির্মমভাবে হত্যা করে ঐ ঘাতকের দল। আজ রাসেল বেঁচে থাকলে সে অবশ্যই দেশের জন্য কল্যাণ বয়ে নিয়ে আসতো। পঁচাত্তরে শুধু শেখ রাসেলকে হত্যা করা হয়নি, হত্যা কারা হয়েছে দেশের মেধাকে, দেশের ভবিষ্যৎকে।’
তিনি অভিবাবকদের প্রতি আহবান জানান শিশুদের লেখাপড়ার পাশাপাশি তাদের মধা বিকাশের জন্য খেলাধুলা এবং নানা সৃজনশীল কাজে উদ্ধুদ্ধ করতে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সল -এর উপস্থাপনা ও সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শঙ্কর কুমার কুন্ডু, নবাবগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের প্রধান প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল ইসলাম চৌধুরী।
আলোচনা অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এরপর, শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শুভেচ্ছা উপহার হিসেবে জেলার মেধাবী সন্তানদের ‘ল্যাপটপ’ বিতরণ করা হয়।
অনুষ্ঠান শেষে এক জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।
উল্লেখ্য, শেখ রাসেল দিবস উপলক্ষ্যে সোমবার ১৮ই অক্টোবর সকাল সাতটায় ফুল দিয়ে শ্রদ্ধা এবং সকাল নয়টায় কেক কাটা এবং বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে দিবসটির সূচনা করা হয়।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: