শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০২:৪২ অপরাহ্ন
শিরোনাম :
ঘানায় ভয়াবহ বিস্ফোরনে নিহত ১৭ দুই সপ্তাহের জন্য সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী বিরামপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার দাঁড়িয়ে থাকা ট্রলিতে ধাক্কা লেগে মোটরসাইকেল আরোহী নিহত নীলফামারীতে সড়ক দূর্ঘটনায় নারী শ্রমিক নিহত পটুয়াখালীতে আনসার-ভিডিপি সদস্যদের বাই-সাইকেল বিতরন গৌরীপুরে বিধু ভূষণ দাস স্মরনে আওয়ামী লীগের শোকসভা অনুষ্ঠিত ব্যাংকের সর্বনিম্ন বেতন নির্ধারণ করে সার্কুলার জারি ইভ্যালি ইস্যুঃ হাইকোর্টে তাহসানের আগাম জামিন মানিকগঞ্জে বড়ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের মৃত্যুদন্ডাদেশ ফেনীতে প্রতারণায় সহায়তার অভিযোগে ৩ জনের কারাদন্ড জোর করে ওষুধ খাইয়ে গর্ভের সন্তান নষ্ট, আদালতে স্বীকারোক্তি মেহেরপুরে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামি আটক এখন থেকে রাতেও নৌযান চলবে ‘বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী ক্যানেলে’ মেসিকে বাদ দিয়েই আর্জেন্টিনা দল ঘোষণা আফগানিস্তানে চাকরি হারিয়েছে পাঁচ লাখের বেশি মানুষ আইপি টিভি-ইউটিউবে সংবাদ প্রচার নীতিমালা বিরোধী: তথ্যমন্ত্রী শেরপুরে রাস্তার পাশে বীর মুক্তিযোদ্ধার লাশ! পটুয়াখালীর দুমকিতে মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন বোনকে উত্যক্তের প্রতিবাদ করায়, ভাইয়ের পা ভেঙে দিল বখাটে

চকরিয়া পশ্চিম বড়ভেওলায় বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থী নৌকা প্রতীক পেতে মরিয়া

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধিঃ
প্রকাশের সময় : শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০২:৪২ অপরাহ্ন

কক্সবাজারের চকরিয়া কক্সবাজার পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের জন্য দৌড় ঝাপ করছেন সাবেক বিদ্রোহী প্রার্থী সিরাজুল ইসলাম চৌধুরী।
আসন্ন নির্বাচনে পশ্চিম বড় ভেওলা ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়নে কে হচ্ছেন নৌকার মাঝি ? এমন প্রশ্ন উঠেছে সর্বত্রই। চকরিয়া উপজেলার ১০ ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। মাতামুহুরী সাংগঠনিক থানার ৭ ইউনিয়নের মধ্যে পশ্চিম বড়ভেওলা ইউনিয়নের নির্বাচন নিয়ে সাধারণের মাঝে কৌতুহল বেড়ে গেছে।
এই ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা। তিনি ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করে দল থেকে বহিষ্কার হয়েছিলেন এবং উক্ত নির্বাচনে তিনি জামানত বাজেয়াপ্ত হন।

২০১৪ সালে ১৬ ফেব্রুয়ারী কক্সবাজার জেলা আওয়ামীলীগ কতৃক স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ ও করেছিলেন।
গত নির্বাচনে নৌকা প্রতীকে চেয়ারম্যান নির্বাচিত হয়ে এলাকায় বিভিন্ন ধরনের অনিয়ম ও দুর্নীতির কারণে সমালোচিত হয়েছেন অনেক সময়। কঠোর লকডাউনের সময় ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয়ের ভিতরে পশুর হাট বসিয়ে ব্যাপক সমালোচিত হয়েছিলেন পশ্চিম বড় ভেওলা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান।তার বিরুদ্ধে রয়েছে স্লুইস গেইট দিয়ে লবন পানি ঢুকিয়ে শতশত একর জমি চাষাবাদ করতে না দেওয়া, নিজের ক্ষমতা বলে ইলিশিয়া বাজার বছরের পর বছর নিজের কাছে কুক্ষিগত রাখা সহ নানান গঠনার জন্ম দেওয়া এই চেয়ারম্যান আবারও কি নৌকা প্রতীক বরাদ্দ পাচ্ছে? এমন প্রশ্ন সর্বত্র।
তিনি নৌকা প্রতীক বরাদ্দ পাওয়ার জন্য কৌশলে আওয়ামী লীগের অনেক ত্যাগী নেতাদের নাম বাদ দিয়ে নিজের অনুসারী দুই জনের নাম দিয়ে জেলা আওয়ামী লীগ বরাবর সুপারিশ করেছেন বলে জানা যায়।
জেলা আওয়ামী লীগ তার অপকৌশল বুঝতে পেরে তার পাঠানো তালিকা থেকে শুধু একজনকে রেখে বাকিদের নাম বাদ দেন।
তার ঘনিষ্ঠজনেরা বলে বেড়াচ্ছে তিনিই নাকি আগামী নির্বাচনে নৌকা প্রতীক বরাদ্দ পাচ্ছেন!
সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা অভিযোগ গুলো অস্বীকার করে বলেন, নির্বাচনে ঘায়েল করতে প্রতিপক্ষ তার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: