শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০১:২০ অপরাহ্ন
শিরোনাম :
ঘানায় ভয়াবহ বিস্ফোরনে নিহত ১৭ দুই সপ্তাহের জন্য সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী বিরামপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার দাঁড়িয়ে থাকা ট্রলিতে ধাক্কা লেগে মোটরসাইকেল আরোহী নিহত নীলফামারীতে সড়ক দূর্ঘটনায় নারী শ্রমিক নিহত পটুয়াখালীতে আনসার-ভিডিপি সদস্যদের বাই-সাইকেল বিতরন গৌরীপুরে বিধু ভূষণ দাস স্মরনে আওয়ামী লীগের শোকসভা অনুষ্ঠিত ব্যাংকের সর্বনিম্ন বেতন নির্ধারণ করে সার্কুলার জারি ইভ্যালি ইস্যুঃ হাইকোর্টে তাহসানের আগাম জামিন মানিকগঞ্জে বড়ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের মৃত্যুদন্ডাদেশ ফেনীতে প্রতারণায় সহায়তার অভিযোগে ৩ জনের কারাদন্ড জোর করে ওষুধ খাইয়ে গর্ভের সন্তান নষ্ট, আদালতে স্বীকারোক্তি মেহেরপুরে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামি আটক এখন থেকে রাতেও নৌযান চলবে ‘বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী ক্যানেলে’ মেসিকে বাদ দিয়েই আর্জেন্টিনা দল ঘোষণা আফগানিস্তানে চাকরি হারিয়েছে পাঁচ লাখের বেশি মানুষ আইপি টিভি-ইউটিউবে সংবাদ প্রচার নীতিমালা বিরোধী: তথ্যমন্ত্রী শেরপুরে রাস্তার পাশে বীর মুক্তিযোদ্ধার লাশ! পটুয়াখালীর দুমকিতে মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন বোনকে উত্যক্তের প্রতিবাদ করায়, ভাইয়ের পা ভেঙে দিল বখাটে

গুঁড়িগুঁড়ি বৃষ্টির পূর্বাভাস, বাড়বে শীত

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০১:২০ অপরাহ্ন
গুঁড়িগুঁড়ি বৃষ্টির পূর্বাভাস, বাড়বে শীত

কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ রাজশাহী, খুলনা, ময়মনসিংহ এবং ঢাকা বিভাগের দু’এক জায়গায় আজ থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। আবহাওয়া অফিসের তথ্যানুসারে, বৃষ্টির পর দেশের বেশির ভাগ এলাকার তাপমাত্রা কিছুটা কমতে শুরু করবে। এরপর ধারাবাহিকভাবে তাপমাত্রা কমে আবারো শীতের অনুভূতি ফিরে আসতে পারে।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. শাহিনুল ইসলাম জানান, ‘আজ এবং কাল হালকা ও গুঁড়িগুঁড়ি বৃষ্টির সম্ভাবনা আছে। এই দুইদিন রোদ কম থাকবে। কিছুটা রোদ, কিছুটা মেঘলা আবার কিছুটা বৃষ্টি এরকমভাবে চলতে পারে। এরপর একদিনের জন্য আবহাওয়া ভালো থাকতে পারে। তারপর আবারও মেঘের সঙ্গে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ১৬ এবং ১৭ জানুয়ারির পর শীত বাড়তে পারে।’

এসময় তিনি আরো বলেন, ‘বৃষ্টি শেষ হওয়ার পরে তাপমাত্রা কমতে শুরু করবে। তাপমাত্রা কমলে রাজশাহী, শ্রীমঙ্গল, নওগাঁ, পাবনা, যশোর ও চুয়াডাঙ্গার উপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।’

এদিকে, সারা দেশে শীত অব্যাহত থাকায় জনজীবনে ভোগান্তি বেড়েছে। ঠাণ্ডা বাতাসে শীতবস্ত্রের অভাবে দুর্ভোগে পড়েছে নিম্ন আয়ের মানুষ। কুয়াশায় ফসলের ক্ষতির শঙ্কায় রয়েছে কৃষক।

ঘন কুয়াশা ও ঠাণ্ডায় দুর্ভোগে সাধারণ মানুষ। কাজ করতে না পারায় আয় কমেছে খেটে খাওয়া মানুষের। হাসপাতালে বাড়ছে শীতজনিত রোগে আক্রান্তের সংখ্যা। শীত থেকে বাঁচতে আগুন পোহাতে গিয়ে দগ্ধ হচ্ছেন অনেকে।

এদিকে, ঘন কুয়াশায় বীজতলা নষ্ট হয়ে যাওয়ায় বোরোর আবাদ নিয়ে শঙ্কায় কৃষকেরা। মহাসড়কে হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহন। আবহাওয়া অফিস বলছে, আগামী সপ্তাহে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার সম্ভবনা রয়েছে।

এর আগে, গত ২ জানুয়ারি চলতি মাসের পূর্বাভাস দিতে মিটিংয়ে বসে আবহাওয়া অধিদফতরের বিশেষজ্ঞ কমিটি। ঐ সভা থেকে জানুয়ারি মাসের পূর্বাভাসে বলা হয়, বছরের সবচেয়ে শীতলতম মাস জানুয়ারিতে সর্বোচ্চ তিনটি শৈত্যপ্রবাহ আসতে পারে। এর মধ্যে একটি তীব্র আকার ধারণ করতে পারে এবং জানুয়ারি মাসে ঢাকায় স্বাভাবিকের চেয়ে কম বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: