রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১১:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
শিবগঞ্জে ৩০ শতাংশ সিলেবাসে পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন মোংলা বন্দরে তিন নম্বর সংকেত বহাল ‘নিষিদ্ধ’ সিনেমা দেখায় এক শিক্ষার্থী ১৪ বছরের কারাদণ্ড ওমিক্রন মোকাবিলায় দেশের সীমান্ত বন্ধের কোনো পরিকল্পনা নেই: স্বাস্থ্যমন্ত্রী করোনা রোগীর মৃত্যুর করনে হাসপাতাল পরিচালকের ৩বছর কারাদণ্ড ডামুড্যায় জাতীয় বীর আব্দুর রাজ্জাক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ‘ওমিক্রন’ বাংলাদেশের দরজায় কড়া নাড়ছে আহসানগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাচনী বর্ধিত সভা টঙ্গীতে গ্রাহক ও ঠিকাদার ঐক্য পরিষদের মানববন্ধন ফেনীর ১০জন শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক পুরস্কৃত হলেন প্রেসিডেন্ট এরদোয়ানকে হত্যাচেষ্টা ব্যর্থ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ভোগান্তি যেন নিত্যদিনের সঙ্গী চোরের নিকট থেকে উদ্ধার হওয়া গরু লালন-পালন করছে পুলিশ বাগেরহাটে ক্লিনিক মালিকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ঘূর্ণিঝড় জাওয়াদ : উপকূলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি অব্যাহত দেশে করোনায় মৃতেৃর সংখ্যা ২৮ হাজার ছাড়াল তিন সন্তান জন্ম দিয়ে বিপদে পড়া ববিতার পাশে ইউএনও আইন মন্ত্রীর প্রয়াত পিতা-মাতার স্মরণে দোয়া মাহফিল ডিমলায় প্রতিবন্ধী দিবসে আর্থিক সহায়তা প্রদান ডেঙ্গুতে আরও ৬৮ জন হাসপাতালে ভর্তি

গোপালগঞ্জে লোলিতা জাতের বেগুন চাষ করে মাথায় হাত কৃষকের

গোপালগঞ্জ প্রতিনিধি
প্রকাশের সময় : রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১১:৫৫ অপরাহ্ন

সদর উপজেলার উরফি ইউনিয়নের মানিকহার গ্রামের মধুপুর বøকের সাইফুল ইসলাম ২০ শতাংশ জমিতে লোলিতা জাতের বেগুন চাষ করে এবছর ক্ষতির সম্মুক্ষীন হয়েছেন। তিনি বলেন,“ ওই জাতের বেগুনের প্রদশর্নী ক্ষেত করে আশা করেছিলাম লাভ হবে প্রচুর। আশানুরুপ ফলন হয়েছিল। কিন্তু বাজারে দাম পড়ে গিয়ে সর্বনাশ হয়েছে। জমি থেকে বেগুন তুলে পাইকারি দরে বিক্রির উদ্যোগ নিয়ে যখন দেখলাম আয় ও ব্যায়ের সমন্বয় হচ্ছে না।

তখন হতাশায় বেগুন ক্ষেতের যত্ন নেয়া বন্ধ করে দিলাম। এসময় বেগুন পচতে শুরু করে। আমি উপ সহকারি কৃষি কর্মকর্তাকে বারবার বলেছিলাম এই জাতের বেগুন আমি চাষ করতে চাইনা । কিন্তু তিনি তা শোনেন নাই। আমাকে প্রদশর্নী ক্ষেত করার সুফল ও সুবিধাদি দেখিয়ে চাষ করতে উদ্বুদ্ধ করায় কমপক্ষে ২০ হাজার টাকা লস হয়েছে”।

এ ব্যাপারে জানতে চাইলে সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো: সেকেন্দার শেখ বলেন,“লোলিতা জাতের বেগুন অত্যন্ত লাভজনক ও জনপ্রিয়। এ জাতের বেগুন চাষ করে কৃষকরা লাভবান হয়। সাইফুল ইসলাম যদি জমিতে থাকা বেগুনের যত্ন বা পরিচর্যা না করেন এবং তাতে যদি আর্থিক ক্ষতি হয় সে জন্য দায়ী তিনি নিজে”।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: