বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০২:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তোলার জন্য ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ হারিয়ে যাওয়া টাকা উদ্ধারের পর প্রকৃত মালিককে প্রদান ডিমলায় শিশু ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২ কুড়িগ্রামের সোনাভরি নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার কাপাসিয়ায় আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন! অভিনেত্রী শিমুকে খুন করেন স্বামী, লাশ গুম করে বাল্যবন্ধু জাকার্তা নয়, ইন্দোনেশিয়ার নতুন রাজধানী ‘নুসানতারা’ ‘উন্নয়ন প্রকল্পের তদারকিতে ডিসিরাও থাকবেন’ রুপগঞ্জ বাজার বণিক সমিতির সদস্যদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় শিবগঞ্জে নবনিবার্চিত চেয়ারম্যানদের নিয়ে মাসিক সভা খুলনায় মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৪ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ১ শিবগঞ্জের বিনোদপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠিত শেরপুরে বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার হিলিতে শীতের তীব্রতা বেড়েছে বইছে হিমেল বাতাস মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী অনুমতি না নিয়ে নিউজ করলে খুব খারাপ হবে! শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্প জামালপুরে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেরি স্বল্পতার কারণে যানবাহনের দীর্ঘ সারি

গাইবান্ধায় ইউপি নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন

গাইবান্ধা প্রতিনিধি:
প্রকাশের সময় : বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০২:০৯ পূর্বাহ্ন

গাইবান্ধার পলাশবাড়ী পৌরসভা বাস্তবায়নকালে সৃষ্ট সীমানা জটিলতার কারণে ১৮ বছর ধরে স্থগিত রয়েছে দুইটি ইউপির নির্বাচন। ইতোমধ্যে পৌরসভা বাস্তবায়ন করা হলেও আসন্ন নির্বাচনের তৃতীয় ধাপে তফসীল ঘোষণা করা হয়নি স্থগিত হওয়া দুই ইউনিয়নে। ইউনিয়ন দুইটিতে নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন করেন সম্ভাব্য প্রার্থীরা। গত ১৪ অক্টোবার বৃহ:পতিবার রাত ৮টার দিকে পলাশবাড়ী উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে তৃতীয় ধাপে তফশীল বঞ্চিত কিশোরগাড়ী ও বরিশাল ইউনিয়ন পরিষদ নির্বাচনের দাবিতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। উপজেলার দুই ইউনিয়নের দলীয় ও স্বতন্ত্র সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের সমন্বয়ে আয়োজিত এ সংবাদ সম্মেলনে সম্ভাব্য প্রার্থীদের পক্ষে কিশোরগাড়ী ইউপি আওয়ামী লীগ সভাপতি ও সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মো. মাহাবুব প্রধান লিখিত বক্তব্যে বলেন, ৯টি ইউনিয়ন নিয়ে পলাশবাড়ী উপজেলা গঠিত। ইতোপূর্বে পৌরসভা বাস্তবায়নে সীমানা জটিলতার কারণে কিশোরগাড়ী, পলাশবাড়ী ও বরিশাল ইউপি নির্বাচন স্থগিত করা হয়।

গত ২০০৩ সালে পলাশবাড়ীর ৯টি ইউনিয়নে সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। সীমানা জটিলতাসহ নানা কারণে তিনটি ইউনিয়ন দীর্ঘ ১৮ বছর নির্বাচন বঞ্চিত হয়। পলাশবাড়ী ইউনিয়নের ১৯ গ্রাম, কিশোরগাড়ীর ৪ গ্রাম এবং বরিশাল ইউনিয়নের একটিসহ ২৪টি গ্রাম নিয়ে ২০২১ সালে পলাশবাড়ী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। পৌরসভা নির্বাচন পরবর্তী ভৌগলিক দিক থেকে সীমানা জটিলতা নিরসন হয়। এতে কিশোরগাড়ী ও বরিশাল ইউনিয়ন নির্বাচনে আর কোন বাধা থাকার কথা নয়। ইউপি নির্বাচন তফশীল ঘোষণার ধারাবাহিকতার তৃতীয় ধাপে উপজেলার ৮ ইউনিয়ন তফশীল ঘোষণার অপেক্ষায় অপেক্ষমান থাকলেও অজ্ঞাত কারণে কিশোরগাড়ীর ও বরিশাল ইউনিয়ন পরিষদ ছাড়া ৬টি ইউপি’র তফশীল ঘোষণা করা হয়। ঘোষিত নির্বাচন তফশীল থেকে কিশোরগাড়ী ও বরিশাল ইউনিয়নের নাম বাদপড়ার সংবাদ ছড়িয়ে পড়লে প্রার্থী ও ভোটাসহ এলাকার সর্বস্তরের সচেতন মানুষের মধ্যে অসন্তোষের সৃষ্টি হয়। সংবাদ সম্মেলনে বাংলাদেশ নির্বাচন কমিশনের প্রয়োজনীয় কার্যকরী ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে কিশোরগাড়ী ইউপি’র সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক গোলাম মোস্তফা, স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন লিটন, এনামুল হক, সাজু প্রামানিক, বরিশাল ইউপির জাপার সম্ভাব্য প্রার্থী এম.এ হালিম সরকার ও আবুল হোসেনসহ সম্ভাব্য সদস্য প্রার্থীরা উপস্থিত ছিলেন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: