শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০২:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
ঘানায় ভয়াবহ বিস্ফোরনে নিহত ১৭ দুই সপ্তাহের জন্য সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী বিরামপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার দাঁড়িয়ে থাকা ট্রলিতে ধাক্কা লেগে মোটরসাইকেল আরোহী নিহত নীলফামারীতে সড়ক দূর্ঘটনায় নারী শ্রমিক নিহত পটুয়াখালীতে আনসার-ভিডিপি সদস্যদের বাই-সাইকেল বিতরন গৌরীপুরে বিধু ভূষণ দাস স্মরনে আওয়ামী লীগের শোকসভা অনুষ্ঠিত ব্যাংকের সর্বনিম্ন বেতন নির্ধারণ করে সার্কুলার জারি ইভ্যালি ইস্যুঃ হাইকোর্টে তাহসানের আগাম জামিন মানিকগঞ্জে বড়ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের মৃত্যুদন্ডাদেশ ফেনীতে প্রতারণায় সহায়তার অভিযোগে ৩ জনের কারাদন্ড জোর করে ওষুধ খাইয়ে গর্ভের সন্তান নষ্ট, আদালতে স্বীকারোক্তি মেহেরপুরে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামি আটক এখন থেকে রাতেও নৌযান চলবে ‘বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী ক্যানেলে’ মেসিকে বাদ দিয়েই আর্জেন্টিনা দল ঘোষণা আফগানিস্তানে চাকরি হারিয়েছে পাঁচ লাখের বেশি মানুষ আইপি টিভি-ইউটিউবে সংবাদ প্রচার নীতিমালা বিরোধী: তথ্যমন্ত্রী শেরপুরে রাস্তার পাশে বীর মুক্তিযোদ্ধার লাশ! পটুয়াখালীর দুমকিতে মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন বোনকে উত্যক্তের প্রতিবাদ করায়, ভাইয়ের পা ভেঙে দিল বখাটে

কোহলিদের স্বপ্নভঙ্গ করে সিরিজ জিতে নিল দঃ আফ্রিকা

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০২:৪৬ অপরাহ্ন

ভারত অস্ট্রেলিয়ার মাটিতে ইতিহাস গড়ে ছিল। তেমনি একটা ইতিহাস গড়তে চেয়ে ছিল দক্ষিণ আফ্রিকার মাটিতে তবে সেই আসা যেন পুরোন হলো না টিম ভারতের। দক্ষিণ আফ্রিকা সিরিজে এগিয়ে থাকার পরেও ২-১ ব্যবধানে হারের মুখ দেখল বিরাট কোহলির দল। ৭ উইকেটে কেপটাউন টেস্ট জিতে ঘরের মাঠে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ না হারার রেকর্ডটা অক্ষুণ্ণ রাখল প্রোটিয়ারা।

অস্ট্রেলিয়ার পর দক্ষিণ আফ্রিকায় ইতিহাস গড়া হলো না ভারতের। দক্ষিণ আফ্রিকা সিরিজে এগিয়ে থাকার পরেও ২-১ ব্যবধানে হারের মুখ দেখল বিরাট কোহলির দল। ৭ উইকেটে কেপটাউন টেস্ট জিতে ঘরের মাঠে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ না হারার রেকর্ডটা অক্ষুণ্ণ রাখল প্রোটিয়ারা।

চতুর্থ দিনে সিরিজ নিশ্চিত করতে দক্ষিণ আফ্রিকার দরকার ছিল ১১১ রান, হাতে ছিল ৮ উইকেট। এদিন মাত্র ১ উইকেট হারিয়ে সেই লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা। ২০০৭ সালে এই মাঠেই ভারতের বিপক্ষে চতুর্থ ইনিংসে ২১১ রান তাড়া করে জিতেছিল প্রোটিয়ারা।

চতুর্থ ইনিংসে রান তাড়ায় এটাই তৃতীয় সর্বোচ্চ। যা কিনা সম্ভব হয়েছে ২৪ বছর বয়সী কেগান পিটারসেনের বদৌলতে। প্রথম ইনিংসে ৭২ করা এই ডানহাতি ব্যাটার দ্বিতীয় ইনিংসে যখন ৮২ তে থামেন, তখন দল নিশ্চিত জয়বন্দরে। দুই ইনিংসেই ফিফটি করা একমাত্র ব্যাটার তিনি।

শুধু তাই নয়। জোহানেসবার্গের পর কেপটাউনে জয় তুলে নিতে পিটারসেন অগ্রণী ভূমিকা রেখেছেন। সিরিজের সর্বোচ্চ রান করে সিরিজ সেরাও এই উঠতি তারকা। তিন ম্যাচের সিরিজে ২৭৬ রান করেছেন তিনি। এছাড়া জয়ে শেষ টেস্টে জয়ের পেছনে ভূমিকা রয়েছে দক্ষিণ আফ্রিকান পেস ইউনিটেরও।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: