মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৫:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

কোহলিকে পেছনে ফেলে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষে বাবর আজম

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৫:০৯ পূর্বাহ্ন
কোহলিকে পেছনে ফেলে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষে বাবর আজম

বিরাট কোহলির রাজত্বের অবসান ঘটিয়ে প্রথমবারের মতো ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ১ নম্বর ব্যাটসম্যান হলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। বিরাট কোহলি, জো রুট, কেন উইলিয়ামসন ও স্টিভ স্মিথকে ছাড়িয়ে শীর্ষস্থানে রয়েছেন বাবর আজম। ক্রিকেট বিশ্বে বর্তমান সময়ে সেরা ব্যাটসম্যান হিসেবে পরিচিত এই চার জন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের পারফরম্যান্স দিয়েই শীর্ষে উঠে আসলেন বাবর। সিরিজের তিন ম্যাচে বাবর করেছেন ১০৩, ৩১ ও ৯৪ রান। সিরিজ শুরুর আগে ৮৩৭ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে ছিলেন বাবর। সিরিজ শেষে কোহলির চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে বাবরের পয়েন্ট এখন ৮৬৫।

সব শেষ তিন বছর থেকে ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে বাবরের রান ৫৫২০। যেখানে ১২টি সেঞ্চুরি ও ৩৭ টি হাফ-সেঞ্চুরি করেছেন বাবর। তার ব্যাটিং গড় ৫২.২০। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ১৫২ রানের।

ভারতের অধিনায়ক বিরাট কোহলি তালিকায় দুই নাম্বার অবস্থানে রয়েছে। তিনি বাবরের চেয়ে ৫ ইনিংস বেশি খেলে ৭টি সেঞ্চুরি করেছেন যেখানে ৫০.৭৫ গড়ে ৪,০১০ রান করেছেন তিনি।

শীর্ষে ওঠার পর ইএসপিএনক্রিকইনফোকে বাবর বলেন, এটি তার ক্যারিয়ারে আরেকটি নতুন মাইলফলক, র‍্যাঙ্কিংটা ধরে রাখতে আমাকে আরও বেশি প্ররিশ্রম করতে হবে।

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বোলিং ও অলরাউন্ডার বিভাগে শীর্ষস্থানে কোনো পরিবর্তন নেই। নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ও বাংলাদেশের সাকিব আল হাসানই আছেন ১ নম্বরে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: