মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০১:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

কাশ্মীরের বিরোধী নেতা গিলানি’র মৃত্যু

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০১:২৮ পূর্বাহ্ন
কাশ্মীরের বিরোধী নেতা গিলানি’র মৃত্যু

জম্মু-কাশ্মীরের বিরোধী নেতা সৈয়দ আলি শাহ গিলানি আর নেই। বুধবার রাতে শ্রীনগরের হায়দারপোরায় নিজ বাসভবনে মারা যান এই নেতা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৯২ বছর। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন।

গিলানি’র মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তাঁর পরিবারের সদস্যরা। হিন্দুস্তান টাইমস-এর খবর।

পাকিস্তানপন্থি এই নেতার মৃত্যুর পর ওই অঞ্চলে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়া ইন্টারনেট পরিসেবা নিয়ন্ত্রণসহ বিভিন্ন বিধি-নিষেধ আরোপ করা হয়েছে।

স্থানীয় পুলিশ কর্মকর্তারা জানান, গিলানি’র পরিবারের সদস্যরা এবং কিছু প্রতিবেশীকে দাফন কাজে অংশ নেওয়ার জন্য অনুমতি দেওয়া হয়েছে।

জম্মু-কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী দলগুলোর সংগঠন অল পার্টিস হুরিয়ত কনফারেন্সের (এপিএইচসি) প্রধান ছিলেন গিলানি। তবে গত বছর রাজনীতি থেকে সরে যান তিনি।

গিলানি’র পরিবারের বরাত দিয়ে আলজাজিরা’র প্রতিবেদনে বলা হয়েছে, ভারতবিরোধী বিভিন্ন আন্দোলনে নেতৃত্ব দেওয়ার জন্য দীর্ঘদিন গৃহবন্দি ছিলেন গিলানি।

১৯২৯-এ কাশ্মীরের বারামুল্লায় জন্মগ্রহণ করেন গিলানি। তিনি লাহোরের ওরিয়েন্টাল কলেজে পড়াশোনা করেছেন। এরপর তিনি রাজনীতির সংগে যুক্ত হন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: