মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৫:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

কাল থেকে শিথিল হচ্ছে বিধিনিষেধ

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৫:৩৮ পূর্বাহ্ন
কাল থেকে শিথিল হচ্ছে বিধিনিষেধ

কাল থেকে স্বাভাবিক জীবনে ফিরছে দেশ। অফিস- আদালত খুলবে। চলবে গণপরিবহন। খুলবে শপিংমল, মার্কেট, রেস্তোরাও। বিধিনিষেধ উঠে যাবার খবরে চারিদিকে শুরু হয়েছে প্রস্তুতি। এদিকে, বিধিনিষেধেই রাজধানীর সড়কে বেড়েছে যানবাহন। মহাসড়ক ও ফেরী ঘাট গুলোতে আজও মানুষ ও গাড়ির চাপ।

করোনা সংক্রমণ রোধে জুলাই মাসের প্রথম সপ্তাহ থেকে সারাদেশে চলাফেরায় যে বিধিনিষেধ ছিলো তা আপাতত শেষ হচ্ছে মঙ্গলবার মধ্যরাতের পর। বুধবার সকাল থেকে এই বিধিনিষেধ আর না বাড়ানোর ঘোষণা দিয়েছে সরকার। এই ঘোষণার পর প্রস্তুতি শুরু হয়েছে দূরপাল্লার বাস, ট্রেন ও লঞ্চ চালানোর।

কমলাপুর রেল স্টেশনে এখন চলছে ধোঁয়া মোছার কাজ। সোমবার থেকে অনলাইন এবং কাউন্টারে টিকিট বিক্রি শুরু হয়েছে। প্রতিদিন অনলাইনে ৫০ শতাংশ এবং কাউন্টার থেকে ৫০ শতাংশ ট্রেনের টিকিট কিনতে পারবেন যাত্রীরা। বুধবার সকালে কমলাপুর রেল স্টেশন থেকে আন্তনগর ২৪ টি ও লোকাল ১২টি ট্রেন ছেড়ে যাবে।

প্রায় মাসখানেক পর প্রাণচাঞ্চল্য ফিরেছে বাস টার্মিনালগুলোতে। এবার আর অর্ধেক আসন নয়, স্বাস্থ্যবিধি মেনে সব আসনেই যাত্রী পরিবহন করা যাবে। তবে গণপরিবহনে কোন যাত্রী দাঁড়িয়ে যাতায়াত করতে পারবে না বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

এদিকে, শপিংমল ও মার্কেট খোলার প্রস্ততি শুরু হয়েছে। ধোঁয়ামোছা চলছে শপিংমল ও মার্কেটগুলোতে। খুলবে হোটেল রেস্তোরাও। এখন থেকে রেস্তোরায় বসে খাবার খাওয়া যাবে।

বিধিনিষেধ এখনো শেষ না হলেও জীবনযাত্রা প্রায় স্বাভাবিক হয়ে পড়েছে। রাজধানীর সড়কগুলোতে বাস ছাড়া সব ধরনের যানবাহন চলাচল করছে। কোথাও কোথাও যানজটেরও সৃষ্টি হয়েছে। বিভাগীয় শহরের সড়কগুলোতে বেড়েছে গাড়ির চাপ।

এছাড়া,বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে পারাপারের অপেক্ষায় কয়েকশ’ যানবাহন। গাদাগাদি করে ফেরিতে পদ্মা পাড়ি দিচ্ছে শতশত মানুষ।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: