শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০২:৫২ অপরাহ্ন
শিরোনাম :
ঘানায় ভয়াবহ বিস্ফোরনে নিহত ১৭ দুই সপ্তাহের জন্য সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী বিরামপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার দাঁড়িয়ে থাকা ট্রলিতে ধাক্কা লেগে মোটরসাইকেল আরোহী নিহত নীলফামারীতে সড়ক দূর্ঘটনায় নারী শ্রমিক নিহত পটুয়াখালীতে আনসার-ভিডিপি সদস্যদের বাই-সাইকেল বিতরন গৌরীপুরে বিধু ভূষণ দাস স্মরনে আওয়ামী লীগের শোকসভা অনুষ্ঠিত ব্যাংকের সর্বনিম্ন বেতন নির্ধারণ করে সার্কুলার জারি ইভ্যালি ইস্যুঃ হাইকোর্টে তাহসানের আগাম জামিন মানিকগঞ্জে বড়ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের মৃত্যুদন্ডাদেশ ফেনীতে প্রতারণায় সহায়তার অভিযোগে ৩ জনের কারাদন্ড জোর করে ওষুধ খাইয়ে গর্ভের সন্তান নষ্ট, আদালতে স্বীকারোক্তি মেহেরপুরে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামি আটক এখন থেকে রাতেও নৌযান চলবে ‘বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী ক্যানেলে’ মেসিকে বাদ দিয়েই আর্জেন্টিনা দল ঘোষণা আফগানিস্তানে চাকরি হারিয়েছে পাঁচ লাখের বেশি মানুষ আইপি টিভি-ইউটিউবে সংবাদ প্রচার নীতিমালা বিরোধী: তথ্যমন্ত্রী শেরপুরে রাস্তার পাশে বীর মুক্তিযোদ্ধার লাশ! পটুয়াখালীর দুমকিতে মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন বোনকে উত্যক্তের প্রতিবাদ করায়, ভাইয়ের পা ভেঙে দিল বখাটে

কালীগঞ্জে দিনব্যাপী পারষ্পরিক শিখন কর্মশালা

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি:
প্রকাশের সময় : শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০২:৫২ অপরাহ্ন

গাজীপুরের কালীগঞ্জে বাংলাদেশ পারষ্পরিক শিখন কর্মসূচী (এইচএলপি) প্রাতিষ্ঠানিকীকরণ উপজেলা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০ অক্টোবর) সকাল থেকে দিনব্যাপী উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে (এইচএলপি) এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এইচএলপি’র আয়োজনে কর্মশালায় সভাপতিত্ব করেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিক। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইচএলপি’র ভারপ্রাপ্ত প্রকল্প পরিচালক মনিকা মিত্র।

বেসরকারী সংস্থা বাসা’র প্রশিক্ষণ সমন্বয়কারী মো. সাইদুল ইসলামের পরিচালনায় কর্মশালায় সংগঠনটির জৈষ্ঠ্য কর্মসূচি কর্মকতা দ্বীপক চক্রবর্তী, ওয়াটার এইড’র প্রকল্প ব্যবস্থাপক মাহফুজুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যবৃন্দ বক্তব্য রাখেন। এ সময় উপজেলার ৬টি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত ইউপি সদস্য, প্রকল্পে কর্মরত বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, স্থানীয় সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানকে প্রশিক্ষণ দানকারী একমাত্র প্রতিষ্ঠান এইচএলপি। ব্যতিক্রমধর্মী ও উদ্ভাবনী এ কার্যক্রমটি বাংলাদেশে ২০০৭ সালে প্রথম স্থানীয় সরকার বিভাগ, বিশ্ব ব্যাংক এবং সুইজারল্যান্ডের সহযোগীতায় বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক উন্নয়ন সহযোগী সংস্থার সমন্বয়ে যাত্রা শুরু করে। সংগঠনটির সাফল্য দেখে ভারত, নেপাল, মঙ্গোলিয়া, ইরান, কম্বোডিয়া ইত্যাদি দেশ থেকে পারষ্পরিক শিখন কর্মসূচী (এইচএলপি) সম্পর্কে ধারনা গ্রহণ এবং পরিদর্শনে বিভিন্ন প্রতিনিধি নিয়মিত আগমন করছেন। এছাড়া স্থানীয় জনপ্রতিনিধিদের প্রশিক্ষণ দেওয়া হয় এবং জনবান্ধব করে গড়ে তোলতে কাজ করে যাচ্ছে সংগঠনটি।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: