মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০২:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

কারিনা’র বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০২:৩৬ পূর্বাহ্ন
কারিনা’র বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ

‘প্রেগন্যান্সি বাইবেল’ নামে একটি বই লিখে বিপাকে পড়েছেন বলিউড তারকা কারিনা কাপুর খান। এই বইতে মাতৃত্বের সফরকে নিজের মতো করেছিলেন কলমবন্দি করেছেন তিনি।

বেশ ঘটা করেই ‘প্রেগনেন্সি বাইবেল’ বইটির ঘোষণা দিয়েছিলেন বলিউড এই তারকা। কিন্তু কারও কারও কাছে বইটির নাম ভালো লাগেনি।

দিন কয়েক আগে এই বইয়ের প্রচ্ছদও সামনে এনেছিলেন কারিনা। কিন্তু প্রকাশ্যে আসবার পর থেকেই বইটি ঘিরে নানা বিতর্ক দানা বাঁধছে। এবার এক খ্রিস্টান ধর্মীয় সংগঠনের পক্ষ থেকে এই বইয়ের নাম নিয়ে আপত্তি জানিয়ে পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, ভারতের মহারাষ্ট্রের বিড শহরে কারিনাসহ মোট তিনজনের নামে অভিযোগ দায়ের হয়েছে। ধর্মীয় অনুভূতিতে আঘাতের মতো গুরুতর অভিযোগ তোলা হয়েছে তাদের বিরুদ্ধে।

সূত্র জানিয়েছে, ভারতের আলফা ওমেগা ক্রিশ্চিয়ান মহাসংঘের প্রেসিডেন্ট আশিষ শিন্ডে ভারতের মহারাষ্ট্রের বিড শহরের শিবাজি নগর থানায় কারিনাসহ দু’জনের নামে অভিযোগ করেছেন। অভিযুক্ত আরেকজন কারিনা’র সহলেখক অদিতি শাহ ভিমযানি।

অভিযোগে বলা হয়, পবিত্র বাইবেল শব্দটি বইয়ের নাম হিসেবে ব্যবহার করে খ্রিষ্টানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হয়েছে।

পুলিশ অভিযোগের সত্যতা নিশ্চিত করলেও এ ব্যাপারে কোনো মামলা নেয়নি।

বিবৃতিতে শিবাজি নগর থানার দায়িত্বরত পরিদর্শক সৈনাথ থমরে বলেন, ‘আমরা অভিযোগ পেয়েছি, কিন্তু মামলা গ্রহণ করিনি। কারণ, বইটি আমাদের শহর থেকে প্রকাশিত হয়নি। আমি বরং অভিযোগকারীকে মামলাটি মুম্বাই গিয়ে করার পরামর্শ দিয়েছি।’


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: