সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১২:৩২ অপরাহ্ন
শিরোনাম :
জলঢাকায় ১১টি ইউনিয়নের ভোটগ্রহণ সম্পন্ন জামালপুরে আওয়ামী লীগ প্রার্থী ১২টিতে ও ২টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী বিরামপুরের ৭ ইউপি নির্বাচনে ৩টি নৌকা ও ৪টি স্বতন্ত্র প্রার্থীর জয় গাইবান্ধায় ইউপি নির্বাচনে ৪টিতে আওয়ামী লীগ ও ১৩টিতে স্বতন্ত্র চেয়ারম্যান নির্বাচিত চাঁদপুরের দুই উপজেলার ইউপি নির্বাচনে নৌকা:১০ স্বতন্ত্র: ৭ বাগাতিপাড়ার ৫ ইউপি নির্বাচনে আওয়ামীলীগ-২, বিদ্রোহী-১, বিএনপি সমর্থিত স্বতন্ত্র-২ বিজয়ী ফেনীর ছাগলনাইয়া-পরশুরামের ৮ ইউপিতেই নৌকার জয় ফের দেওয়ান কামাল নীলফামারীর মেয়র সুন্দরগঞ্জে ব্যালট বক্স ছিনতাইয়ের ঘটনায় গুলি, আটক ৬ যশোরের মনিরামপুর-বাঘারপাড়ায় নৌকার জয়জয়কার মানিকগঞ্জ সদর উপজেলার ১০ ইউনিয়নে ৮ টিতে নৌকা ২টিতে স্বতন্ত্র বিজয়ী তৃতীয় ধাপে সহিংসতাহীন মডেল নির্বাচন হয়েছে : ইসি সচিব গলাচিপা পৌরসভা নির্বাচনে আ.লীগ প্রার্থীর জয়লাভ সালমানের বিয়ে না করার কারণ জানালেন তাঁর ভগ্নিপতি খালেদা জিয়া সরকারের কাস্টডিতে নেই : আইনমন্ত্রী বিশ্বের হাতেগোনা কয়েকটি হাসপাতালেই খালেদা জিয়ার চিকিৎসা সম্ভব: চিকিৎসক নিজের পালিত ঘোড়ায় বসে ভোট কেন্দ্রে এসেছে বৃদ্ধ জবান আলী দশমিনায় গৃহবধুকে শ্লীলতাহানির চেষ্টা চরফ্যাশনে নির্বাচনী সহিংসতায় আহত ২০, এক জনের কারাদণ্ড, ১২ জনের জরিমানা ১ ডিসেম্বর থেকে রুট পারমিটবিহীন বাস জব্দ করা হবে : মেয়র তাপস

কাবুলে সামরিক হাসপাতালে বিস্ফোরণ ও বন্দুকযুদ্ধে নিহত ১৯

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১২:৩২ অপরাহ্ন
কাবুলে সামরিক হাসপাতালে বিস্ফোরণ ও বন্দুকযুদ্ধে নিহত ১৯

আফগানিস্তানের রাজধানী কাবুলে দেশটির সবচেয়ে বড় সামরিক হাসপাতালে দুটি বিস্ফোরণের পর বন্দুকযুদ্ধের ঘটনায় অন্তত ১৯ জন নিহত ও ৪৩ জন আহত হয়েছেন। মঙ্গলবার (২ নভেম্বর) বিকেলে এ ঘটনা ঘটে বলে একজন তালেবান নিরাপত্তা কর্মকর্তা রয়টার্সকে নিশ্চিত করেছেন।

তালেবান সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ক্বারি সাইদ খোস্তি জানিয়েছেন, কাবুলের কেন্দ্রে ৪০০ শয্যা বিশিষ্ট সরদার মোহাম্মদ দাউদ খান হাসপাতালের প্রবেশপথে ওই বিস্ফোরণ ও গোলাগুলির ঘটনা ঘটে এবং সেখানে নিরাপত্তা বাহিনী পাঠানো হয়েছে।

বিস্ফোরণের স্থান থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে একটি ট্রমা হাসপাতাল পরিচালনাকারী ইতালীয় ইমার্জেন্সি সহায়তা গ্রুপ জানিয়েছে, এখন পর্যন্ত সেখানে নয় জন আহতকে আনা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন,এই অঞ্চলের উপর দিয়ে অন্তত দুটি হেলিকপ্টার উড়ছিল।

তাৎক্ষণিকভাবে এই হামলার দায় স্বীকার করেনি কেউই। তবে দেশটির সরকারি বার্তা সংস্থা বাখতার প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃত করে বলেছে যে, বেশ কিছু ইসলামিক স্টেট যোদ্ধা হাসপাতালে প্রবেশ করে এবং নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়।

পালাতে সক্ষম হওয়া ওই হাসপাতালের একজন স্বাস্থ্যকর্মী বলেছেন, তিনি একটি বড় বিস্ফোরণের শব্দ শুনেছেন এবং তারপর কয়েক মিনিট ধরে চলা গুলির শব্দ শুনেছেন। প্রায় দশ মিনিট পরে দ্বিতীয় আরেকটি বড় বিস্ফোরণ হয় বলেও জানান তিনি।

ওই স্বাস্থ্যকর্মী বলেন, বিস্ফোরণ ও গোলাগুলির ঘটনা হাসপাতাল কমপ্লেক্সজুড়ে বিস্তৃত ছিল কিনা তা স্পষ্ট নয়।

গত আগস্টে তালেবানদের কাবুল দখলের পর থেকে মসজিদ এবং অন্যান্য লক্ষ্যবস্তুতে ধারাবাহিক হামলা চালিয়ে আসছে ইসলামিক স্টেট নামক জঙ্গি গোষ্ঠী। এর আগে ২০১৭ সালেও এই হাসপাতালে একটি ভয়াভহ হামলা চালিয়ে ৩০ জনেরও বেশি লোককে হত্যা করে গোষ্ঠীটি।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: