শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০২:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে করোনায় আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪৪০ মানিকগঞ্জে নারী হত্যায় স্বামী-স্ত্রী গ্রেপ্তার সুন্দরবনের রুপার খাল থেকে মৃত বাঘ উদ্ধার দিনাজপুরের হিলিতে সর্বনিম্ন তাপমাত্রা ৬.৪ ডিগ্রি সেলসিয়াস শেরপুরের হরিজনরা পাচ্ছেন ছয়তলা ভবন অসহায় শিক্ষার্থীদের পাশে  হিরন ও হমিদা এডুকেশনাল ট্রাস্ট দেশের সর্বনিম্ন তাপমাত্রা কুড়িগ্রামে ৬ দশমিক ১ ডিগ্রী সেলসিয়াস উজিরপুরে ব্রিজ ভেঙে ভেকুসহ লরি খালে ফেনী সমিতি ঢাকার উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ পাকিস্তানে সন্ত্রাসীদের হামলায় ১০ সেনা নিহত ফেব্রুয়ারিতেই ইউক্রেনে হামলা করতে পারে রাশিয়া : বাইডেন হন্ডুরাসের প্রথম নারী প্রেসিডেন্ট জিওমারা কাস্ত্রো ঘরে ফিরে মুশফিকদের কাছে হারল চট্টগ্রাম ভোলায় বেগুন চাষে কৃষকদের মাঝে সাড়া ব্রাজিলকে রুখে দিল ইকুয়েডর এবারের আইপিএলের সব খেলা হবে এক শহরে! মেসি বিহীন জিতলো আর্জেন্টিনা রাজধানীতে ইয়াবা-হেরোইনসহ ৫৯ জন গ্রেফতার ইউক্রেন সংকট নিয়ে নিরাপত্তা পরিষদের বৈঠক ডেকেছে যুক্তরাষ্ট্র ভারতী এয়ারটেলে শত কোটি ডলার বিনিয়োগ গুগলের

করোনায় বিশ্বে আরও ৭৩৭৭ জনের মৃত্যু

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০২:০৩ পূর্বাহ্ন
বিশ্বে করোনায় নতুন মৃত্যু প্রায় ৫ হাজার, শনাক্ত ৫ লাখেরও বেশি

বিশ্বজুড়ে করোনা মহামারিতে দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। একইসঙ্গে কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি ঘটেছে যুক্তরাষ্ট্রে। আর দৈনিক মৃত্যুতে এরপরই রয়েছে রাশিয়া, ব্রাজিল ও মেক্সিকো।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৩৭৭ জন।

এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪৮ লাখ ৯৬ হাজার ৬৬৩ জনে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩৬ হাজার ৫০০ জন।

ফলে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪ কোটি ৩ লাখ ৪৯ হাজার ৮৫১ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ৯৮০ জন এবং মারা গেছেন ১ হাজার ৬৩০ জন।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এ পর্যন্ত ৪ কোটি ৫৬ লাখ ৩৫ হাজার ৩৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ৭ লাখ ৪১ হাজার ৮৫৫ জনের।

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৯৮৬ জন। আর নতুন সংক্রমিত হয়েছেন ৩১ হাজার ২৯৯ জন।

দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ৭৮ লাখ ৯২ হাজার ৯৮০ জন। আর মৃত্যু হয়েছে ২ লাখ ২০ হাজার ৩১৫ জনের।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৫৫৮ জন। নতুন করে সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ২৮৮ জন।

আর মহামারির শুরুর পর থেকে শনাক্ত হয়েছে ২ কোটি ১৬ লাখ ১২ হাজার ২৩৭ জন রোগী। আর মৃত্যু হয়েছে ৬ লাখ ২ হাজার ২০১ জনের।

এদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৭৮ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৪ জন। দেশটিতে সব মিলিয়ে আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪০ লাখ ৩৬ হাজার ৬৮৪ জন এবং মারা গেছেন ৪ লাখ ৫১ হাজার ৮৪৭ জন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: