বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
ধামইরহাটে নৌকা প্রার্থী ইউপি চেয়ারম্যান শাহজাহান আলী কমলের বিশাল কর্মী সভা গাইবান্ধায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড বাড়িতে বাবার লাশ রেখে পরীক্ষা হলে মেরাজ শিবগঞ্জে নদী ভাঙন আতঙ্কে গ্রামবাসী, পরিদর্শনে পাউবি বকশীগঞ্জে তিন করাত কল মালিককে জরিমানা নাচোল উপজেলা চেয়ারম্যান কাদেরের বিরুদ্ধে থানায় অভিযোগ মানিকগঞ্জে পুলিশ সুপারের সাথে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের মতবিনিময় সভা দেড়বছর পর যাত্রা করলো বেনাপোল এক্সপ্রেস ক্যামব্রিয়ানের কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি কৃষি জমি নষ্ট করে বালু ভরাট চলমান উন্নয়নকে প্রশ্নের মুখে শিবপুরে দরিদ্র কৃষকের স্বপ্ন ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা লেডি বাইকার রিয়াকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট দশ বছরে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জিত হবে: প্রধানমন্ত্রী ‘অতিশয় বৃহৎ সংগ্রামের’ জন্য প্রস্তুত হতে বললেন কিম এবার প্রতিবেশী ভারতে ‘ওমিক্রন’ শনাক্ত মিয়ানমারে সেনাবাহিনীর হামলায় পালাচ্ছে হাজার হাজার বাসিন্দা আগামী তিন দিন বজ্রসহ বৃষ্টি হতে পারে- আবহাওয়া অধিদপ্তর কমলো এলপি গ্যাসের দাম অভিবাসীর সংখ্যায় বিশ্বে বাংলাদেশ ষষ্ঠ চাঁপাইনবাবগঞ্জে তথ্য অধিকারের গুরুত্ব নিয়ে সংলাপ অনুষ্ঠিত

করোনায় বাংলাদেশ-ভারত-মিয়ানমার বৈঠক আটকে আছে

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:৪৭ অপরাহ্ন
করোনায় বাংলাদেশ-ভারত-মিয়ানমার বৈঠক আটকে আছে

করোনাভাইরাস পরিস্থিতির কারণে মাদকপাচার বন্ধে ভারত ও মিয়ানমারের সংগে বাংলাদেশের ত্রিদেশীয় বৈঠকটি হচ্ছে না। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে চলতি বছরের জুনে বৈঠক হওয়ার কথা থাকলেও অন্য দুই দেশের আগ্রহের অভাবে তা সম্ভব হচ্ছে না। এছাড়া মিয়ানমারে সামরিক বাহিনীর ক্ষমতায় আসা বৈঠক না হওয়ার অন্যতম কারণ বলে ধারণা করা হচ্ছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, গত জানুয়ারিতে ভারত ও মিয়ানমার থেকে বাংলাদেশে মাদকপাচার বন্ধে ত্রিদেশীয় একটি বৈঠক ডাকার সিদ্ধান্ত নেওয়া হয়। এর মধ্যে করোনার ভয়াবহতায় ভারত বিপর্যস্ত হয়ে পড়ে। বাংলাদেশেও করোনা’র সংক্রমণ দিনের পর দিন বাড়তে থাকে। তারপরও জুম প্ল্যাটফর্মে বৈঠকটি করার চেষ্টা চালায় যায় বাংলাদেশ। এর মাঝে মিয়ানমারে সামরিক বাহিনী ক্ষমতা দখলে নেওয়ায় বৈঠকের বিষয়টি ফের পিছিয়ে যায়।

বিভিন্ন ইস্যুতে ঈদুল আযহার কয়েকদিন আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ ও এ বিভাগের বিভিন্ন অধিদফতরের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের বৈঠক হয়েছে। ওই বৈঠকেও ত্রিদেশীয় বৈঠকের ওপর গুরুত্ব দেওয়া হয়। সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়, ভারত ও মিয়ানমারের সঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে যোগাযোগ অব্যাহত রেখে এই বৈঠকের উদ্যোগ গ্রহণ করতে হবে। ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য পাচার ও অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে পক্ষগুলোর তৃণমূল পর্যায়ের প্রতিনিধিরা ইতোমধ্যে আলোচনা শুরু করেছেন বলেও জানান সংশ্লিষ্টরা।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের মাদক অনুবিভাগের অতিরিক্ত সচিব ইসরাত চৌধুরী গণমাধ্যমকে বলেন ‘ত্রিদেশীয় বৈঠকটির এখন পর্যন্ত কোনো অগ্রগতি নেই। করোনা’র কারণে অন্য দেশগুলোরও কোনো উদ্যোগ নেই। পরিস্থিতি স্বাভাবিক না হলে এই বৈঠক কবে হবে বলা যাচ্ছে না। একতরফা তো আমরা কিছু করতে পারি না।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: