শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০১:২৭ অপরাহ্ন
শিরোনাম :
কক্সবাজারে আটক ব্যক্তিই ইকবাল হোসেনঃ এসপি উখিয়ায় রোহিঙ্গাদের দুই গ্রুপের সংঘর্ষে নিহত বেড়ে ৭ অসুস্থ গাফফার চৌধুরীকে ফোন করে খোঁজ-খবর নিলেন রাষ্ট্রপতি স্কটল্যান্ড হারলে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ কক্ষপথে স্যাটেলাইট স্থাপনে ব্যর্থ হয়েছে দ. কোরিয়া স্কুল শিক্ষার্থীদের টিকা এ মাসেই: স্বাস্থ্যমন্ত্রী বন্ধ হচ্ছে না বৈধ-অবৈধ মোবাইল ফোন মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২১৩ অভিবাসী আটক হিন্দুদের ওপর হামলা দেশের চেতনার বেদীমূলে হামলা : তথ্যমন্ত্রী জানুয়ারিতে বাড়তে পারে ক্লাসের সংখ্যা: শিক্ষামন্ত্রী ব্যাট-বলের ভারসাম্যে খুশী মাহমুদুল্লাহ ধামইরহাটে উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে পুনরায় দেলদার হোসেন সভাপতি ও সম্পাদক শহীদুল ইসলাম বিশাল জয়ে বিশ্বকাপের মূল পর্বে টাইগাররা ‘বিএনপি নেতারা রাজনীতি নয়, অফিসিয়াল দায়িত্ব পালন করছেন’ গোয়ালন্দ উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন মালিঙ্গাকে ছাড়িয়ে আফ্রিদিকে ধরে ফেললেন সাকিব রাডার কিনতে ফ্রান্সের সঙ্গে চুক্তি সই করোনায় ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত ঠাকুরগাঁওয়ে বাল্যবিবাহের অপরাধে ইউপি চেয়ারম্যান ও কাজি সহ আটক ০৯ কখনও বলিনি বিশ্বকাপ জিতে বিয়ে করব: রশিদ খান

করোনা’র বিপর্যয় কাটাতে করণীয় নিয়ে বসছে সরকার

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০১:২৭ অপরাহ্ন
করোনা’র বিপর্যয় কাটাতে করণীয় নিয়ে বসছে সরকার

করোনা মহামারির দেড় বছরের মধ্যে বর্তমানে দেশে সবচেয়ে বিপর্যয়কর অবস্থা চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিধি-নিষেধ দিয়ে রাখলেও সংক্রমণ ও মৃত্যু কোনোটিই কমছে না। এই পরিস্থিতিতে করণীয় কী, তা ঠিক করতে বৈঠকে বসছে সরকার।

সোমবার (২৬ জুলাই) মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এই তথ্য জানান। তিনি বলেন, আগামীকাল মঙ্গলবার (২৭ জুলাই) দুপুর দেড়টায় স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে সচিবালয়ে বড় মিটিং অনুষ্ঠিত হবে।

দেশে দৈনিক করোনা রোগী শনাক্ত ও মৃত্যু দুই ক্ষেত্রেই রেকর্ড গড়ার দিনে এমন তথ্য দিলেন তিনি।

এদিকে স্বাস্থ্য অধিদফতর আজ জানায়, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্তে সর্বোচ্চ রেকর্ড হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৪৭ জন।
এবং ১৫ হাজার ১৯২ জন নতুন রোগী শনাক্ত হয়েছে।

করোনা সংক্রমণ রোধে গত ১ জুলাই দেশে লকডাউন জারি করা হয়। পরে কোরবানির ঈদের সময় নয় দিন তা শিথিল করা হয়। ঈদের ছুটির পরেই সংক্রমণ ও মৃত্যুর এমন রেকর্ড হলো।

বিশেষজ্ঞরা আশংকা করছেন, দেশে আগস্ট মাসে সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি দেখা দিতে পারে। এই অবস্থায় লকডাউনের মেয়াদ আরও বাড়ানো হবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, তা মঙ্গলবারের সভায়ই ঠিক হবে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: