রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
ফরিদপুরের সালথায় ইমাম বাড়িতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা একনজরে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৬ দলের খেলোয়াড় তালিকা অবশেষে নগরীতে নামলো স্বস্তির বৃষ্টি সৌদি জোটের হামলা: ইয়েমেনে নিহত ১৬০ ডেঙ্গুতে চলতি বছর আক্রান্ত ২১ হাজার ২শ ছাড়াল প্রতিদিন টিকা পাবে ৪০ হাজার শিশু ডেঙ্গু আক্রান্ত ভারতের সাবেক প্রধানমন্ত্রী মার্কিন যুদ্ধজাহাজকে রাশিয়ার ধাওয়া টেকসই স্যানিটেশন লক্ষ্যমাত্রা অর্জনে সমন্বিত প্রয়াসের আহ্বান ‘সরকার সবার জন্য নিরাপদ স্যানিটেশন নিশ্চিত করতে বদ্ধপরিকর’ ওমরাহ যাত্রীদের জন্য নতুন নির্দেশনা সাম্প্রদায়িক সংঘাতের চেষ্টায় আ.লীগের এজেন্টরা জড়িত: ফখরুল দ্রব্যমূল্য থেকে মানুষের চোখ সরাতেই কুমিল্লার ঘটনা: মান্না এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়: সাকি প্রচণ্ড তাপে পুড়ছে দেশের ১৮ অঞ্চল সকালে দলের সঙ্গে যোগ দিলেন সাকিব রুহিয়া থানা বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত গোবিন্দগঞ্জে শহীদ মিনারের ভিত্তি প্রস্থর স্থাপন গাইবান্ধায় বিশ্ব খাদ্য দিবস পালিত অস্ত্রসহ একজনকে আটক করেছে র‌্যাব-৫

কঠোর লকডাউনের দ্বিতীয় দিনেও খুলনার সড়ক-মহাসড়ক ফাঁকা

খুলনা প্রতিনিধি
প্রকাশের সময় : রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:২৯ পূর্বাহ্ন
কঠোর লকডাউনের দ্বিতীয় দিনেও খুলনার সড়ক-মহাসড়ক ফাঁকা

দুই সপ্তাহের কঠোর লকডাউনের দ্বিতীয় দিনের শুরুতে শনিবার খুলনার সড়ক-মহাসড়ক ফাঁকা। বিভাগীয় শহর খুলনার প্রবেশ দ্বার ও ব্যস্ততম সড়কে আইন-শৃঙ্খলা বাহিনীর উপস্থিতি রয়েছে। মহানগরীর বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করছে পুলিশ। ব্যস্ততম রাস্তা জনশুণ্য প্রায়।

শনিবার সকাল থেকে শহরের প্রবেশদ্বারগুলোতে চেকপোস্টে সড়কে যানবাহন নিয়ন্ত্রণে পুলিশের তৎপরতা চোখে পড়ে। এখানে পণ্যবাহী ট্রাক, যৌক্তিক কারণে ব্যক্তিগত গাড়ি, অ্যাম্বুলেন্স ও জরুরি সেবার যানবাহন ব্যতীত অন্য কোন পরিবহন শহরে ঢুকতে দেয়া হয়নি। একই অবস্থা মহানগরীর জিরোপয়েন্ট গল্লামারী এলাকায়। সেখানে চেকপোস্ট বসিয়ে শহরে যানবাহন প্রবেশ বন্ধ করা হচ্ছে। শিববাড়ী কেডিএ এভিনিউ, সোনাডাঙ্গা থানা সংলগ্ন বাইপাস রোড, মজিদ সরণীসহ ব্যস্ততম সড়কে বাঁশ দিয়ে প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছে। বিভিন্ন পাড়া মহল্লায় অলিগলিতে কয়েকটি ইজিবাইক চলতে দেখা গেলেও মূল সড়কে শুধু রিকশা ও মোটরসাইকেল ছাড়া অন্য কোন গণপরিবহন লক্ষ্য করা যায়নি।

এছাড়াও জেলার সকল উপজেলা সদর ও গুরুত্বপূর্ণ এলাকায় উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার( ভূমি) এর নেতৃত্বে লকডাউন বাস্তবায়নে কঠোর ভূমিকা রাখছে স্ব স্ব উপজেলা প্রশাসন ও থানা পুলিশ।

করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ মৃত্যু রোধে সারাদেশে গত শুক্রবার (২৩ জুলাই) থেকে সরকার ঘোষিত কঠোরতম বিধি-নিষেধ শুরু হয়েছে। গত শুক্রবার খুলনা মহানগরীতে বিধি নিষেধ অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতে ৩১ জনকে ৩১টি মামলায় ১৭ হাজার ২৫০ জরিমানা করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ। ভ্রাম্যমান আদালতের অভিযানে সেনাবাহিনী, পুলিশ আনসার সদস্যরা্ও ছিলেন।

প্রসঙ্গত্ব, খুলনায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ২২ হাজার ৯৫ জন, মৃত্যু হয়েছে ৫৪৯ জনের। শুক্রবার ৩৭৭ জনের নমুনা পরীক্ষায় ১৩৯ জন করোনা শনাক্ত হয়। সংক্রমণের হার ৩৬ শতাংশ।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: