বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তোলার জন্য ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ হারিয়ে যাওয়া টাকা উদ্ধারের পর প্রকৃত মালিককে প্রদান ডিমলায় শিশু ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২ কুড়িগ্রামের সোনাভরি নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার কাপাসিয়ায় আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন! অভিনেত্রী শিমুকে খুন করেন স্বামী, লাশ গুম করে বাল্যবন্ধু জাকার্তা নয়, ইন্দোনেশিয়ার নতুন রাজধানী ‘নুসানতারা’ ‘উন্নয়ন প্রকল্পের তদারকিতে ডিসিরাও থাকবেন’ রুপগঞ্জ বাজার বণিক সমিতির সদস্যদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় শিবগঞ্জে নবনিবার্চিত চেয়ারম্যানদের নিয়ে মাসিক সভা খুলনায় মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৪ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ১ শিবগঞ্জের বিনোদপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠিত শেরপুরে বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার হিলিতে শীতের তীব্রতা বেড়েছে বইছে হিমেল বাতাস মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী অনুমতি না নিয়ে নিউজ করলে খুব খারাপ হবে! শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্প জামালপুরে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেরি স্বল্পতার কারণে যানবাহনের দীর্ঘ সারি

ঐতিহাসিক জয়, পাকিস্তান দলকে ইমরানের অভিনন্দন

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:১৬ পূর্বাহ্ন
ঐতিহাসিক জয়, পাকিস্তান দলকে ইমরানের অভিনন্দন

ক্রিকেটের চেয়েও পাকিস্তানকে বেশি আনপ্রেডিক্টেবল বলা হয়। কেননা নিজেদের দিনে যে কাউকে তারা হারাতে সিদ্ধহস্ত। আবার পঁচা শামুকে পা কাটে তাদের। এই ম্যাচের আগে ভারতকে হারাবে অনেকেই এমন কল্পনা করেনি। কারণ দলটা যে পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাঁচ ম্যাচে কোনও জয় নেই। তাই এই ম্যাচ নিয়ে পাকিস্তানের পক্ষে কেউই বাজি ধরেনি। কিন্তু যা কেউ ভাবেনি তাই করে দেখালো পাকিস্তান। বিশ্বকাপের মত মঞ্চে তাদের ১০ উইকেটের বিশাল ব্যবধানের পরাজিত করলো তারা।

আইসিসি বিশ্বকাপের সূচিতে যখন ভারত-পাকিস্তানের ম্যাচ পড়ে তখন থেকেই উত্তেজনা ছড়াতে থাকে। ম্যাচের আগে দুই দলের সাবেক প্লেয়ারদের কথার লড়াই তো জমে উঠেছিল। এই ম্যাচের টিকিট ছাড়া মাত্র ১০ মিনিটের মধ্যেই বিক্রি হয়ে যায়। পুরো গ্যালারি ছিল ভারতের দখলে।

বিশ্বকাপের আগে সফরে গিয়েও নিউজিল্যান্ডের ফিরে আসা, ইংল্যান্ডের আসার কথা থাকলেও সফর বাতিলের ঘোষণাকে কেন্দ্র করে বেশ উত্তপ্ত ছিল পাকিস্তান ক্রিকেট। এর সবকিছুর পেছনেই ভারতকে দোষী হিসেবে দেখেছিল পাকিস্তান। পিসিবি চেয়ার‌ম্যান বিশ্বকাপের ম্যাচে ভারতকে প্রত্যক্ষ হুমকি দিয়ে রেখেছিলেন। বাবর, আফ্রিদিদের বলেছিলেন বিশ্বকাপের মাঠে তাদের হারিয়ে শোধ নিতে। অবশেষে বাবররা তা করে দেখালো।

পাকিস্তান দলের এমন দুর্দান্ত জয়ে বসে থাকতে পারেননি দেশটি ইতিহাসে ওয়ানডে বিশ্বকাপ জয়ী সাবেক অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি খেলা দেখার একটি মুহূর্তের ছবি আপলোড করে বাবর আজম, রিজওয়ান এবং শাহিন আফ্রিদিদের ভূয়সী প্রশংসা করেন। টুইটে তিনি লিখেন, অভিনন্দন টিম পাকিস্তান। বিশেষ করে সামনে থেকে নেতৃত্ব দেয়া বাবর আজমকে। সেই সঙ্গে রিজওয়ান এবং শাহীন আফ্রিদির দুর্দান্ত পারফরম্যান্সের জন্য। জাতি আপনাদের সবাইকে নিয়ে গর্বিত।

উল্লেখ্য, টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। অধিনায়ক কোহলির অর্ধশত রানে ভর করে ভারত ২০ ওভারে মাত্র ১৫১ রান করে ভারত। পাকিস্তানের শাহিন আফ্রিদি ৩টি এবং হাসান আলী দুটি উইকেট শিকার করেন।

জবাব দিতে নেমে দুই ওপেনার রিজওয়ান এবং বাবর আজমের তান্ডবেই ম্যাচ জিতে যায় পাকিস্তান। ১৭.৫ ওভারে তারা ম্যাচটি জিতে যায় কোন উইকেট না হারিয়েই। রিজওয়ান ৫৫ বলে ৭৯ রান করেন। বাবর আজম ৫২ বলে ৬৮ রান করেন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: