বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৮:২৭ অপরাহ্ন
শিরোনাম :
রাজধানীসহ সারাদেশে ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত ২৬ জেলায় পুলিশকে সতর্ক থাকার নির্দেশনা গ্রুপ চ্যাম্পিয়নও হতে পারে বাংলাদেশ পাপনের পরামর্শ কাজে লাগে, বললেন সাকিব শরণখোলায় বর্ষনে দূর্ভোগ কাটেনি মানুষের চাঁপাইনবাবগঞ্জে ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ শিবগঞ্জে সক্ষমতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ শিবগঞ্জে ১২ অস্বচ্ছল মুক্তিযোদ্ধার বীরনিবাস নির্মাণের কাজের উদ্বোধন সুন্দরগঞ্জে ক্রেতা সেজে মাদক ব্যবসায়ী গ্রেফতার সোনাগাজীতে তিন ফসলী জমি অধিগ্রহনের পাঁয়তারার প্রতিবাদ ভেঙে গেছে তিস্তার `রক্ষাকবচ`, ভয়াবহ বন্যার শংকা ফেতনা সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে: তথ্যমন্ত্রী সোনারগাঁয়ে মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ হাতীবান্ধায় তিস্তার পানি বৃদ্ধি ফ্লাড-বাইপাস ভেঙ্গে ভাটিতে ভয়াবহ বন্যা বাঘাইছড়িতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উদ্যাপিত বুকে পাঁ দিয়ে যুবক কে নির্যাতন করলেন ইউপি চেয়ারম্যান উলিপুরে তিস্তা নদীতে ডুবে এক ব্যক্তি নিখোঁজ ফরিদপুরে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে বকশীগঞ্জে স্কুলছাত্রী ধর্ষনের অভিযোগে একজন আটক

এবার পদ্মাসেতুতে আঘাত করলো ফেরির মাস্তুল

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৮:২৭ অপরাহ্ন
এবার পদ্মাসেতুতে আঘাত করলো ফেরির মাস্তুল

এবার ফেরির মাস্তুল আঘাত করেছে পদ্মাসেতুর স্প্যানে। এতে সেতু ক্ষতিগ্রস্ত না হলেও ভেঙ্গেছে ফেরির মাস্তুলটি। আজ মঙ্গলবার (৩১শে আগস্ট) সকাল সাড়ে ৭টার দিকে শিমুলিয়া ঘাট থেকে দৌলতদিয়া ও পাটুরিয়া নৌরুটে যাওয়ার পথে পদ্মা সেতুর ২ ও ৩ নম্বর পিলারের মাঝখানের স্প্যানে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের মাস্তুলের ধাক্কা লাগে। তবে, এ সময় ফেরিতে কোনো যাত্রী বা যানবাহন ছিল না বলে জানা গেছে। এই ঘটনা গভীর ষড়যন্ত্র কিনা তা খতিয়ে দেখা হবে বলে জানালে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

পিলারের পর এবার মুন্সিগঞ্জের লৌহজং এলাকায় পদ্মা সেতুর ২ ও ৩ নম্বর পিলারের মাঝখানে স্প্যানে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের মাস্তুলের ধাক্কা লেগেছে। এতে ফেরির মাস্তুল ভেঙে গেছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

দুর্ঘটনার পর প্রথমে বিআইডব্লিউটিসি কিছু না জানালেও, পরে ঘটনার সত্যতা স্বীকার করে সংস্থার চেয়ারম্যান তাজুল ইসলাম জানান, মঙ্গলবার সকালে মুন্সিগঞ্জের শিমুলিয়া থেকে পাটুরিয়া যাচ্ছিল ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। পদ্মা সেতু অতিক্রম করার সময় স্প্যানের সঙ্গে ফেরির মাস্তুলের ধাক্কা লাগে। এতে মাস্তুল ভেঙে যায়। তবে, সেতুর কোন ক্ষতি হয়নি।

বিআইডব্লিউটিসির পরিচালক আশিকুজ্জামান জানান, পদ্মা সেতুর উচ্চতা ৬০ ফুট, যেখানে ফেরির উচ্চতা ৫০ ফুট। কিভাবে সেতুর সাথে আঘাত লেগেছে তা দেখার জন্য পদ্মাসেতু ও বিআইডব্লিউটিসির একটি টিম ঘটনাস্থলে গেছে। ঘটনার সত্যতা পেলে ব্যবস্থা নেয়া হবে।

এবিষয়ে, সচিবালয়ে সাংবাদিকদের নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালেদ মাহমুদ জানান, অতিরিক্ত স্রোতের কারণে আগেও দুর্ঘটনা ঘটেছে। তবে আজকের ঘটনা গভীর ষড়যন্ত্র হিসেবে দেখছেন তিনি।

তাৎক্ষনিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করেন সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। এসময় তিনি বলেন, পদ্মাসেতুতে বার বার এ ধরনের ঘটনা কেন ঘটছে তা খতিয়ে দেখা হচ্ছে।

মাদারীপুরের বাংলাবাজার থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়ায় নৌপথে চলাচলের সময় ৪বার পদ্মা সেতুর পিলারে আঘাত করে ফেরি।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: