শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০১:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
ঘানায় ভয়াবহ বিস্ফোরনে নিহত ১৭ দুই সপ্তাহের জন্য সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী বিরামপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার দাঁড়িয়ে থাকা ট্রলিতে ধাক্কা লেগে মোটরসাইকেল আরোহী নিহত নীলফামারীতে সড়ক দূর্ঘটনায় নারী শ্রমিক নিহত পটুয়াখালীতে আনসার-ভিডিপি সদস্যদের বাই-সাইকেল বিতরন গৌরীপুরে বিধু ভূষণ দাস স্মরনে আওয়ামী লীগের শোকসভা অনুষ্ঠিত ব্যাংকের সর্বনিম্ন বেতন নির্ধারণ করে সার্কুলার জারি ইভ্যালি ইস্যুঃ হাইকোর্টে তাহসানের আগাম জামিন মানিকগঞ্জে বড়ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের মৃত্যুদন্ডাদেশ ফেনীতে প্রতারণায় সহায়তার অভিযোগে ৩ জনের কারাদন্ড জোর করে ওষুধ খাইয়ে গর্ভের সন্তান নষ্ট, আদালতে স্বীকারোক্তি মেহেরপুরে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামি আটক এখন থেকে রাতেও নৌযান চলবে ‘বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী ক্যানেলে’ মেসিকে বাদ দিয়েই আর্জেন্টিনা দল ঘোষণা আফগানিস্তানে চাকরি হারিয়েছে পাঁচ লাখের বেশি মানুষ আইপি টিভি-ইউটিউবে সংবাদ প্রচার নীতিমালা বিরোধী: তথ্যমন্ত্রী শেরপুরে রাস্তার পাশে বীর মুক্তিযোদ্ধার লাশ! পটুয়াখালীর দুমকিতে মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন বোনকে উত্যক্তের প্রতিবাদ করায়, ভাইয়ের পা ভেঙে দিল বখাটে

এখনই বন্ধ হচ্ছে না শিক্ষাপ্রতিষ্ঠান

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০১:৩৮ অপরাহ্ন
এখনই বন্ধ হচ্ছে না শিক্ষাপ্রতিষ্ঠান

স্কুল বন্ধের সিদ্ধান্ত এখনই নেয়া হচ্ছে না, পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হবে। কোভিড সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে।

রোববার রাতে কোভিড-১৯ বিষয়ক জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির ভার্চুয়াল বৈঠকে আপাতত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ না করার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন জাতীয় কারিগরী পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লাহ।

বৈঠকের বিষয়ে সোমবার সকালে বেলা ১১টায় সংবাদ সম্মেলন সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী দীপু মনি। বৈঠকে স্কুলগুলোতে আরে কড়াভাবে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে আলোচনা হয়।

অধ্যাপক সহিদুল্লাহ বলেন, শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম জোরদার করা এবং স্বাস্থ্যবিধি আরও কঠোরভাবে বাস্তবায়নের মাধ্যমে যেন সংক্রমণ নিয়ন্ত্রণে রাখা যায়, সরকার সেই চেষ্টা করবে। পরিস্থিতি ‘বেশি খারাপ’ হলে তখন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কথা ভাবা হবে।

“যদি আমরা শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিই, তাহলে এটারও প্রভাব অনেক বেশি পড়বে। আবার সংক্রমণ বেড়ে গেলেও সমস্যা। তো সবকিছু মিলিয়ে এখন যেহেতু ছয়ের ওপর (৬ শতাংশের বেশি) সংক্রমণের হার, সেটাকে বিবেচনায় নিয়ে স্কুল কলেজগুলো যেভাবে চলছে খোলা থাকবে, কিন্তু কোনো কারণে যদি পরিস্থিতি খারাপের দিকে যায়, সাথে সাথে বন্ধ করার ব্যাপারে চিন্তা করা হবে।”

এরআগে শিক্ষামন্ত্রী বেশ কয়েকটি অনুষ্ঠানে জানান, স্কুল খোলা রাখার সর্বোচ্চ চেষ্টা চলছে। সীমিত পরিসরে এখন শ্রেণি কার্যক্রম চলছে। এরইমধ্যে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। আগামী ২ মার্চ থেকে একাদশ শ্রেণির ক্লাস শুরু হবে। চলতি বছরের এসএসসি এবং এইচএসসি পরীক্ষা নেয়ার প্রস্তুতিও নিচ্ছে মন্ত্রণালয়।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: