সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১২:২৩ অপরাহ্ন
শিরোনাম :
জলঢাকায় ১১টি ইউনিয়নের ভোটগ্রহণ সম্পন্ন জামালপুরে আওয়ামী লীগ প্রার্থী ১২টিতে ও ২টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী বিরামপুরের ৭ ইউপি নির্বাচনে ৩টি নৌকা ও ৪টি স্বতন্ত্র প্রার্থীর জয় গাইবান্ধায় ইউপি নির্বাচনে ৪টিতে আওয়ামী লীগ ও ১৩টিতে স্বতন্ত্র চেয়ারম্যান নির্বাচিত চাঁদপুরের দুই উপজেলার ইউপি নির্বাচনে নৌকা:১০ স্বতন্ত্র: ৭ বাগাতিপাড়ার ৫ ইউপি নির্বাচনে আওয়ামীলীগ-২, বিদ্রোহী-১, বিএনপি সমর্থিত স্বতন্ত্র-২ বিজয়ী ফেনীর ছাগলনাইয়া-পরশুরামের ৮ ইউপিতেই নৌকার জয় ফের দেওয়ান কামাল নীলফামারীর মেয়র সুন্দরগঞ্জে ব্যালট বক্স ছিনতাইয়ের ঘটনায় গুলি, আটক ৬ যশোরের মনিরামপুর-বাঘারপাড়ায় নৌকার জয়জয়কার মানিকগঞ্জ সদর উপজেলার ১০ ইউনিয়নে ৮ টিতে নৌকা ২টিতে স্বতন্ত্র বিজয়ী তৃতীয় ধাপে সহিংসতাহীন মডেল নির্বাচন হয়েছে : ইসি সচিব গলাচিপা পৌরসভা নির্বাচনে আ.লীগ প্রার্থীর জয়লাভ সালমানের বিয়ে না করার কারণ জানালেন তাঁর ভগ্নিপতি খালেদা জিয়া সরকারের কাস্টডিতে নেই : আইনমন্ত্রী বিশ্বের হাতেগোনা কয়েকটি হাসপাতালেই খালেদা জিয়ার চিকিৎসা সম্ভব: চিকিৎসক নিজের পালিত ঘোড়ায় বসে ভোট কেন্দ্রে এসেছে বৃদ্ধ জবান আলী দশমিনায় গৃহবধুকে শ্লীলতাহানির চেষ্টা চরফ্যাশনে নির্বাচনী সহিংসতায় আহত ২০, এক জনের কারাদণ্ড, ১২ জনের জরিমানা ১ ডিসেম্বর থেকে রুট পারমিটবিহীন বাস জব্দ করা হবে : মেয়র তাপস

এক মাসে নির্যাতনের শিকার ১৬০৩ জন নারী, ধর্ষণ ১০১

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১২:২৩ অপরাহ্ন

গত এক মাসে রাজধানী ঢাকাসহ সারাদেশে নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে এক হাজার ৬০৩ জন। তাদের মধ্যে ১০১ জন শুধু ধর্ষণের শিকার হয়েছে। এর মধ্যে শিশু ধর্ষণের ঘটনা ঘটেছে ৪১টি। তিনজনকে দলবদ্ধ ধর্ষণ এবং চারজন কন্যাশিশুকে ধর্ষণের পর হত্যা ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (২ নভেম্বর) বাংলাদেশ মহিলা পরিষদ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। দেশের দৈনিক পত্রিকা, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশিত তথ্যের ভিত্তিতে এই প্রতিবেদন প্রকাশ করে সংগঠনটি।

সংগঠনটি জানিয়েছে, দুজন শিশুসহ সাতজনকে ধর্ষণচেষ্টা করা হয়েছে। চারজন শ্লীলতাহানির শিকার হয়েছে। পাঁচজন শিশুসহ নয়জন যৌন নিপীড়নের শিকার হয়েছে। অ্যাসিডদগ্ধের শিকার হয়েছে তিনজন। অগ্নিদগ্ধের শিকার হয়েছে দুজন। ছয়জন শিশু উত্ত্যক্তের শিকার হয়েছে।

সংগঠনটি আরও জানায় ১৬ জন শিশুসহ ১৮ জন অপহরণের শিকার ও একজন কন্যাশিশুকে অপহরণচেষ্টা করা হয়েছে। চারজন শিশুসহ পাচারের শিকার হয়েছে ২৯ জন। যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছে ছয়জন, যার মধ্যে দুজনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে।

এছাড়া শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ছয়জন শিশুসহ মোট ২৩ জন। বিভিন্ন কারণে ১২ জন কন্যাশিশুসহ ৫১ জনকে হত্যা করা হয়েছে। এছাড়াও পাঁচজন কন্যাশিশুসহ ১৬ জনকে হত্যার চেষ্টা করা হয়েছে। ১৪ জন কন্যাশিশুসহ ২৮ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে।

আটজন কন্যাশিশুসহ ১৯ জন আত্মহত্যা করেছে। বাল্যবিবাহ প্রতিরোধ করা হয়েছে সাতজনের। দুজন কন্যাশিশুসহ সাইবার অপরাধের শিকার হয়েছে পাঁচজন।

অন্যদিকে, দুঃখজনক হলেও শারদীয় দুর্গাপূজায় বিভিন্ন জেলায় ১৮টি মন্দিরে ও পূজা মণ্ডপে হামলা, ভাংচুর, লুটপাট ও হতাহতের ঘটনাকে অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশে অনাকাঙ্ক্ষিত বলে জানিয়েছে মহিলা পরিষদ নেত্রীরা।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: