মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৮:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
গৌরীপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ রাসেল দিবস পালিত হবিগঞ্জে শেখ রাসেল-এর ৫৮তম জন্মদিন উদযাপন সাম্প্রদায়িক অপতৎপরতা রুখতে মাঠে নামছে আ. লীগ ফেনীর নতুন পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন হিজবুল্লাহর ভয়ে যুদ্ধে জড়াবে না ইসরায়েল পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র‍্যাব মহাপরিচালক শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপিত করোনায় কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্ত ২১ অক্টোবর শুরু হচ্ছে সাত কলেজের সশরীরে ক্লাস ‘কুমিল্লার ঘটনা সাজানো, সরকারকে বেকায়দায় ফেলতে পীরগঞ্জে হামলা’ ‘বুলেটের আঘাতে যেন আর কোন শিশুর প্রাণ না যায়’ জাপানে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপিত কেরালায় ভয়াবহ বন্যায় মৃত্যু বাড়ছে দলের সংগে পাপনের জরুরি সভা, ঝাড়লেন রাগ রংপুর-ফেনীর এসপিসহ কয়েকজন পুলিশ কর্মকর্তা বদলি কিউকমের আরজে নিরব ও রিপন ফের রিমান্ডে সরকারকে প্রশ্নবিদ্ধ করতেই পীরগঞ্জে হামলা : তথ্যমন্ত্রী ‘শেখ রাসেল স্বর্ণ পদক’ বিতরণ করলেন প্রধানমন্ত্রী নেই কোনো নদী শাসন ব্যবস্থা বেতন আর মেয়াদ দুটোই বাড়তে যাচ্ছে ডোমিঙ্গোর

এক ট্রলারে ৮৭ মণ ইলিশ, বিক্রি হলো ২৭ লাখ টাকায়

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৮:০১ পূর্বাহ্ন
এক ট্রলারে ৮৭ মণ ইলিশ, বিক্রি হলো ২৭ লাখ টাকায়

বঙ্গোপসাগরে হঠাৎ ইলিশের দেখা মিললো।এক ট্রলারেই ধরা পরলো ৮৭ মণ ইলিশ। ট্রলারের ওই ইলিশ মাছ ২৭ লাখ টাকায় বিক্রি হয়েগেছে মূহুর্তেই!

শুক্রবার (১৩ আগষ্ট) দুপুর ১২টার দিকে দেশের বৃহত্তম মৎস্য অবতরণ কেন্দ্রে বরগুনার পাথরঘাটা (বিএফডিসি) এলাকার এখবরটি তাৎক্ষণিক চারদিকে ছড়িয়ে পরলে অনেকেই এই মাছ এবং তার বিকিনিকি দেখতে ছুটে আসেন।

এফ.বি. সাইফ-২ নামক মাছধরা ওই ট্রলারটি মাছনিয়ে শুক্রবার দুপুরে বিএফডিসি ঘাটে অবতরণের সঙ্গে সঙ্গে ইলিশগুলো ক্রয় করেন সেমার্স সাইফ ফিশিং কোম্পানী এন্ড কমিশন এজেন্ট।

শিল্পপতি মোস্তফা ইকবাল হোসেন মানিকের এফ.বি. সাইফ ২ ট্রলারের জেলেমাঝি জামাল হোসেন বলেন, কয়েকদিন আগে বাজার সদায় নিয়ে গভীর সাগরে মাছ শিকার করতে যান। সাগরে গিয়ে মাছ ধরার জন্য কয়েকটি খেও দিতেই প্রচুর পরিমাণে মাছ ধরা পরে। ট্রলারের মাছ রাখার ধারন ক্ষমতা পুরণ হয়েগেলে দ্রুত তারা পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রে (বিএফডিসি) ঘাটে ফিরে আসেন। শুক্রবার সকাল থেকেই মাছ বিক্রি শুর হয়ে দুপুর ১২টায় তা শেষ হয়।

হঠাৎ একটি ট্রলারে এতো পরিমাণ মাছ ধরা পরায় বিএফডিসি মৎস্য অবতরণ কেন্দ্রে উৎসুক মানুষের ভিড় চোখে পড়েছে। স্থানীয় অনেকের মুখেই শোনা গেলো এতো বড় বড় সাইজের ইলিশ এবং একই ট্রলারে এতো পরিমাণ মাছ খুব শিগগিরই দেখিনি। একএকটি মাছের ওজন হবে দেড় থেকে দুই কেজি।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, পাথরঘাটার মৎস্য খাতে এটি একটি নজির।

মেসার্স সাইফ ফিশিং কোম্পানীর স¦ত্বাধিকারী পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির বলেন, বর্তমানে ইলিশের ভরা মৌসুম। কিন্তু এখন পর্যন্ত কাঙ্খিত ইলিশ জেলেদের জালে ধরা না পরলেও একটি ট্রলারে এতো মাছ নজিরবিহিন। আমরা মহান সৃষ্টিকর্তার নিকট শুকরিয়া জ্ঞাপন করছি।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: