রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৩ অপরাহ্ন
শিরোনাম :
নির্দিষ্ট গোষ্ঠী আমাদের হুমকি দিয়েছিল: ডেভিড হোয়াইট তৃণমূলের নেতাকর্মীরা আওয়ামী লীগের প্রাণ : তথ্যমন্ত্রী আরও তিন শাখা উদ্বোধন হলো প্রবাসী কল্যাণ ব্যাংকের খাদে পড়ল বাস ৩০ যাত্রী নিয়ে সরকার খালেদা জিয়াকে ভয় পায় : মির্জা ফখরুল দেশে করোনায় শনাক্ত নামল ছয় শতাংশের নিচে সামঞ্জস্যপূর্ণ সাজার চর্চা নিশ্চিতে নীতিমালা প্রণয়নে হাইকোর্টের রুল নিজ চার সন্তানকে বিষ খাইয়ে, আগুন পুড়ে আত্মহত্যাচেষ্টা মায়ের! মামলায় ‘পলাতক’, অথচ স্কুলের বেতন তুলছেন শিক্ষক রাণীশংকৈলে বীরঙ্গনা ঐক্য সংঘের সমাবেশ ইঁদুর মারার বিষকে চকলেট ভেবে খেয়ে শিশুর প্রাণ গেল বিয়ে বাড়িতে ছবি তোলাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে আহত ২০ কালকিনিতে প্রাথমিক বিদ্যালয় মাঠে বেঁড়া দিয়ে চাষাবাদ লোকালয়ে আসা হরিণ বনে ফেরত বাংলাদেশ চাইলে নির্বাচন প্রক্রিয়ায় সহযোগিতা করবে জাতিসংঘ আগামীকাল দেবীগঞ্জ পৌরসভা নির্বাচন, ঝুঁকিতে ৬ কেন্দ্র আত্রাইয়ে আশ্রয়ন প্রকল্পের নির্মিত হলো দৃষ্টিনন্দন শিশুপার্ক ভোলায় গ্রাহকদের হাজার কোটি টাকা নিয়ে উধাও তত্ত্বাবধায়ক সরকারের স্বপ্ন দেখে লাভ নেই: তথ্য প্রতিমন্ত্রী অবশেষে তামিম মাঠে ফিরে এলেন

একসঙ্গে দুই ছেলে ও দুই মেয়ের জন্ম

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৩ অপরাহ্ন
একসঙ্গে দুই ছেলে ও দুই মেয়ের জন্ম

দুজন ছেলে ও দুজন মেয়ে শিশু একসঙ্গে জন্ম দিয়েছেন কুমিল্লার এক নারী। ওই নারীর নাম সাদিয়া আক্তার। মঙ্গলবার (০৩ আগস্ট) বিকেল ৩টায় কুমিল্লা নগরীর গোমতী হাসপাতালে এ ঘটনা ঘটে।

ওই নারীর তত্ত্বাবধানে থাকা গাইনি ডাক্তার ডা. শাহিদা আক্তার রাখি এ তথ্য নিশ্চিত করেন। ওই চার শিশু বর্তমানে কুমিল্লা মর্ডান হসপিটালের নবজাতক নিবিড় পরিচর্যা ইউনিটে (এনআইসিইউ) আছে। তারা বিপদমুক্ত নয় বলে জানা গেছে।

প্রসূতি সাদিয়া আক্তারের স্বামী জিল্লুর রহমান জানান, বর্তমানে হাসপাতালে অনতঃসত্ত্বা রোগীকে নিয়ে গেলেই সিজার করে ফেলে।

তবে ডা. শাহিদা আক্তার রাখি আমার স্ত্রীকে চেকআপ করে বলেছেন, বাচ্চাগুলোর পজিশন ঠিক আছে। তিনি নরমাল ডেলিভারি করার জন্য বলেন। আমরাও রাজি হয়ে যাই। আল্লাহর রহমতে কোনো সমস্যা ছাড়াই চার সন্তানের বাবা হলাম। শিশুরা এনআইসিইউ আছে। আমি সবার দোয়া কামনা করছি।

গাইনি ডাক্তার ডা. শাহিদা আক্তার রাখি বলেন, নরমাল ডেলিভারিতে চার শিশুর জন্ম হওয়ায় আমি খুবই খুশি। প্রসূতি সাদিয়া আক্তারও সুস্থ আছেন। কোনো রকম সিজার ছাড়াই নরমাল ডেলিভারিতে চার শিশুর জন্মের ঘটনা কুমিল্লায় এর আগে ঘটেছে কি না শুনিনি। তার আগে আমি একসঙ্গে তিন শিশুর নরমাল ডেলিভারি করেছি। আমি নিয়মিত তাদের খোঁজ খরব রাখছি।

চার শিশুর মধ্যে প্রথম জনের ওজন প্রায় ১১০০ গ্রাম, দ্বিতীয় জনের ১০০০ গ্রাম, তৃতীয় জনের ওজন ৯০০ গ্রাম এবং চতুর্থ জনের ওজন ৮০০ গ্রাম।

তিনি আরও বলেন, অনেক রোগী অভিযোগ করে বলেন, হাসপাতালে গেলে সিজার করানো হয়। সেই ধারণাটা ভুল। আমরা চেকআপ করে বাচ্চার অবস্থা ভাল থাকলে প্রসূতিকে রিস্ক বেনিফিট কাউন্সেলিং করি। তখন প্রসূতি মানসিকভাবে প্রস্তুত থাকলে নরমাল ডেলিভারিই করা হয়। নরমাল ডেলিভারিতে কিছু সময় ঝুঁকি থাকে। তবুও সবকিছু ঠিক থাকলে নরমাল ডেলিভারি করার চেষ্টা করি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ