মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৪:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

উপজেলা পরিষদ সংলগ্ন সড়ক যেন মিনি পুকুর

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৪:৫১ পূর্বাহ্ন
উপজেলা পরিষদ সংলগ্ন সড়ক যেন মিনি পুকুর

এ যেন সড়কের মধ্যে মিনি পুকুর। সামান্য বৃষ্টি হলেই এখানে জমে যায় হাটু পানি। ফলে পথচারী ও যানবাহন চালকদের পোহাতে হয় চরম দুর্ভোগ। নওগাঁর আত্রাই উপজেলা পরিষদের একেবারে নিকটেই দীর্ঘদিন থেকে সড়কের এ বেহাল দশা হয়ে থাকলেও যেন দেখার কেউ নেই।
আত্রাই-সিংড়া পাকা সড়কের সাহেবগঞ্জ নামক স্থানে পানি নিস্কাশনের প্রয়োজনীয় কোন ব্যবস্থা না থাকায় সড়কের এ স্থানটি মিনি পুকুরে পরিণত হয়েছে। সামান্য বৃষ্টি হলেই বৃষ্টির পানি ও ড্রেনের বাসা বাড়ির পানিতে একাকার হয়ে যায় এ স্থানটি। অল্পতেই পানি দুর্গন্ধ হয়ে যায়। ফলে পথচারী ও যানবাহন চালকরা দীর্ঘদিন থেকে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। বিশেষ করে নারী ও শিশু পথচারীরা পরেন চরম বিপাকে। আত্রাই-সিংড়া সড়ক একটি জনগুরুত্বপূর্ণ সড়ক। আত্রাই হতে সিংড়া হয়ে বগুড়া ও নাটোরের সাথে সরাসরি সড়ক যোগাযোগের জন্য এ সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সড়ক। এ সড়ক দিয়ে প্রতিনিয়ত সিএনজি, ভটভটি, অটোরিক্সা, ছোট বড় অনেক কার্গো, মোটরসাইকেলসহ বিভিন্ন প্রকারের শত শত যানবাহন চলাচল করে। এ ছাড়াও উপজেলার পাঁচুপুর ও বিশা ইউনিয়নের সড়ক সংলগ্ন প্রায় অর্ধশত গ্রামের লোকজনের যোগাযোগের একমাত্র নির্ভর এ সড়ক।
এ সড়কে অটোগাড়ি চালক সাইফুল ইসলাম বলেন, দীর্ঘদিন থেকে এ সড়কের এ স্থানটির বেহাল অবস্থা হয়ে থাকলেও এর কোন সংস্কার না করায় আমাদের জীবনের ঝুঁকি নিয়ে এখানে গাড়ি পারাপার করতে হয়।
পথচারী সাহেবগঞ্জ গ্রামের তাজরিন নামের এক মহিলা বলেন, বৃষ্টি হলেই এ জায়গাতে পানি জমে যায়। মেয়ে মানুষ হিসেবে আমরা এখানে পারাপার হতে খুবই বিড়ম্বনার শিকার হই। অনেক সময় আমাদের পরিধেয় বস্ত্র নোংড়া পানিতে নষ্ট হয়ে যায়।
এ ব্যাপারে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম বলেন, সেখানে পানি নিস্কাশনের কোন ব্যবস্থা না থাকায় এ দুর্ভোগের সৃষ্টি হয়েছে। সাহেবগঞ্জ মরহুম গোলামের বাড়ি হতে পাথাইলঝাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় হয়ে নদী পর্যন্ত ড্রেনেজ ব্যবস্থা করলে এলাকাবাসীর এ দুর্ভোগ লাঘব হবে।
সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আফছার আলী প্রাং বলেন, এখানে যাতে পানি জমে না থাকে এর জন্য সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে পদক্ষেপ নেয়া হচ্ছে। এটি বাস্তবায়ন হলে আর দুর্ভোগ থাকবে না।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: