শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০১:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
ঘানায় ভয়াবহ বিস্ফোরনে নিহত ১৭ দুই সপ্তাহের জন্য সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী বিরামপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার দাঁড়িয়ে থাকা ট্রলিতে ধাক্কা লেগে মোটরসাইকেল আরোহী নিহত নীলফামারীতে সড়ক দূর্ঘটনায় নারী শ্রমিক নিহত পটুয়াখালীতে আনসার-ভিডিপি সদস্যদের বাই-সাইকেল বিতরন গৌরীপুরে বিধু ভূষণ দাস স্মরনে আওয়ামী লীগের শোকসভা অনুষ্ঠিত ব্যাংকের সর্বনিম্ন বেতন নির্ধারণ করে সার্কুলার জারি ইভ্যালি ইস্যুঃ হাইকোর্টে তাহসানের আগাম জামিন মানিকগঞ্জে বড়ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের মৃত্যুদন্ডাদেশ ফেনীতে প্রতারণায় সহায়তার অভিযোগে ৩ জনের কারাদন্ড জোর করে ওষুধ খাইয়ে গর্ভের সন্তান নষ্ট, আদালতে স্বীকারোক্তি মেহেরপুরে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামি আটক এখন থেকে রাতেও নৌযান চলবে ‘বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী ক্যানেলে’ মেসিকে বাদ দিয়েই আর্জেন্টিনা দল ঘোষণা আফগানিস্তানে চাকরি হারিয়েছে পাঁচ লাখের বেশি মানুষ আইপি টিভি-ইউটিউবে সংবাদ প্রচার নীতিমালা বিরোধী: তথ্যমন্ত্রী শেরপুরে রাস্তার পাশে বীর মুক্তিযোদ্ধার লাশ! পটুয়াখালীর দুমকিতে মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন বোনকে উত্যক্তের প্রতিবাদ করায়, ভাইয়ের পা ভেঙে দিল বখাটে

উজ্জ্বল ত্বকের জন্য পুদিনা পাতা

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০১:৩৮ অপরাহ্ন

ত্বকের যত্নে প্রাকৃতিক উপাদানের কোন জুড়ি নেই। যেসব প্রসাধনী আমরা ব্যবহার করি সেসবেও ব্যবহার করা হয় প্রাকৃতিক উপাদান। তারমধ্যে পুদিনা পাতা একটি কার্যকরী উপাদান। ক্লিনজার, টোনার ও ময়েশ্চারাইজার হিসেবে এটি দারুণ উপযোগী। আসুন জেনে নিই আর কিভাবে কোন কোন কাজে পুদিনা পাতা ব্যবহার করা যায়।

পুদিনা পাতায় থাকে স্যালিসিলিক এসিড ও ভিটামিন এ। যা ত্বকের ত্বকের তৈলাক্ত ভাব ঠিক রাখে। পুদিনা পাতা ব্রণের সমস্যা দূর করতে ব্যাপক কার্যকরী। পুদিনা পাতার পেস্ট করে তা ব্রণের উপর লাগিয়ে ১৫ মিনিট রেখে দিন।

পুদিনা পাতা কাটা বা ঘা দ্রুত শুকাতে সাহায্য করে। পুদিনা পাতায় থাকে প্রদাহ বিরোধী উপাদান। তাই পুদিনা পাতার রস নিয়ে কাটা জায়গায় দিলে দ্রুত তা শুকিয়ে যায়।

এছাড়াও পুদিনা পাতা টোনার হিসেবে দুর্দান্ত কাজ করে। ত্বকের পোরস থেকে ময়লা দূর করে ত্বককে হাইড্রেট রাখে। পুদিনা পাতা প্যাক তৈরি করে মুখে ২০-২৫ মিনিট লাগিয়ে রাখুন। এতে ত্বকের রিংকেলের সমস্যা দূর হয়। এমনকি পুদিনা পাতা রক্ত চলাচল স্বাভাবিক রাখতেও সাহায্য করে।

পুদিনা পাতার অ্যান্টি অক্সিডেন্ট চোখের নিচের কালো দাগ দূর করতে সাহায্য করে। চোখের নিচের কালো অংশে পুদিনা পাতার পেস্ট দিয়ে কিছুক্ষণ রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে কালো দাগ দূর হবে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: