বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
শিবগঞ্জে নদী ভাঙন আতঙ্কে গ্রামবাসী, পরিদর্শনে পাউবি বকশীগঞ্জে তিন করাত কল মালিককে জরিমানা নাচোল উপজেলা চেয়ারম্যান কাদেরের বিরুদ্ধে থানায় অভিযোগ মানিকগঞ্জে পুলিশ সুপারের সাথে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের মতবিনিময় সভা দেড়বছর পর যাত্রা করলো বেনাপোল এক্সপ্রেস ক্যামব্রিয়ানের কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি কৃষি জমি নষ্ট করে বালু ভরাট চলমান উন্নয়নকে প্রশ্নের মুখে শিবপুরে দরিদ্র কৃষকের স্বপ্ন ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা লেডি বাইকার রিয়াকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট দশ বছরে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জিত হবে: প্রধানমন্ত্রী ‘অতিশয় বৃহৎ সংগ্রামের’ জন্য প্রস্তুত হতে বললেন কিম এবার প্রতিবেশী ভারতে ‘ওমিক্রন’ শনাক্ত মিয়ানমারে সেনাবাহিনীর হামলায় পালাচ্ছে হাজার হাজার বাসিন্দা আগামী তিন দিন বজ্রসহ বৃষ্টি হতে পারে- আবহাওয়া অধিদপ্তর কমলো এলপি গ্যাসের দাম অভিবাসীর সংখ্যায় বিশ্বে বাংলাদেশ ষষ্ঠ চাঁপাইনবাবগঞ্জে তথ্য অধিকারের গুরুত্ব নিয়ে সংলাপ অনুষ্ঠিত অন্ত:সত্তা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড বিশ্বকাপ জয়ীর নেতৃত্বে যুব বিশ্বকাপে খেলবে বাংলাদেশ বহুতল ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মুত্যু

ঈদে দুর্ঘটনায় ২৭৩ জনের মৃত্যু

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:৩৯ অপরাহ্ন
ঈদে দুর্ঘটনায় ২৭৩ জনের মৃত্যু

এবারের ঈদ যাত্রায় সড়ক দুর্ঘটনায় ২৭৩ জন মারা গেছেন। আহত হয়েছেন ৪৪৭ জন। শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনা প্রতিবেদন-২০২১’ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় যাত্রী কল্যাণ সমিতি।

তারা জানায়, করোনার কারণে ঈদে স্বল্পসময়ের জন্য গণপরিবহন চালু করায় গাদাগাদি করে চলাচল করেছে লোকজন। একারণে ৬ বছরের মধ্যে এবার সড়ক দুর্ঘটনা ও প্রাণহানি বেড়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি প্রাণ গেছে মোটরসাইকেল চালক ও আরোহীর।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, ১৪ জুলাই থেকে ১৫ দিনে সড়ক, রেল ও নৌ-পথে সব মিলিয়ে ২৬২ দুর্ঘটনায় ২৯৫ জনের প্রাণহানী হয়েছে। আহত হয়েছে ৩ হাজার ৪৮৮ জন।

এবারও বেশি দুর্ঘটনার শিকার মোটরসাইকেল। দুর্ঘটনার কারণ হিসেবে মহাসড়কে বাতি না থাকা, যানবাহনের ত্রুটিসহ ট্রাফিক আইন অমান্যকে উল্লেখ করে সংস্থাটি।

দুর্ঘটনার প্রতিরোধে দক্ষ চালক তৈরি, যানবাহনের ত্রুটি সারানোর উদ্যোগ গ্রহণেরও পরামর্শ দেন সংস্থাটির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: