শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০১:২৪ অপরাহ্ন
শিরোনাম :
কক্সবাজারে আটক ব্যক্তিই ইকবাল হোসেনঃ এসপি উখিয়ায় রোহিঙ্গাদের দুই গ্রুপের সংঘর্ষে নিহত বেড়ে ৭ অসুস্থ গাফফার চৌধুরীকে ফোন করে খোঁজ-খবর নিলেন রাষ্ট্রপতি স্কটল্যান্ড হারলে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ কক্ষপথে স্যাটেলাইট স্থাপনে ব্যর্থ হয়েছে দ. কোরিয়া স্কুল শিক্ষার্থীদের টিকা এ মাসেই: স্বাস্থ্যমন্ত্রী বন্ধ হচ্ছে না বৈধ-অবৈধ মোবাইল ফোন মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২১৩ অভিবাসী আটক হিন্দুদের ওপর হামলা দেশের চেতনার বেদীমূলে হামলা : তথ্যমন্ত্রী জানুয়ারিতে বাড়তে পারে ক্লাসের সংখ্যা: শিক্ষামন্ত্রী ব্যাট-বলের ভারসাম্যে খুশী মাহমুদুল্লাহ ধামইরহাটে উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে পুনরায় দেলদার হোসেন সভাপতি ও সম্পাদক শহীদুল ইসলাম বিশাল জয়ে বিশ্বকাপের মূল পর্বে টাইগাররা ‘বিএনপি নেতারা রাজনীতি নয়, অফিসিয়াল দায়িত্ব পালন করছেন’ গোয়ালন্দ উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন মালিঙ্গাকে ছাড়িয়ে আফ্রিদিকে ধরে ফেললেন সাকিব রাডার কিনতে ফ্রান্সের সঙ্গে চুক্তি সই করোনায় ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত ঠাকুরগাঁওয়ে বাল্যবিবাহের অপরাধে ইউপি চেয়ারম্যান ও কাজি সহ আটক ০৯ কখনও বলিনি বিশ্বকাপ জিতে বিয়ে করব: রশিদ খান

ইরাকে আইএসের হাতে ইরানপন্থী গ্রুপের ৩ সদস্য নিহত

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০১:২৪ অপরাহ্ন
ইরাকে আইএসের হাতে ইরানপন্থী গ্রুপের ৩ সদস্য নিহত

ইরাকে ইরানপন্থী মিলিশিয়ার তিন যোদ্ধ শুক্রবার নিহত হয়েছে। বাগদাদের কাছে তাদের ঘাঁটিতে ইসলামিক স্টেট (আইএস) গ্রুপের হামলায় তারা প্রাণ হারায়। আধা-সামরিক ও নিরাপত্তা সূত্র একথা জানিয়েছে। খবর এএফপি’র।
খবরে বলা হয়, তারা ইরান সমর্থিত শিয়া মিলিশিয়া জোট হাশেদ আল-শাবির শাখা নৌজাবা মুভমেন্টের সাথে যুক্ত ছিল।
উভয় সূত্র জানায়, উত্তর বাগদাদের তারমিয়ায় তাদের ঘাঁটিতে আইএসের হামলায় তারা নিহত হয়। এতে আরো সাত যোদ্ধা আহত হয়েছে।
আইএসের বিরুদ্ধে যুদ্ধে ইরাকি সেনাবাহিনীকে সহযোগিতায় ২০১৪ সালে গঠন করা হাশেদ দেশটির বিস্তৃত এলাকা নিয়ন্ত্রণ করার পাশাপাশি সশস্ত্র বাহিনীর মধ্যে সমন্বয় সাধন করে আসছে।
সাম্প্রতিক মাসগুলোতে আমেরিকা বিরোধী এ সংগঠন ইরাকে মার্কিন স্বার্থের ওপর বিভিন্ন হামলার প্রশংসা করে। তবে তারা এসব হামলার দায় স্বীকার করেনি।
যুক্তরাষ্ট্র ও ইসরাইল উভয় দেশের ধারণা হাশেদের কিছু শাখা বরং ইরাকি চেইন অব কমান্ডের চেয়ে ইরানের নির্দেশে চলে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: