বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তোলার জন্য ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ হারিয়ে যাওয়া টাকা উদ্ধারের পর প্রকৃত মালিককে প্রদান ডিমলায় শিশু ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২ কুড়িগ্রামের সোনাভরি নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার কাপাসিয়ায় আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন! অভিনেত্রী শিমুকে খুন করেন স্বামী, লাশ গুম করে বাল্যবন্ধু জাকার্তা নয়, ইন্দোনেশিয়ার নতুন রাজধানী ‘নুসানতারা’ ‘উন্নয়ন প্রকল্পের তদারকিতে ডিসিরাও থাকবেন’ রুপগঞ্জ বাজার বণিক সমিতির সদস্যদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় শিবগঞ্জে নবনিবার্চিত চেয়ারম্যানদের নিয়ে মাসিক সভা খুলনায় মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৪ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ১ শিবগঞ্জের বিনোদপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠিত শেরপুরে বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার হিলিতে শীতের তীব্রতা বেড়েছে বইছে হিমেল বাতাস মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী অনুমতি না নিয়ে নিউজ করলে খুব খারাপ হবে! শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্প জামালপুরে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেরি স্বল্পতার কারণে যানবাহনের দীর্ঘ সারি

ইব্রাহিমি মসজিদ বন্ধ করে দিলো দখলদার ইসরায়েল

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:০১ পূর্বাহ্ন
ইব্রাহিমি মসজিদ বন্ধ করে দিলো দখলদার ইসরায়েল

অধিকৃত পশ্চিমতীরের প্রাচীন শহর হেবরনে অবস্থিত ইব্রাহিমি মসজিদটি মুসলিমদের জন্য বন্ধ করে দিয়েছে দখলদার ইসরায়েল। খবর ডেইলি সাবাহর।

মসজিদটির পরিচালক শেখ হেফজি আবু আসিনিনা আনাদোলু এজেন্সিকে বলেন, শুক্রবার থেকে প্রাচীন এ মসজিদটিতে ১০ দিনের জন্য মুসল্লিদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

তিনি আরও বলেন, ইহুদিদের উৎসব উদযাপন নির্বিঘ্ন করতে ইসরায়েলি সেনাবাহিনী হেবরনের এ মসজিদে ১০ দিনের জন্য নামাজ বন্ধ করেছে। দখলদার সেনারা হেবরনের পুরনো শহরাঞ্চলে সাধারণ ফিলিস্তিনিদের চলাচলের ওপরও নিষেধাজ্ঞা আরোপ করেছে।

জানা গেছে, ইহুদিরা ওই এলাকায় সুকোত উৎসব পালন করবে। ইহুদিবাদীদের দাবি, উৎসব চলাকালে মুসল্লিরা নামাজে আসলে তাদের উদযাপনে ব্যাঘাত ঘটবে।

প্রাচীন শহর হেবরন মুসলিম ও ইহুদি- উভয় ধর্মাবলম্বীদের জন্যই পবিত্র স্থান হিসেবে পরিচিত। এখানেই তিন নবী হযরত ইসহাক, ইয়াকুব ও হযরত ইব্রাহিমের কবর রয়েছে বলে বিশ্বাস করেন এই দুই ধর্মের অনুসারীরা।

হেবরনে ১ লাখ ৬০ হাজার মুসলিম আর ৫০০ ইহুদি অবৈধ বসতকারীর বাস। মাত্র ৫০০ ইহুদির জন্য ঐতিহ্যবাহী এ মসজিদটি প্রতি বছর ইহুদিদের উৎসবের কারণে বন্ধ করে দেয়া হয়। ২০১৭ সালে ইব্রাহিমি মসজিদসহ হেবরন শহরকে বিশ্ব ঐতিহ্য হিসেবে ঘোষণা করে।

উল্লেখ্য, ১৯৯৪ সালে বর্বর ইহুদিরা মসজিদটিতে ঢুকে ২৯ মুসল্লিকে হত্যা করে। এর পর থেকে মসজিদটিতে মুসলিম ও ইহুদি উপাসকদের জন্য পৃথক স্থান নির্ধারণ করা হয়।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: