মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৭:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
গৌরীপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ রাসেল দিবস পালিত হবিগঞ্জে শেখ রাসেল-এর ৫৮তম জন্মদিন উদযাপন সাম্প্রদায়িক অপতৎপরতা রুখতে মাঠে নামছে আ. লীগ ফেনীর নতুন পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন হিজবুল্লাহর ভয়ে যুদ্ধে জড়াবে না ইসরায়েল পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র‍্যাব মহাপরিচালক শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপিত করোনায় কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্ত ২১ অক্টোবর শুরু হচ্ছে সাত কলেজের সশরীরে ক্লাস ‘কুমিল্লার ঘটনা সাজানো, সরকারকে বেকায়দায় ফেলতে পীরগঞ্জে হামলা’ ‘বুলেটের আঘাতে যেন আর কোন শিশুর প্রাণ না যায়’ জাপানে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপিত কেরালায় ভয়াবহ বন্যায় মৃত্যু বাড়ছে দলের সংগে পাপনের জরুরি সভা, ঝাড়লেন রাগ রংপুর-ফেনীর এসপিসহ কয়েকজন পুলিশ কর্মকর্তা বদলি কিউকমের আরজে নিরব ও রিপন ফের রিমান্ডে সরকারকে প্রশ্নবিদ্ধ করতেই পীরগঞ্জে হামলা : তথ্যমন্ত্রী ‘শেখ রাসেল স্বর্ণ পদক’ বিতরণ করলেন প্রধানমন্ত্রী নেই কোনো নদী শাসন ব্যবস্থা বেতন আর মেয়াদ দুটোই বাড়তে যাচ্ছে ডোমিঙ্গোর

ইংল্যান্ডে গিয়ে বিয়ে, পরিবারের ভয়ে দেশে আসতে পারছেন না

মাহফুজ হোসেন লিটু শরিয়তপুর থেকে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৭:৪৪ পূর্বাহ্ন
ইংল্যান্ডে গিয়ে বিয়ে, পরিবারের ভয়ে দেশে আসতে পারছেন না

প্রায় ১০ বছর আগে স্টুডেন্ট ভিসায় ইংল্যান্ডে যান শরীয়তপুরের নড়িয়া উপজেলার চরজুড়িয়া গ্রামের শাহে আলম দেওয়ানের মেয়ে তানজিলা তাশরীফ। ইংল্যান্ডে গিয়ে পরিচয় হয় ইরানিয়ান নাগরিক ড্যানিয়েল জেন এর সাথে। ড্যানিয়েল জেনকে পরিবারের অমতে বিয়ে করেন তানজিলা তাশরীফ। পরিবারে অমতে ইরানিয়ান নাগরিক শিয়া মুসলিম ড্যানিয়েল জেনকে বিয়ে করায় দ্বন্দ শুরু হয় পরিবারের সাথে এবং পরিবারের অমতে বিয়ে করায় জীবনের ঝুঁকিতে রয়েছেন তানজিলা তাশরীফ। পরিবারের ভয়ে দেশেও আসতে পারছেন না তানজিলা তাশরীফ।

এবিষয়ে তানজিলা তাশরীফ মুঠোফোনে ও হোয়াটসঅ্যাপে এক বার্তা জানান বর্তমানে আমি ইংল্যান্ডের ওয়েলসে থাকি. আমার একটি তিন বছরের ছেলে আছে. ওর নাম রেহান ড্যানিয়েল. ওর বাবা ইরানিয়ান তার নাম ড্যানিয়েল জেন (ড্যানিয়েল zin )। আমার ছেলের বাবার সাথে সম্পর্ক ওয়েলসে হয়েছে। ওর বাবা শিয়া মুসলিম হওয়ায় আমার ফ্যামিলি তার সাথে বিবাহের বিরুদ্ধে ছিল সব সময়। আমাকে অনেক রকমের অপমান-অপদস্ত হেস্তনেস্ত করেছে। আমি কখনো আমার ফ্যামিলির বিশেষ করে আমার মার কাছ থেকে অনেক ধরনের হুমকির সম্মুখীন হয়েছি, অতঃপর আমি আমার ফ্যামিলি বিশেষ করে আমার বড় ভাই এবং অন্যান্য ফ্যামিলি মেম্বারদের কাছ থেকে অপমানিত হয়েছি। তারা আমাকে দেশে না আসার হুমকি দিয়েছে, এমনকি আমার ছেলের বিপদ হবে সেটার ও হুমকি দিয়েছে। তারা আমার ছেলেকে আর ছেলের বাবাকে হুমকি দিয়েছে। আমি বিগত ১০ বছর ধরে দেশে ব্যাক করতে পারিনি। এই ভেবে যে আমাকে মেরে ফেলা হবে অথবা আমার ছেলের ক্ষতি করবে অথবা তাকে অন্যান্য বিপদের সম্মুখীন হতে হবে। আমি চেষ্টা করেছি দেশে ব্যাক করার জন্য, তাদেরকে ফেস করার জন্য কিন্তু তারা আমাকে সেটা করতে বাধা দিয়েছে। ওকে অনেক হুমকির সম্মুখীন হতে হয়েছে। আমি তাদের ইচ্ছার বিরুদ্ধে সম্পর্ক করেছি তাই বলে আমি আজকে অনেক হুমকির সম্মুখীন। আমাকে তারা জীবনের ঝুঁকিতে ফেলেছে। আমি আজ আতঙ্কিত । আমি ইংল্যান্ডে বর্তমানে আছি অনেক মানসিক চাপে। আমার দুশ্চিন্তার আজ শেষ নাই। আমার ভাবতেই অনেক কষ্ট হয় যে আজকে আমার এই ডিসিশনের জন্য আমার ফ্যামিলি থেকে বঞ্চিত আর তারা আমাকে আজকে জীবনের ঝুঁকিতে ফেলেছে। আমার আজ দুঃখের সীমা নাই। আমি আমার ছোট বাচ্চাকে নিয়ে আজ হুমকির সম্মুখীন। আমার ফ্যামিলি আমাকে আর আমার ছেলেকে কোনোদিনও মেনে নেবে না এবং হুমকি দিয়ে যাবে. আমি আজ ১০ বছর ধরে বিদেশে, দেশে যেতে পারিনি এই ভেবে যে আমাকে মেরে ফেলা হবে।

তানজিলা তাশরীফের মা, মঞ্জুমা দেওয়ান বলেন, আমার মেয়ে তানজিলা তাশরীফকে উচ্চ শিক্ষা করানাের জন্য ইংল্যান্ডে পাঠালাম । হঠাৎ সে এক ইরানী ছেলেকে বিয়ে করে যা আমাদের ইচ্ছার বিরুদ্ধে এটা আমরা কিছুইতে মেনে নেবনা এবং আমার কোনাে আত্মীয় মেনে নেয় নাই । শুনেছি ওর একটা ছেলে আছে আমরা ওর ছেলে কে দেশে আসতে দেবনা । এই মেয়ের পরিচয় আমি দেবনা । আমি চাইনা কোনাে দিন ওর মুখ দেখি । আমি ওকে আর ওর ছেলেকে দেখতে চাইনা, ঘৃণা করি । যাকে বিয়ে করেছে, সেই ছেলে শিয়া মুসলিম। এতে আমাদের সন্মান হানি হয়েছে তাই আমাদের পরিবার তানজিলা তাশরীফকে মেনে নিবে না। ও দেশে আসলে আমার পরিবার যে কোনো দূর্ঘটনা ঘটিয়ে ফেলতে পারে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: