বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৬:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
বুকে পাঁ দিয়ে যুবক কে নির্যাতন করলেন ইউপি চেয়ারম্যান উলিপুরে তিস্তা নদীতে ডুবে এক ব্যক্তি নিখোঁজ ফরিদপুরে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে বকশীগঞ্জে স্কুলছাত্রী ধর্ষনের অভিযোগে একজন আটক কাল পূর্বাচলে নবনির্মিত প্রদর্শনী কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোংলায় ইতালীয় ধর্মযাজক ফাদার মারিনো রিগনের মৃত্যুবার্ষিকী পালিত নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে সরকারের সিন্ডিকেট জড়িত: রিজভী মোংলায় নিজ কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ধর্ষক পিতা গ্রেফতার মাইক্রোবাস ও ট্রাকের মুখোমুখী সংঘর্ষে ৫ জন আহত ‘রাজনৈতিক স্বার্থ হাসিলেই ধর্মকে ব্যবহার করে বিভাজন তৈরি’ টিকা নিবন্ধনে বয়সসীমা কমিয়ে ১৮ বছর নির্ধারণ মতলবে পানিতে ডুুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু তিস্তা ব্যারেজের ৫২টি গেট খুলে দিলো ভারত, রেড অ্যালার্ট জারি আখাউড়ায় নানা আয়োজনে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপিত দামেস্কে সেনা বাসে বোমা হামলায় নিহত ১৩ সাম্প্রদায়িক দাঙ্গা বাধিয়ে সরকার ফায়দা লুটতে চায়- আ স ম আবদুর রব বাংলাদেশকে ২১৪ কোটি টাকা দেবে যুক্তরাষ্ট্র এসকে সিনহাসহ ১১ জনের মামলার রায় বৃহস্পতিবার কলিন পাওয়েলের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক

আশরাফ ঘানিকে আশ্বাস দিলেন বাইডেন

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৬:৪৯ অপরাহ্ন
আশরাফ ঘানিকে আশ্বাস দিলেন বাইডেন

আফগানিস্তান থেকে সেনা সরিয়ে নেওয়ার পরও কূটনৈতিক ও মানবিক সহায়তা দেবেন বলে দেশটির প্রেসিডেন্ট আশরাফ ঘানিকে আশ্বস্ত করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় সময় শুক্রবার তিনি এই আশ্বাস দেন। বার্তা সংস্থা রয়টার্স-এর খবর।

হোয়াইট হাউস জানায়, বাইডেন গতকাল ১০ কোটি ডলার জরুরি তহবিল বরাদ্দের অনুমোদন দিয়েছেন। আফগানিস্তানে সংকটজনক পরিস্থিতির কারণে মানুষের জরুরি প্রয়োজনে এই তহবিল ব্যবহার করা হবে।

এক বিবৃতিতে হোয়াইট হাউস জানিয়েছে, যুক্তরাষ্ট্র কূটনৈতিকভাবে আফগানিস্তানের পাশে থাকবে। বিশেষ অভিবাসী ভিসার জন্য আফগানিস্তানের কয়েক হাজার আবেদনকারীকে সরিয়ে নেওয়ারও প্রস্তুতি নিচ্ছে যুক্তরাষ্ট্র। মার্কিন সরকারের জন্য কাজ করায় তাঁরা তালেবান জঙ্গিদের লক্ষ্যবস্তু হতে পারেন বলে আশংকা করা হচ্ছে।

এদিকে মার্কিন সেনা প্রত্যাহারের বিষয়টি সামনে রেখে বিমানবাহিনীর রক্ষণাবেক্ষণ ও উন্নয়নে যুক্তরাষ্ট্রের সহযোগিতা চেয়েছে আফগানিস্তান। এই সপ্তাহে মার্কিন কংগ্রেসের সঙ্গে ভার্চ্যুয়াল এক আলোচনায় আফগান প্রতিনিধিদল এই আহ্বান জানায়।

তালেবানদের হামলা প্রতিরোধে বিমানবাহিনীর সক্ষমতা না থাকায় উদ্বেগ প্রকাশ করেছে আফগান সরকার। আশরাফ ঘানিকে বাইডেন জানান, তিনি কাবুলে সামরিক সহযোগিতা অব্যাহত রাখবেন।

সম্প্রতি যুক্তরাষ্ট্র থেকে সেনা সরিয়ে নেওয়ার ঘোষণা দেওয়ার পর থেকে তালেবানদের হামলা বেড়েছে। তালেবানরা দেশটির বেশ কয়েকটি শহর ও গুরুত্বপূর্ণ সীমান্ত নিজেদের নিয়ন্ত্রণে নিয়েছে।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জেলিনা পোর্টার আফগানিস্তানে তালেবানদের হামলার ঘটনার নিন্দা জানিয়েছেন। আগামী ৩১ আগস্ট আফগানিস্তানে মার্কিন সেনা অভিযান শেষ হচ্ছে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: