শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১২:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে করোনায় আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪৪০ মানিকগঞ্জে নারী হত্যায় স্বামী-স্ত্রী গ্রেপ্তার সুন্দরবনের রুপার খাল থেকে মৃত বাঘ উদ্ধার দিনাজপুরের হিলিতে সর্বনিম্ন তাপমাত্রা ৬.৪ ডিগ্রি সেলসিয়াস শেরপুরের হরিজনরা পাচ্ছেন ছয়তলা ভবন অসহায় শিক্ষার্থীদের পাশে  হিরন ও হমিদা এডুকেশনাল ট্রাস্ট দেশের সর্বনিম্ন তাপমাত্রা কুড়িগ্রামে ৬ দশমিক ১ ডিগ্রী সেলসিয়াস উজিরপুরে ব্রিজ ভেঙে ভেকুসহ লরি খালে ফেনী সমিতি ঢাকার উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ পাকিস্তানে সন্ত্রাসীদের হামলায় ১০ সেনা নিহত ফেব্রুয়ারিতেই ইউক্রেনে হামলা করতে পারে রাশিয়া : বাইডেন হন্ডুরাসের প্রথম নারী প্রেসিডেন্ট জিওমারা কাস্ত্রো ঘরে ফিরে মুশফিকদের কাছে হারল চট্টগ্রাম ভোলায় বেগুন চাষে কৃষকদের মাঝে সাড়া ব্রাজিলকে রুখে দিল ইকুয়েডর এবারের আইপিএলের সব খেলা হবে এক শহরে! মেসি বিহীন জিতলো আর্জেন্টিনা রাজধানীতে ইয়াবা-হেরোইনসহ ৫৯ জন গ্রেফতার ইউক্রেন সংকট নিয়ে নিরাপত্তা পরিষদের বৈঠক ডেকেছে যুক্তরাষ্ট্র ভারতী এয়ারটেলে শত কোটি ডলার বিনিয়োগ গুগলের

আমি বোকা নই: ওয়াসিম আকরাম

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১২:৫৩ পূর্বাহ্ন
আমি বোকা নই: ওয়াসিম আকরাম

১৯৯২’র বিশ্বকাপ জয়ী পাকিস্তান জাতীয় দলের সদস্য সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম। যিনি সুলতান অব সুইং হিসেবে সকলের কাছে পরিচিত। ক্রিকেটে ক্যারিয়ারে ওয়াকারকে নিয়ে গড়েছিলেন টু ডব্লিউ নামে ভয়ঙ্কর পেস জুটি। ক্যারিয়ারে এত সফল হলেও নিজ দেশের হয়ে কখনোই কোচ হিসেবে কাজ করেননি। ভবিষ্যতেও সেই দায়িত্ব নিতে রাজি নন তিনি। কিন্তু কেন? বিষয়টি খোলাসা করলেন খোদ ওয়াসিম।

জাতীয় দলের না হলেও ফ্র্যাঞ্চাইজি টি–টোয়েন্টি লিগ আইপিএল, পিএসএলে কোচ হিসেবে দায়িত্ব পালন করতে দেখা গেছে ওয়াসিমকে। সম্প্রতি মিসবাহ ও ওয়াকার একযোগে পদত্যাগ করলে অনেকেই মনে করেছিলেন দেশটির হটসিটে হয়ত তাকেই দেখা যাচ্ছে। বাস্তবে তা নয়।

পাকিস্তানের ক্রিকেট ভিত্তিক সংবাদ মাধ্যমে ‘ক্রিকেট পাকিস্তান’ কে দেয়া এক সাক্ষাৎকারে ওয়াসিম আকরাম বলেন, জাতীয় দলের কোচের দায়িত্ব নিলে দীর্ঘদিন পরিবার ছেড়ে থাকতে হয় এবং অতিরিক্ত কাজের চাপ নিতে হয়। যা তার পক্ষে সম্ভব নয়। পাশাপাশি দল ব্যর্থ হলে ভক্তদের বাড়াবাড়ি ধরনের সমালোচনাও সহ্য করতে হয়। যা তিনি কখনোই পছন্দ করেন না।

ওয়াসিম বলেন, যখন আপনি কোচ হবেন, তখন আপনাকে বছরে কমপক্ষে ২০০ থেকে ২৫০ দিন সময় দিতে হবে এবং সেখানে অনেক কাজ। আমি মনে করি না যে আমি পাকিস্তান থেকে, আমার পরিবার থেকে এত দিন দূরে থেকে এত বেশি কাজ পরিচালনা করতে পারবো।

তবে দেশটির হটসিটে তিনি না থাকলেও পাকিস্তানের খেলোয়াড়দের নিয়মিত পরামর্শ দিয়ে থাকেন ওয়াসিম। এ ব্যাপারে তিনি বলেন, আমি পিএসএলের বেশিরভাগ খেলোয়াড়ের সঙ্গে সময় কাটাই। তাদের সবার কাছে আমার নম্বর আছে এবং তারা সবসময়ই আমার থেকে পরামর্শ নিয়ে থাকে।

জাতীয় দলের কোচিংয়ের কথা না ভাবার কারণ হিসেবে উল্লেখ করে তিনি বলেন, আমি বোকা নই। আমি সোশ্যাল মিডিয়ায় শুনতে এবং দেখতে থাকি কিভাবে লোকেরা তাদের কোচ এবং সিনিয়রদের সাথে দুর্ব্যবহার করে। কোচ কিন্তু খেলছে না। খেলোয়াড়ই খেলছে। কোচ শুধুমাত্র পরিকল্পনায় সাহায্য করতে পারে। সুতরাং, যদি দল হেরে যায়, আমি মনে করি না যে কোচ ততটা দায়িত্বশীল বা দায়বদ্ধ, যতটা আমরা তাকে জাতি হিসেবে দোষ দেই।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: