শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৪:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
চুনারুঘাটে ৬জন সাংবাদিকদের সম্মাননা পুরস্কার প্রদান দাগনভূঞায় ঝগড়া থামাতে গিয়ে প্রাণ গেল চাচার যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ নিহত শ্রীপুরে ৮ম শ্রেণির ছাত্রীকে অপহরণ! বিএনপির বিদেশে লবিস্ট নিয়োগের প্রমাণ আছে দুই বছরের জন্য জাতীয় সরকার দরকার: ডা. জাফরুল্লাহ মদ্যপ অবস্থায় পুলিশের সাথে অসদাচরণ, বন্ধুসহ থানায় স্পর্শিয়া বরিশালে স্ত্রী হত্যায় গ্রেফতার স্বামী সহ তিনজন কারাগারে বরিশালে বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধন প্রতিষ্ঠান বন্ধ থাকলেও শিক্ষা কার্যক্রম চলবে অনলাইনে বিরামপুরে ট্রাক্টরের ধাক্কায় প্রাণ গেল ডিশ লাইনম্যানের শেরপুরে বিনাচিকিৎসায় ৮ বছর ধরে ঘর বন্দি আঁখি র‌্যাবের কারণেই দেশে সন্ত্রাস কমেছে : পররাষ্ট্রমন্ত্রী করোনায় শনাক্ত বেড়ে ১১৪৩৪, হার ২৮.৪৯% শিবগঞ্জে উদ্ধার হওয়া মরদেহের পরিচয় শনাক্ত শীতার্তদের মাঝে ভয়েস অব ঝিনাইগাতীর শীত বস্ত্র বিতরণ মতলব উত্তরে যুবলীগ নেতা সেলিমের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ বাগাতিপাড়ায় রাতের আধারে ৯ বিঘা জমির গাছ কেটেছে দুর্বৃত্তরা শিক্ষামন্ত্রী ডাকে ঢাকায় যাচ্ছেন শাবি’র আন্দোলনের ৫শিক্ষার্থী কুড়িগ্রামে গাঁজার গাছসহ চাষী গ্রেফতার

আমদানি বৃদ্ধি পাওয়ায় হিলি স্থলবন্দরে কমেছে পেঁয়াজের দাম

হিলি, দিনাজপুর প্রতিনিধি:
প্রকাশের সময় : শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৪:৪৪ পূর্বাহ্ন

দিনাজপুরের হিলি স্থলবন্দরে আমদানি বৃদ্ধি ও ক্রেতা সংকট এর কারণে পাইকারি ও খুচরা বাজারে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম। রোববার (৩১অক্টোবর) দুপুরে স্থলবন্দরের পাইকারি ও খুচরা ঘুরে এমনি চিত্র দেখা গেছে। বাজারে পেঁয়াজের পর্যাপ্ত সরবরাহ থাকলেও ক্রেতা সংকট পেঁয়াজের বেচাকেনা অনেক কম। পাঁচ দিনের ব্যবধানে হিলি বাজারের পাইকারি বাজারে ভারতীয় পেঁয়াজ কেজিতে ৭ থেকে ৮ টাকা কমে ২৮ থেকে ৩০ টাকায় বিক্রি হচ্ছে। এতে কিছুটা স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে।

হিলি বন্দরের খুচরা বাজারে পেঁয়াজ কিনতে আসা আরাফাত হোসেন বলেন, কয়েক দিন আগে হিলি বাজারে থেকে ৩৮ থেকে ৪০ টাকা কেজি দরে ভারতীয় পেঁয়াজ কিনতে হয়েছে। কিন্তু আজ পেঁয়াজের দাম কিছুটা কমেছে। এতে আমার মতো সাধারণ ক্রেতাদের মধ্যে কিছুটা স্বস্তি ফিরেছে। গত সপ্তাহে যে পেঁয়াজ ৩৮ থেকে ৪০ টাকা বিক্রি হলেও আজ দাম কমে প্রকারভেদে প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩২ টাকা।

হিলি স্থলবন্দরের পেঁয়াজের পাইকারি বিক্রেতা রাশেদুল ইসলাম বলেন, বন্দরে পেঁয়াজের আমদানি বৃদ্ধি ও ক্রেতা সংকট এর কারণে দাম কমতে শুরু করেছে। গত সপ্তাহে পেঁয়াজ ৩৬ থেকে ৩৮ বিক্রি করেছি আজ সেই পেঁয়াজ বিক্রি করেছি ২৮ থেকে ৩০ টাকা। বাহিরে থেকে পাইকাররা আসছে না। তাই পেঁয়াজ এর বেচাকেনা অনেক কমেছে। যারফলে দামও কমতে শুরু করেছে।

এ বিষয়ে হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানি গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ বলেন, দেশের বাজারে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে বেশি বেশি এলসি করেছে বন্দরের পেঁয়াজ আমদানিকারকরা। চাহিদার তুলনায় আমদানি বাড়ায় দাম কমতে শুরু করেছে। ভারতের অভ্যন্তরে পাইপলাইনে প্রচুর পরিমান পেঁয়াজ বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় রয়েছে। সেগুলো আসলে আরও দাম কমবে বলেও জানান তিনি। হিলি কাস্টমসের তথ্যমতে, চলতি সপ্তাহের শনিবার ভারতীয় ১৩টি ট্রাকে ৩৫৮ টন পেঁয়াজ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: