সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ১২:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
শিবগঞ্জে ৩০ শতাংশ সিলেবাসে পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন মোংলা বন্দরে তিন নম্বর সংকেত বহাল ‘নিষিদ্ধ’ সিনেমা দেখায় এক শিক্ষার্থী ১৪ বছরের কারাদণ্ড ওমিক্রন মোকাবিলায় দেশের সীমান্ত বন্ধের কোনো পরিকল্পনা নেই: স্বাস্থ্যমন্ত্রী করোনা রোগীর মৃত্যুর করনে হাসপাতাল পরিচালকের ৩বছর কারাদণ্ড ডামুড্যায় জাতীয় বীর আব্দুর রাজ্জাক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ‘ওমিক্রন’ বাংলাদেশের দরজায় কড়া নাড়ছে আহসানগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাচনী বর্ধিত সভা টঙ্গীতে গ্রাহক ও ঠিকাদার ঐক্য পরিষদের মানববন্ধন ফেনীর ১০জন শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক পুরস্কৃত হলেন প্রেসিডেন্ট এরদোয়ানকে হত্যাচেষ্টা ব্যর্থ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ভোগান্তি যেন নিত্যদিনের সঙ্গী চোরের নিকট থেকে উদ্ধার হওয়া গরু লালন-পালন করছে পুলিশ বাগেরহাটে ক্লিনিক মালিকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ঘূর্ণিঝড় জাওয়াদ : উপকূলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি অব্যাহত দেশে করোনায় মৃতেৃর সংখ্যা ২৮ হাজার ছাড়াল তিন সন্তান জন্ম দিয়ে বিপদে পড়া ববিতার পাশে ইউএনও আইন মন্ত্রীর প্রয়াত পিতা-মাতার স্মরণে দোয়া মাহফিল ডিমলায় প্রতিবন্ধী দিবসে আর্থিক সহায়তা প্রদান ডেঙ্গুতে আরও ৬৮ জন হাসপাতালে ভর্তি

আবারও মুখোমুখি হতে পারে আর্জেন্টিনা-ব্রাজিল

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ১২:১২ পূর্বাহ্ন
আবারও মুখোমুখি হতে পারে আর্জেন্টিনা-ব্রাজিল

কোপা আমেরিকার এবারের আসর শেষ হয়েছে মাত্রই কয়েকদিন আগে। ফাইনালে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। ফাইনালের দুই সপ্তাহ না যেতেই এবার টোকিও অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হতে পারে দক্ষিণ আমেরিকান ‘সুপার ক্লাসিকো’।

অবশ্য এই দুই দলের মুখোমুখি হতে হলে দুটি সমীকরণ মিলতে হবে। গ্রুপপর্বে শেষ ম্যাচে ব্রাজিল খেলবে সৌদি আরবের সঙ্গে আর আর্জেন্টিনার প্রতিপক্ষ স্পেন। ম্যাচ দু’টি আগে জিততে হবে।

গ্রুপ সি-তে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ২-০ তে হেরে গিয়েছিল আর্জেন্টিনা। অন্যদিকে প্রথম ম্যাচে রিচার্লিসনের হ্যাটট্রিকে জার্মানিকে ৪-২ ব্যবধানে উড়িয়ে দেয় ব্রাজিল। কিন্তু দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় আর্জেন্টিনা। মিসরের বিপক্ষে ১-০ গোলে প্রথম জয়ের মুখ দেখে আলবিসেলেস্তেরা।

কিন্তু উড়ন্ত সূচনা করেও নিজেদের দ্বিতীয় ম্যাচে আইভরিকোস্টের কাছে হোঁচট খেয়েছে সেলেসাওরা। আর এতেই টোকিও অলিম্পিক ফুটবলে ব্রাজিল-আর্জেন্টিনার মুখোমুখি হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

গ্রুপ সি-তে অস্ট্রেলিয়ার সঙ্গে গোল ব্যবধানে পিছিয়ে থেকে দুইয়ে আছে আর্জেন্টিনা। পরের ম্যাচের স্পেন অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে তারা জিতলেও এই গ্রুপে তাদের দ্বিতীয় হয়ে থাকতে হবে।

অন্যদিকে এক জয় ও ড্রয়ে আইভরি কোস্টের সমান পয়েন্ট নিয়েও ডি গ্রুপের শীর্ষের আছে ব্রাজিল। গ্রুপ পর্বের শেষ ম্যাচে দুর্বল প্রতিপক্ষ সৌদি আরবকে হারাবে ব্রাজিল -এমনটাই আশা প্রায় সবার। অর্থাৎ ডি গ্রুপের শীর্ষস্থান নিয়ে কোয়ার্টার ফাইনালে উঠতে হবে ব্রাজিলকে।

এক্ষেত্রে চিরপ্রতিদ্বন্দ্বী দলের দেখা হয়ে যেতে পারে কোয়ার্টার ফাইনালেই।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: