মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০২:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহার সঠিক সিদ্ধান্ত: দাবি বাইডেনের

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০২:৪১ পূর্বাহ্ন
আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহার সঠিক সিদ্ধান্ত: দাবি বাইডেনের

আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারের ব্যাপারে রিপাবলিকান দলের নেতাদের সমালোচনা উড়িয়ে দিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এসময় তিন বলেন, “এটি সঠিক সিদ্ধান্ত ছিল, আমি কোনমতেই যুদ্ধ দীর্ঘায়িত করবো না।”

মার্কিন সামরিক বাহিনীর সর্বশেষ পরিবহন বিমানটি কাবুল বিমানবন্দর ছেড়ে যাওয়ার ২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে জো বাইডেন এ মন্তব্য করলেন।

তিনি আরো বলেছেন, আফগান যুদ্ধ মোটেই মার্কিন জাতীয় স্বার্থ রক্ষা করছিল না। এছাড়া, সেনাদেরকে ৩১ আগস্টের পরে আফগানিস্তানের রাজধানীর নিরাপত্তা রক্ষার জন্য রাখা হলে তাতে সেনপাদের নিরাপত্তা ঝুঁকি বেড়ে যেত।

জো বাইডেন বলেন, “আমি পরিষ্কার করে বলতে চাই, ৩১ আগস্টের সময়সীমা কোনো আবেগনির্ভর সিদ্ধান্ত ছিল না। মার্কিন নাগরিকদের জীবন রক্ষার জন্যই এই সময়সীমা ঠিক করা হয়েছিল। আমি অন্তহীন যুদ্ধের সময়সীমা বাড়াতে চাই না আবার আফগানিস্তান থেকে বহু বছর ধরে মার্কিন সেনাদের প্রত্যাহার সম্পন্ন করতে চাই না। আমি কাবুল বিমানবন্দর থেকে সেনা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি মূলত বেসামরিক ও সামরিক উপদেষ্টাদের সর্বসম্মত সুপারিশের ভিত্তিতে।”

মার্কিন কংগ্রেসের অনেক আইন প্রণেতা এবং ইউরোপীয় মিত্ররা প্রেসিডেন্ট জো বাইডেনের প্রতি সেনা প্রত্যাহার ও বেসামরিক নাগরিকদের সরিয়ে নেয়ার প্রক্রিয়া দীর্ঘায়িত করার আহ্বান জানিয়েছিলেন। কিন্তু তালেবান হুঁশিয়ারি উচ্চারণ করেছিল যে, ৩১ আগস্টের মধ্যে সমস্ত মার্কিন সেনা প্রত্যাহার না করলে ভয়াবহ পরিণতি বরণ করতে হবে। সূত্র: পার্সটুডে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: