বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
হিলিতে মদ খেয়ে মাতলামির দায়ে কথিত সাংবাদিকের ১০ দিনের কারাদন্ড নগরকান্দায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা, চালক নিহত দেওয়ানগঞ্জে ফসলের নিবিড়তা বৃদ্ধিকরনে অবহিতকরণ কর্মশালা ধামইরহাটে নৌকা প্রার্থী ইউপি চেয়ারম্যান শাহজাহান আলী কমলের বিশাল কর্মী সভা গাইবান্ধায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড বাড়িতে বাবার লাশ রেখে পরীক্ষা হলে মেরাজ শিবগঞ্জে নদী ভাঙন আতঙ্কে গ্রামবাসী, পরিদর্শনে পাউবি বকশীগঞ্জে তিন করাত কল মালিককে জরিমানা নাচোল উপজেলা চেয়ারম্যান কাদেরের বিরুদ্ধে থানায় অভিযোগ মানিকগঞ্জে পুলিশ সুপারের সাথে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের মতবিনিময় সভা দেড়বছর পর যাত্রা করলো বেনাপোল এক্সপ্রেস ক্যামব্রিয়ানের কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি কৃষি জমি নষ্ট করে বালু ভরাট চলমান উন্নয়নকে প্রশ্নের মুখে শিবপুরে দরিদ্র কৃষকের স্বপ্ন ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা লেডি বাইকার রিয়াকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট দশ বছরে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জিত হবে: প্রধানমন্ত্রী ‘অতিশয় বৃহৎ সংগ্রামের’ জন্য প্রস্তুত হতে বললেন কিম এবার প্রতিবেশী ভারতে ‘ওমিক্রন’ শনাক্ত মিয়ানমারে সেনাবাহিনীর হামলায় পালাচ্ছে হাজার হাজার বাসিন্দা আগামী তিন দিন বজ্রসহ বৃষ্টি হতে পারে- আবহাওয়া অধিদপ্তর

আফগানিস্তান থেকে সরিয়ে মার্কিন সেনাদেরকে ইয়েমেনে পাঠাল যুক্তরাষ্ট্র

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:৩৫ অপরাহ্ন
আফগানিস্তান থেকে সরিয়ে মার্কিন সেনাদেরকে ইয়েমেনে পাঠাল যুক্তরাষ্ট্র

আফগানিস্তান থেকে প্রত্যাহার করে নেয়া মার্কিন সেনাদের একটি দলকে ইয়েমেনে মোতায়েন করা হয়েছে। এসব সেনা ইয়েমেনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় একটি কৌশলগত বিমান ঘাঁটি দখল করেছে। খবর পার্সটুডের।

ইয়েমেন প্রেস এজেন্সির বরাত দিয়ে বুধবার ইরানের প্রেস টিভি এ খবর জানিয়ে বলেছে, প্রথম এসব মার্কিন সেনাকে এডেন প্রদেশের এডেন আন্তর্জাতিক বিমানবন্দরে নামানো হয়। এরপর তাদেরকে উত্তরদিকের প্রতিবেশী প্রদেশ লাহিজে নিয়ে যাওয়া হয়েছে। দখলদার মার্কিন সেনাদলটিকে লাহিজ প্রদেশের আল-আনাদ বিমানঘাঁটিতে মোতায়েন করা হয়েছে।

আফগানিস্তান থেকে শতকরা ৯৫ ভাগ মার্কিন সেনাকে প্রত্যাহার করা হয়েছে বলে পেন্টাগন ঘোষণা করার পর ইয়েমেন থেকে এ খবর পাওয়া গেল।

আরব বিশ্বের সবচেয়ে দরিদ্র দেশ ইয়েমেনে ২০১৫ সালের মার্চ মাস থেকে সৌদি আরবের নেতৃত্বে যে ভয়াবহ আগ্রাসন চলছে তার প্রতি এতদিন শক্ত রাজনৈতিক ও সামরিক সহযোগিতা দিয়ে এসেছে যুক্তরাষ্ট্র। এবার ইয়েমেনে সরাসরি মার্কিন সেনা উপস্থিতির খবর পাওয়া গেল।

উল্লেখ্য, মার্কিন সেনাদেরকে এমন সময় ইয়েমেনে পাঠানো হয়েছে যখন দেশটির মধ্যাঞ্চলীয় আল-বায়াদ প্রদেশে একটি বড় ধরনের অভিযানে আল-কায়েদা ও উগ্র তাকফিরি জঙ্গি গোষ্ঠী দায়েশ ভয়াবহ পরাজয়ের সম্মুখীন হয়েছে। ইয়েমেন প্রেস এজেন্সি জানিয়েছে, ইয়েমেনের ওপর চাপ প্রয়োগের জন্য এসব জঙ্গি গোষ্ঠী ব্যবহার করে আসছিলো যুক্তরাষ্ট্র।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: