বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তোলার জন্য ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ হারিয়ে যাওয়া টাকা উদ্ধারের পর প্রকৃত মালিককে প্রদান ডিমলায় শিশু ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২ কুড়িগ্রামের সোনাভরি নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার কাপাসিয়ায় আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন! অভিনেত্রী শিমুকে খুন করেন স্বামী, লাশ গুম করে বাল্যবন্ধু জাকার্তা নয়, ইন্দোনেশিয়ার নতুন রাজধানী ‘নুসানতারা’ ‘উন্নয়ন প্রকল্পের তদারকিতে ডিসিরাও থাকবেন’ রুপগঞ্জ বাজার বণিক সমিতির সদস্যদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় শিবগঞ্জে নবনিবার্চিত চেয়ারম্যানদের নিয়ে মাসিক সভা খুলনায় মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৪ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ১ শিবগঞ্জের বিনোদপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠিত শেরপুরে বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার হিলিতে শীতের তীব্রতা বেড়েছে বইছে হিমেল বাতাস মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী অনুমতি না নিয়ে নিউজ করলে খুব খারাপ হবে! শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্প জামালপুরে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেরি স্বল্পতার কারণে যানবাহনের দীর্ঘ সারি

আফগানিস্তানে কাজের বিনিময়ে গম কর্মসূচি চালু

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:৪৬ পূর্বাহ্ন
আফগানিস্তানে কাজের বিনিময়ে গম কর্মসূচি চালু
আফগানিস্তানে কাজের বিনিময়ে গম

আফগানিস্তানে ক্ষুধা ও বেকারত্ব মোকাবিলায় কাজের বিনিময়ে গম কর্মসূচি চালু করেছে তালেবান। রোববার (২৪ অক্টোবর) কাবুলে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ।

দেশের প্রধান শহর ও এর সংলগ্ন এলাকায় চালু হবে এই কর্মসূচি। দুই মাসের কর্মসূচিতে শুধু কাবুলেই সরবরাহ করা হবে ১১ হাজার ৬শ টন গম। এছাড়া হেরাত, জালালাবাদ, কান্দাহার, মাজার-ই-শরিফ ও পোল-ই-খোমরিসহ আফগানিস্তানের অন্যান্য স্থানে আরও প্রায় ৫৫ হাজার টন গম সরবরাহ করার সিদ্ধান্ত হয়েছে।

যেখানে সুষ্ঠুভাবে কার্যক্রম সম্পন্ন করতে নিয়োগ দেয়া হবে ৪০ হাজার কর্মী। বেকার এবং আসন্ন শীতে ঝুঁকিতে থাকা লোকজনকে বিশেষভাবে এই কর্মসূচিতে অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

এদিকে পাকিস্তান প্রবেশের জন্য দেশটির তোরখাম সীমান্তে ভিড় করছে হাজার হাজার আফগান। এতে সীমান্ত অঞ্চলটিতে অতিরিক্ত নিরাপত্তা কর্মী মোতায়েন করেছে পাক প্রশাসন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: