বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তোলার জন্য ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ হারিয়ে যাওয়া টাকা উদ্ধারের পর প্রকৃত মালিককে প্রদান ডিমলায় শিশু ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২ কুড়িগ্রামের সোনাভরি নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার কাপাসিয়ায় আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন! অভিনেত্রী শিমুকে খুন করেন স্বামী, লাশ গুম করে বাল্যবন্ধু জাকার্তা নয়, ইন্দোনেশিয়ার নতুন রাজধানী ‘নুসানতারা’ ‘উন্নয়ন প্রকল্পের তদারকিতে ডিসিরাও থাকবেন’ রুপগঞ্জ বাজার বণিক সমিতির সদস্যদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় শিবগঞ্জে নবনিবার্চিত চেয়ারম্যানদের নিয়ে মাসিক সভা খুলনায় মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৪ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ১ শিবগঞ্জের বিনোদপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠিত শেরপুরে বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার হিলিতে শীতের তীব্রতা বেড়েছে বইছে হিমেল বাতাস মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী অনুমতি না নিয়ে নিউজ করলে খুব খারাপ হবে! শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্প জামালপুরে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেরি স্বল্পতার কারণে যানবাহনের দীর্ঘ সারি

আফগানিস্তানের সঙ্গে ফ্লাইট বাতিল করল পাকিস্তান

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:২০ পূর্বাহ্ন
আফগানিস্তানের সঙ্গে ফ্লাইট বাতিল করল পাকিস্তান

আফগানিস্তানের সঙ্গে ফ্লাইট চালু রাখতে গিয়ে তালেবান সরকারে কঠোর হস্তক্ষেপের মুখে পড়তে হচ্ছে, এমন অভিযোগ তুলে দেশটির সঙ্গে ফ্লাইট বাতিল ঘোষণা করেছে পাকিস্তানের আন্তর্জাতিক এয়ারলাইন্স ‘পিআইএ’। বৃহস্পতিবার থেকে এই সিদ্ধান্ত কার্যকর করেছে পাকিস্তান।

তালেবান ক্ষমতায় আসার আগে আফগানিস্তানের রাজধানী কাবুল থেকে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে যাওয়ার টিকেট যে দামে বিক্রি হচ্ছিল তার দশ গুণ বেশি দামে বিক্রি হচ্ছে এখন। এ অবস্থায় পাকিস্তান এয়ারলাইন্সকে তাদের টিকেট ভাড়া কমিয়ে আগের দামে নেওয়ার নির্দেশ দিয়েছিল তালেবান।

এর পরেই মূলত ফ্লাইট বন্ধের এই সিদ্ধান্ত নিল পাকিস্তান।

তালেবান সরকারের পরিবহন মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, টিকেটের দাম তালেবান ক্ষমতায় আসার আগের অবস্থার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হওয়া উচিত।

আগে টিকেটের দাম ১২০-১৫০ ডলার ছিল। আর এখন বিক্রি হচ্ছে ১২০০-১৫০০ ডলারে, যা কোনও ভাবেই সামঞ্জস্যপূর্ণ নয় বলেও জানায় দেশটির পরিবহন মন্ত্রণালয়।

সামঞ্জস্যপূর্ণ ভাড়া না নিলে কাবুলে ইসলামাবাদের বিমান চলাচল নিষিদ্ধ করা হতে পারে বলেও জানিয়েছিল তারা।

তবে পিআইএ মুখপাত্র আবদুল্লাহ খান জানিয়েছেন, তালেবান দৈবাৎ নিয়ম পরিবর্তন করেছে এবং স্টাফদেরকে ভয়ভীতি দেখিয়েছে। এয়ারলাইন্সের স্টাফদেরকে কয়েকঘন্টা বন্দুকের মুখে রাখা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

পিআইএ মুখপাত্র বলেন,”তালেবান কর্তৃপক্ষের বাড়াবাড়ির কারণে আমরা আজ থেকে কাবুলে আমাদের ফ্লাইট পরিচালনা স্থগিত করছি।”

এছাড়া বলেন, “তালেবান কর্মকর্তারা পাকিস্তান এয়ারলাইন্সের স্টাফদের সঙ্গে অপমানজনক ভাষায় কথা বলেছে এবং এক স্টাফকে ধাক্কাও দিয়েছে।”

এ জন্য পরিস্থিতি অনুকূলে না আসা পর্যন্ত কাবুল থেকে পাকিস্তানে যাওয়া এবং আসার সব ফ্লাইটই বন্ধ থাকবে বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

অগাস্টের শেষে আফগানিস্তান থেকে মার্কিন সেনারা চলে যাওয়ার পর গত মাসে দেশটিতে আন্তর্জাতিক ফ্লাইট শুরু হয়। তখন থেকে পাকিস্তান ও আফগানিস্তান দুই দেশের মধ্যে খুবই সীমিত পরিসরে বিমান চলাচল করেছে। সূত্র: রয়টার্স


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: