মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০১:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

আগামীকাল দেবীগঞ্জ পৌরসভা নির্বাচন, ঝুঁকিতে ৬ কেন্দ্র

দেবীগঞ্জ (পঞ্চগড়) প্রতিনিধি
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০১:৪৬ পূর্বাহ্ন
আগামীকাল দেবীগঞ্জ পৌরসভা নির্বাচন, ঝুঁকিতে ৬ কেন্দ্র

দীর্ঘ প্রতীক্ষার পর আগামীকাল অনুষ্ঠিত হতে যাচ্ছে পঞ্চগড়ের দেবীগঞ্জ পৌরসভা নির্বাচন। নির্বাচন উপলক্ষ্যে পৌর শহরের চতুর্দিকে ছেঁয়ে গেছে ব্যানার আর পোস্টারে। প্রথম নির্বাচনে প্রথম পৌর মেয়রের অপেক্ষায় দেবীগঞ্জ পৌরবাসী!

সুষ্ঠু নির্বাচন সম্পন্নে সব ধরণের প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত নয়টি কেন্দ্রে মোট ৩২ টি বুথে ভোট গ্রহণ করা হবে। এর মধ্যে ঝুঁকিতে রয়েছে ৬টি কেন্দ্র। ১০ হাজার ৯১৪ জন ভোটার প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে ভোট দিতে যাচ্ছে।

নির্বাচনে ৯ টি কেন্দ্রে ৯ জন প্রিজাইডিং অফিসার ও ৩২ জন সহকারী প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করবেন। প্রতি বুথে দুইজন করে মোট ৬৪ জন পোলিং অফিসার থাকবেন। ৯ টি কেন্দ্রের মধ্যে ২ টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ ও ৪ টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ নির্বাচন করা হয়েছে।

নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৯জন, কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬৩ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৮ জন প্রার্থী।

আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে লড়ছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী। আওয়ামী লীগ থেকে রয়েছে ৪ জন বিদ্রোহী প্রার্থী। ইতিমধ্যে তাদের দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বিএনপি দলীয়ভাবে নির্বাচনে অংশগ্রহণ না করলেও মেয়র পদে সরকার ফরিদুল ইসলামের পক্ষে নেতা-কর্মীদের প্রচারণা চালাতে দল থেকে নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়াও বিএনপির সাবেক উপজেলা সম্পাদক মোফাকখারুল আলম বাবু নির্বাচনে অংশ নিয়েছেন। নির্দলীয় প্রার্থী হিসেবে মাসুদ পারভেজ ও যাকারিয়া ইবনে ইউসুফ রয়েছে।

তবে, বিদ্রোহী প্রার্থীদের কারণে বেকায়দায় পড়েছেন নৌকার প্রার্থী। আওয়ামী লীগ সংশ্লিষ্ট ৪ জন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করায় আওয়ামী লীগ সমর্থকদের একচেটিয়া ভোট হারাতে পারে নৌকা।

সরকার ফরিদুল ইসলাম বলেন, মেয়র যেই নির্বাচিত হোক আমরা চাই সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন।

নির্দলীয় প্রার্থী মাসুদ পারভেজ বলেন, ভোটাররা এখন আগের থেকে অনেক সচেতন। এতদিনতো দলীয় প্রার্থী ছিলেন। এবার ভোটাররা রাজনৈতিক চিন্তাধারার বাইরে গিয়ে নির্দলীয় প্রার্থীকে তারা ভোট দিবেন বলে আমার বিশ্বাস।

রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান জানান, সুষ্ঠু ভাবে নির্বাচন সম্পন্নের জন্য নিরাপত্তা রক্ষার দায়িত্বে ২ প্লাটুন বিজিবি, ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, পুলিশের ৪ টি ও র‍্যাবের ২ টি ভ্রাম্যমাণ টিম থাকবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা এরশাদুল হক মিয়া জানান, দেবীগঞ্জ পৌরসভার প্রথম নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণের সকল প্রক্রিয়া শেষ হয়েছে। ইভিএমে ভোট নেয়ায় দ্রুত ফল ঘোষণা করা সম্ভব হবে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: