সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৯:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
মুসলিম হওয়ায় মন্ত্রিত্ব ‘হারান’ ব্রিটিশ নারী এমপি অর্ধেক জনবলে চলবে সরকারি-বেসরকারি অফিস, প্রজ্ঞাপন জারি চিত্রনায়িকা শাবনাজ করোনায় আক্রান্ত এরদোগানকে অপমান করার অভিযোগে তুর্কি সাংবাদিক কারাগারে কুড়িগ্রাম-লালমনিরহাট সীমান্তে জব্দকৃত মাদক ধ্বংস ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার করোনায় আক্রান্ত যশোরে ট্রাক চোরকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ মানিকগঞ্জে এ,এম সায়েদুর রহমান স্মৃতি টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু ফেনীতে করোনা উপসর্গে নারীর মৃত্যু মোংলা বন্দর জেটিতে রাবার ফেন্ডার স্থাপন চুক্তি স্বাক্ষর পীরগঞ্জে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হিলিতে স্বাস্থ্যবিধি না মানায় পথচারীকে জরিমানা মেহেরপুরে করোনা আক্রান্ত ১০ জন চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় যাবজ্জীবন চাঁদপুরের মেঘনা নদীতে ব্যবসায়ীদের দুটি ট্রলারে ডাকাতি হাকিমপুরে নাগরিক কমিটি গঠন যশোরে ২৪ ঘন্টায় ১ শ ৯৪ জন করোনায় আক্রান্ত সোনাগাজীতে টিকা নিতে আসা শিক্ষার্থীদের মাঝে ছাত্রলীগের পানি বিতরণ পুতিনকে নিয়ে মন্তব্য, পদত্যাগ করেছেন জার্মান নৌবাহিনী প্রধান করোনা টিকা প্রতি বছর দেওয়ার নিয়ম চান ফাইজার সিইও

আখাউড়া স্থলবন্দরে চাঁদাবাজির অভিযোগে পণ্য পরিবহনে স্থবিরতা

আখাউড়া ( ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:
প্রকাশের সময় : সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৯:৩৫ পূর্বাহ্ন

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক স্থল বন্দরে পণ্যবাহী ট্রাক থেকে চাঁদাবাজির অভিযোগের প্রতিবাদে আমদানিকৃত পণ্য পরিবহন বন্ধ রেখেছে ব্রাহ্মণবাড়িয়া জেলা ট্রাক মালিক গ্রুপ এবং ব্রাহ্মণবাড়িয়া ট্রাক ও ট্রাংকলরী শ্রমিক ইউনিয়ন।

মঙ্গলবার (১৯অক্টোবর) সকাল থেকে আখাউড়া স্থলবন্দরে আমদানিকৃত মালামাল আনলোড করতে ট্রাক আসতে দিচ্ছেনা ব্রাহ্মণবাড়িয়া জেলা ট্রাক মালিক গ্রুপ। ফলে আখাউড়া স্থলবন্দরে আমদানিকৃত বহু ভারতীয় ট্রাক আটকে পড়ে আছে।আমদানিতে দেখা দিয়েছে জটিলতা। এর আগে গত (৭ অক্টোবর) স্থানীয় প্রভাবশালী ১১ জনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্মারকলিপি পেশ করে জেলার দুটি সংগঠন।

আখাউড়া স্থলবন্দরের জেকে ট্রেড ট্রান্সপোর্টের ম্যানেজার মোঃ মোজাম্মেল মিয়া জানান, আখাউড়া স্থলবন্দরে ট্রাক প্রবেশ করতে নিষেধ করছে ব্রাহ্মণবাড়িয়া জেলা ট্রাক মালিক গ্রুপ। তারা বলছে সমস্যা আছে আজকে যেন কোন লোড আনলোড করা না হয়।এ কারণে কোনো ট্রাক ড্রাইভার মালামাল পরিবহন করতে চাচ্ছে না।

আখাউড়া স্থলবন্দরের সিএন্ডএফ এসোসিয়েশনের সভাপতি মোঃ মোবারক হোসেন জানান, ভারত থেকে আমদানিকৃত পণ্যবাহী ট্রাক স্থলবন্দরে প্রবেশ করছে কিন্তু তা খালাস করতে পর্যাপ্ত পরিমাণে ট্রাক আমাদের এখানে নেই। আমাদের মালামাল পরিবহনে ব্যবহৃত দুটি ট্রান্সপোর্ট রয়েছে তাদেরকে জিজ্ঞাসা করা হলে তারা বলছে ব্রাহ্মণবাড়িয়া জেলা ট্রাক মালিক গ্রুপ স্থলবন্দরে কোন ট্রাক আসতে দিচ্ছে না। ফলে আমদানিকৃত মালামাল পরিবহনে স্থলবন্দরে স্থবিরতার সৃষ্টি হয়েছে।

আখাউড়া স্থলবন্দর কর্মকর্তা (ট্রাফিক)মোঃমোস্তাফিজুর রহমান বলেন, স্থলবন্দরের কার্যক্রম স্বাভাবিক রয়েছে মঙ্গলবার দুপুর একটা পর্যন্ত ভারত থেকে ১৭টি পণ্যবাহী ট্রাক স্থল বন্দরে প্রবেশ করেছে।তবে তার বিপরীতে পণ্য খালাস করতে স্থলবন্দরে ৩টি খালি ট্রাক প্রবেশ করেছে যা অন্যদিনের তুলনায় অনেক কম।

ব্রাহ্মণবাড়িয়া জেলার ট্রাক-পিকআপ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক, মোঃ সাখাওয়াত হোসেন খোকন বলেন, আমরা প্রশাসনের কাছে আখাউড়া স্থলবন্দরে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে চাঁদাবাজির বিচার চেয়ে ৭ দিনের আল্টিমেটাম দিয়েছিলাম তার সময় শেষ হয়েছে।কোন ব্যবস্থা না নেওয়ায় তাই আমরা আখাউড়া স্থলবন্দরে পণ্য পরিবহন অনির্দিষ্টকালের জন্য বন্ধ করেছি। যদি কোন সমাধান না হয় তাহলে ব্রাহ্মণবাড়িয়া সহ সারাদেশে পণ্য পরিবহন বন্ধ রাখা হবে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: