বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তোলার জন্য ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ হারিয়ে যাওয়া টাকা উদ্ধারের পর প্রকৃত মালিককে প্রদান ডিমলায় শিশু ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২ কুড়িগ্রামের সোনাভরি নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার কাপাসিয়ায় আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন! অভিনেত্রী শিমুকে খুন করেন স্বামী, লাশ গুম করে বাল্যবন্ধু জাকার্তা নয়, ইন্দোনেশিয়ার নতুন রাজধানী ‘নুসানতারা’ ‘উন্নয়ন প্রকল্পের তদারকিতে ডিসিরাও থাকবেন’ রুপগঞ্জ বাজার বণিক সমিতির সদস্যদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় শিবগঞ্জে নবনিবার্চিত চেয়ারম্যানদের নিয়ে মাসিক সভা খুলনায় মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৪ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ১ শিবগঞ্জের বিনোদপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠিত শেরপুরে বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার হিলিতে শীতের তীব্রতা বেড়েছে বইছে হিমেল বাতাস মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী অনুমতি না নিয়ে নিউজ করলে খুব খারাপ হবে! শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্প জামালপুরে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেরি স্বল্পতার কারণে যানবাহনের দীর্ঘ সারি

আখাউড়ায় শান্তিপূর্ণভাবে চলছে দুর্গাপূজা, মন্ডপ পরিদর্শন করেন জেলা পুলিশ সুপার আনিসুর রহমান

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:
প্রকাশের সময় : বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:৩০ পূর্বাহ্ন

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় এবছর ২২টি পূজামণ্ডপে অনুষ্ঠিত হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা। পূজা উপলক্ষে মন্দির ও পূজা মন্ডপ গুলোকে সাজানো হয়েছে বাহারি রঙে। উৎসবের আমেজ বিরাজ করছে সনাতন ধর্মাবলম্বী সকলের মাঝে।

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে মঙ্গলবার রাতে আখাউড়া উপজেলার মনিয়ন্দ শ্রী শ্রী রাম সুন্দর আশ্রম, শ্রী শ্রী রাধা মাধব আখড়া কেন্দ্রীয় মন্দির সহ বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান।

পূজা মণ্ডপ পরিদর্শনকালে পুলিশ সুপার আনিসুর রহমান বলেন, ‘ধর্ম যার যার উৎসব সবার’ এবছর আখাউড়ায় ২২টিসহ জেলায় ৫৮০টি মণ্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হচ্ছে। সবাই সম্প্রীতির বন্ধনে ও সকল শ্রেণীর লোকজন এটিকে উৎসব হিসেবে পালন করছে।

সার্বিকভাবে পুজো উৎসবে স্থানীয় প্রশাসন নিবেদিত ভাবে দায়িত্ব পালন করে উৎসবমুখর পরিবেশে পুজো অনুষ্ঠিত হচ্ছে। তিনি এসময় শান্তিপূর্ণভাবে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে এই পুজো উৎসব পালনের জন্য হিন্দু ধর্মালম্বীদের শারদীয় শুভেচ্ছা জানান।

গতবছর করুণা মহামারীর কারণে উপজেলায় ১৯টি পূজামণ্ডপে দুর্গাপূজা হয়েছিল, এ বছরে ৩টি মন্ডপ বৃদ্ধি পেয়ে আখাউড়ায় মোট ২২টি পূজামণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে পৌরসভায় ১১টি, মনিয়ন্দ ইউনিয়নে ৪টি, ধরখারে ৩টি, মোগড়ায় ২টি এবং আখাউড়া উত্তর ইউনিয়নে ২টি সহ আখাউড়ায় এবছর সর্বমোট ২২টি পূজামণ্ডপে দুর্গাপূজা চলছে ……. (ভক্সপপ পুলিশ সুপারসহ )।

পূজা মন্ডপের সার্বিক বিষয় সম্পর্কে খোঁজখবর রাখতে উপজেলা প্রশাসনের পাশাপাশি স্থানীয় সরকারের জনপ্রতিনিধি ও দলীয় লোকজন পূজা মন্ডপ পরিদর্শন করছেন।

সাম্প্রীতিক বন্ধন অটুট রেখে শারদীয় দুর্গাপূজা সুন্দর ও শান্তিপূর্ণভাবে শেষ হবে এমনটাই প্রত্যাশা সকলের।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: