সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৮:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
মুসলিম হওয়ায় মন্ত্রিত্ব ‘হারান’ ব্রিটিশ নারী এমপি অর্ধেক জনবলে চলবে সরকারি-বেসরকারি অফিস, প্রজ্ঞাপন জারি চিত্রনায়িকা শাবনাজ করোনায় আক্রান্ত এরদোগানকে অপমান করার অভিযোগে তুর্কি সাংবাদিক কারাগারে কুড়িগ্রাম-লালমনিরহাট সীমান্তে জব্দকৃত মাদক ধ্বংস ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার করোনায় আক্রান্ত যশোরে ট্রাক চোরকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ মানিকগঞ্জে এ,এম সায়েদুর রহমান স্মৃতি টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু ফেনীতে করোনা উপসর্গে নারীর মৃত্যু মোংলা বন্দর জেটিতে রাবার ফেন্ডার স্থাপন চুক্তি স্বাক্ষর পীরগঞ্জে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হিলিতে স্বাস্থ্যবিধি না মানায় পথচারীকে জরিমানা মেহেরপুরে করোনা আক্রান্ত ১০ জন চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় যাবজ্জীবন চাঁদপুরের মেঘনা নদীতে ব্যবসায়ীদের দুটি ট্রলারে ডাকাতি হাকিমপুরে নাগরিক কমিটি গঠন যশোরে ২৪ ঘন্টায় ১ শ ৯৪ জন করোনায় আক্রান্ত সোনাগাজীতে টিকা নিতে আসা শিক্ষার্থীদের মাঝে ছাত্রলীগের পানি বিতরণ পুতিনকে নিয়ে মন্তব্য, পদত্যাগ করেছেন জার্মান নৌবাহিনী প্রধান করোনা টিকা প্রতি বছর দেওয়ার নিয়ম চান ফাইজার সিইও

আওয়ামীলীগ প্রার্থী শফিকুল চেক জালিয়াতি মামলায় খালাসপ্রাপ্ত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:
প্রকাশের সময় : সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৮:৪০ পূর্বাহ্ন

সরাইল উপজেলার নোয়াগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শফিকুল ইসলাম চেক জালিয়াতি মামলা থেকে খালাস প্রাপ্ত। দুটি ফৌজদারী মামলায় গত মাসে তার আপীলের প্রেক্ষিতে আদালত খালাস দেয় তাকে। মনোনয়ন পাওয়ায় পর শফিকুল ইসলাম চেক জালিয়াতি মামলায় সাজাপ্রাপ্ত আসামী, এমন খবর আসে গনমাধ্যমে। আদালতসুত্রে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া যুগ্ম জেলা জজ ২য় আদালতের ৮৮৯/২০২০ এবং ১০৪৩/২০১৯ দায়রা মামলার রায় ও আদেশের বিরুদ্ধে দায়রা জজ আদালতে আপীল করেন শফিকুল ইসলাম।

এরমধ্যে গত ৩০শে সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়া দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ সফিউল আজম আপীল মামলা নং ২০৬/২০২১ এর আদেশ দেন। এই মামলার আদেশে বলা হয়, মামলার বাদী রেসপনডেন্ট মোতাহার হোসেন হলফী জবানবন্দী ও লিখিত দরখাস্তে উল্লেখ করেন যে, আসামী আপীলকারী শফিকুল ইসলামের সাথে মামলার ঘটনা স্থানীয়ভাবে মীমাংসা হয়েছে এবং আসামী আপীলকারী বাদীর পাওনা টাকা পরিশোধ করেছেন। আপীল মামলাটি আপোষসুত্রে মঞ্জুর করা হয়েছে উল্লেখ করে বিচারক তার আদেশে বলেন, যুগ্ম জেলা জজ ২য় আদালতের ৮৮৯/২০২০নং দায়রা মামলায় গত ১৬ই মার্চ যুগ্ম জেলা জজ ২য় আদালতের তর্কিত রায় ও আদেশ এতদ্বারা রদ ও রহিত করা হলো। আসামী আপীলকারী শফিকুল ইসলামকে ১৮৮১ সালের দি নেগোশিয়েটবল ইন্সট্রুমেন্টস এ্যাক্ট-এর ১৩৮ ধারার অভিযোগ থেকে খালাস দেয়া হলো। অন্য আরেকটি ফৌজদারী আপীল মামলায় (নং ২০৭/২০২১)গত ১৩ই সেপ্টেম্বর ভারপ্রাপ্ত দায়রা জজ মো. আবু ওবাইদা অনুরূপ আদেশ দেন। এই মামলাটির বাদী রেসপনডেন্ট মো. বকুল মিয়া।
ফলে শফিকুল ইসলাম আওয়ামীলীগের মনোনয়ন পাওয়ার পর তিনি চেক জালিয়াতি মামলায় সাজাপ্রাপ্ত আসামি বলে যে খবর বেড়িয়েছে তা সঠিক নয় বলে জানান তার ছোট ভাই সাবির মিয়া। তিনি বলেন, আমার ভাই ব্রিক ফিল্ডের ব্যবসা করেন। সেকারনে ব্যবসায়িক লেনদেনে চেক প্রদান করা হয়েছিলো। নানা দূর্যোগের কারনে লেনদেনে বিলম্ব হলে মামলা হয়। আবার আমরা টাকা পরিশোধ করার পর আদালত আমার ভাইকে খালাস দিয়েছেন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: