রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১১:২০ অপরাহ্ন
শিরোনাম :
শিবগঞ্জে ৩০ শতাংশ সিলেবাসে পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন মোংলা বন্দরে তিন নম্বর সংকেত বহাল ‘নিষিদ্ধ’ সিনেমা দেখায় এক শিক্ষার্থী ১৪ বছরের কারাদণ্ড ওমিক্রন মোকাবিলায় দেশের সীমান্ত বন্ধের কোনো পরিকল্পনা নেই: স্বাস্থ্যমন্ত্রী করোনা রোগীর মৃত্যুর করনে হাসপাতাল পরিচালকের ৩বছর কারাদণ্ড ডামুড্যায় জাতীয় বীর আব্দুর রাজ্জাক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ‘ওমিক্রন’ বাংলাদেশের দরজায় কড়া নাড়ছে আহসানগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাচনী বর্ধিত সভা টঙ্গীতে গ্রাহক ও ঠিকাদার ঐক্য পরিষদের মানববন্ধন ফেনীর ১০জন শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক পুরস্কৃত হলেন প্রেসিডেন্ট এরদোয়ানকে হত্যাচেষ্টা ব্যর্থ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ভোগান্তি যেন নিত্যদিনের সঙ্গী চোরের নিকট থেকে উদ্ধার হওয়া গরু লালন-পালন করছে পুলিশ বাগেরহাটে ক্লিনিক মালিকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ঘূর্ণিঝড় জাওয়াদ : উপকূলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি অব্যাহত দেশে করোনায় মৃতেৃর সংখ্যা ২৮ হাজার ছাড়াল তিন সন্তান জন্ম দিয়ে বিপদে পড়া ববিতার পাশে ইউএনও আইন মন্ত্রীর প্রয়াত পিতা-মাতার স্মরণে দোয়া মাহফিল ডিমলায় প্রতিবন্ধী দিবসে আর্থিক সহায়তা প্রদান ডেঙ্গুতে আরও ৬৮ জন হাসপাতালে ভর্তি

অলিম্পিকের শুরুতেই আর্জেন্টিনার হার!

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১১:২০ অপরাহ্ন
অলিম্পিকের শুরুতেই আর্জেন্টিনার হার!

টোকিও অলিম্পিকে অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-২৩ দলের কাছে শুরুতেই হেরে গেলো এথেন্স ২০০৪ ও বেইজিং ২০০৮ অলিম্পিকে স্বর্ণ জয়ী দল আর্জেন্টিনা।

বৃহস্পতিবার (২২ জুলাই) জাপানের সাপ্পোরোয় ‘সি’ গ্রুপের ম্যাচে আর্জেন্টিনাকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। সকারুদের হয়ে গোল দু’টি করেছেন লাচল্যান্ড ওয়ালস ও মার্কো টিলিও। দু’টি গোলই তৈরি করে দিয়েছেন মিচেল ডিউক।

ম্যাচজুড়ে ছিলো ফাউল আর হলুদ কার্ডের ছড়াছড়ি। অস্ট্রেলিয়া ১৭টি ও আর্জেন্টিনা ১৫টি ফাউল করেছে। তাতে অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা পায় সাতটি হলুদ কার্ড। অর্জেন্টিনার তিন হলুদ কার্ডের মধ্যে দু’টি পান ফ্রান্সিসকো ওর্তেগা।

আক্রমণে এগিয়ে থাকলেও প্রতিপক্ষের গোলমুখে আর্জেন্টিনা ছিলো ব্যর্থ। মোট ১২টি শটের পাঁচটি তাঁরা লক্ষ্যে রাখতে সক্ষম হয়। অন্যদিকে, আটটি শটের মধ্যে পোস্টে রাখা পাঁচটি থেকে দু’টি গোল তুলে নেয় অস্ট্রেলিয়া।

প্রথম থেকে বেশ সংগ্রাম করতে হয়েছে ফের্নান্দো বাতিস্তার শিষ্যদের। খেলা শুরুর পর থেকেই মাঝমাঠের দখল ছিলো অস্ট্রেলিয়ার। ১৪তম মিনিটেই আলবিসেলেস্তেদের ডিফেন্সে ফাটল ধরান তাঁরা। ডিউকের নিচু ক্রস থেকে দারুণ এক শটে গোল আদায় করে নেন ওয়ালস।

গোল খেয়ে কিছুটা উজ্জীবিত হয়ে খেলার চেষ্টা করে আর্জেন্টাইনরা। ১৭তম মিনিটে গোল করার মতো একটি সুযোগ তৈরি করেছিলেন এজেকুয়েল বার্কো। কিন্তু ফের্নান্দো ভেলেনজুয়েলার শট প্রতিপক্ষ ডিফেন্ডার ব্লক করলে সেই সুযোগ নষ্ট হয়ে যায়।

তবে আর্জেন্টিনার জন্য বড় হতাশা তৈরি হয় ৩৪তম মিনিটে। বার্কোর শট বারপোস্টে লেগে ফিরে না আসলে সমতায় ফিরতে পারতো দলটি। তার উপর বড় ধাক্কা খায় প্রথমার্ধের যোগ করা সময়ে। মাত্র তিন মিনিটের ব্যবধানে দু’টি হলুদ কার্ড দেখে মাঠ থেকে বহিষ্কার হন ফ্রান্সিস্কো ওর্তেগা।

১০ জনের দল নিয়েও দ্বিতীয়ার্ধে গোল শোধের চেষ্টা করেছিলো আর্জেন্টিনা। কিন্তু অলআউট খেলতে গিয়ে উল্টো ৮০তম মিনিটে আরও একটি গোল হজম করে দলটি। ডিউকের আরও একটি নিখুঁত পাস থেকে লক্ষ্যভেদ করেন টিলিও। ফলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় আর্জেন্টিনাকে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: