মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০১:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

অবশেষে তামিম মাঠে ফিরে এলেন

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০১:১২ পূর্বাহ্ন
অবশেষে তামিম মাঠে ফিরে এলেন
অবশেষে তামিম মাঠে ফিরে এলেন

ইন্জু্ারির জন্য অধিক সময় ধরে মাঠের বাইরে ছিলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। তবে ভক্ত-সমর্থকদের জন্য স্বস্তির খবর হলো যে, পুনর্বাসন শেষে আবারও মাঠের অনুশীলনে ফিরেছেন বাংলাদেশের এই ওয়ানডে অধিনায়ক। রোববার (১৯ সেপ্টেম্বর) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে নেটে ব্যাট করেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে না থাকা এই ওপেনার।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি না খেলেই দেশে ফিরে আসেন তামিম। খেলেননি ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি সিরিজেও। এই সময় হাঁটুর চোট থেকে পুনর্বাসনের জন্য পুরোপুরি বিশ্রামে ছিলেন তিনি।

তবে পুনর্বাসনের সময়েও নিয়মিত ফিটনেস ট্রেনিং করে গেছেন তিনি। রোববার সকালে মিরপুরের হোম অব ক্রিকেট গ্রাউন্ডে স্কিল ট্রেনিং শুরু করেছেন তামিম। মাঠে ফিরে সেন্টার উইকেটেও নেটে লম্বা সময় কাটান তিনি। সহায়তা নেন কয়েকজন নেট বোলার, বল থ্রোয়ার ও ট্রেনারের। এছাড়া এখন থেকে নিয়মিতই তাকে স্কিল ট্রেনিং করতে দেখা যাবে বলে জানা গেছে।

এদিকে, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের স্কোয়াড ঘোষণার দিন দুয়েক আগেই আসরটি থেকে নিজেকে সরিয়ে নেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। যুক্তি হিসেবে দাঁড় করিয়েছেন, ইনজুরির কারণে অনেকদিন মাঠের বাইরে থাকাকে। তিনি বলেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেটে অনেকদিন ধরে অনিয়মিত। আর তাই এমন অবস্থায় দলের তরুণ ক্রিকেটারদের সুযোগ করে দিতেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।’ আরও বলেন, আমার এ সিদ্ধান্ত একান্তই ব্যক্তিগত। তবে তামিমের এমন সরল বয়ানের পেছনেও অন্য কারণ রয়েছে বলে গুঞ্জন উঠে।
কারণ লাল-সবুজের জার্সিতে অনেক স্মরণীয় মুহূর্তের নেপথ্য নায়ককে ফেরানোর কোনো চেষ্টাই করেনি বিসিবি। নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ড সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, টাইগার কোচ রাসেল ডমিঙ্গোই স্কোয়াডে রাখতে চাননি তামিমকে। পরে আরও এক বিস্ফোরক তথ্য জানা যায়। তামিমকে প্রথম পছন্দেই রাখেননি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও। যা নিয়ে রীতিমতো তোলপাড় ক্রিকেটপাড়ায়। প্রশ্ন উঠছে মাহমুদ-তামিমের কোন্দল নিয়েও। যদিও বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন উড়িয়ে দিয়েছেন এসব কথা।

জাতীয় দলের হয়ে আপাতত খেলা না থাকলেও তামিমের সামনে আছে একটি ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি আসর। নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্স দলে নিয়েছে তামিমকে। নেপালের লিগ খেলতে এরই মধ্যে বিসিবির অনাপত্তিপত্রও পেয়ে গেছেন তামিম।

আগামী ২৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া এই লিগ খেলতে শীঘ্রই নেপাল যাওয়ার কথা রয়েছে দেশসেরা এই ব্যাটসম্যানের। তার আগে মিরপুরেই সারবেন প্রস্তুতি।

এর আগে বিশ্বকাপ দলে তামিম না থাকায় প্রতিবাদ করেছে সমর্থকরা। তামিমকে দলে ফিরিয়ে আনার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে মানববন্ধনে এক তরুণ বলেন, প্রধানমন্ত্রী আপনি তামিমকে ডেকে কথা বলুন, আপনি ডাকলে তামিম দলে ফিরবে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: