শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৩:০৪ অপরাহ্ন
শিরোনাম :
নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বিপিএম পদকে ভূষিত ৫ গোলের নাটকীয় লড়াইয়ে হেরে বার্সার বিদায় ঘানায় ভয়াবহ বিস্ফোরনে নিহত ১৭ দুই সপ্তাহের জন্য সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী বিরামপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার দাঁড়িয়ে থাকা ট্রলিতে ধাক্কা লেগে মোটরসাইকেল আরোহী নিহত নীলফামারীতে সড়ক দূর্ঘটনায় নারী শ্রমিক নিহত পটুয়াখালীতে আনসার-ভিডিপি সদস্যদের বাই-সাইকেল বিতরন গৌরীপুরে বিধু ভূষণ দাস স্মরনে আওয়ামী লীগের শোকসভা অনুষ্ঠিত ব্যাংকের সর্বনিম্ন বেতন নির্ধারণ করে সার্কুলার জারি ইভ্যালি ইস্যুঃ হাইকোর্টে তাহসানের আগাম জামিন মানিকগঞ্জে বড়ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের মৃত্যুদন্ডাদেশ ফেনীতে প্রতারণায় সহায়তার অভিযোগে ৩ জনের কারাদন্ড জোর করে ওষুধ খাইয়ে গর্ভের সন্তান নষ্ট, আদালতে স্বীকারোক্তি মেহেরপুরে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামি আটক এখন থেকে রাতেও নৌযান চলবে ‘বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী ক্যানেলে’ মেসিকে বাদ দিয়েই আর্জেন্টিনা দল ঘোষণা আফগানিস্তানে চাকরি হারিয়েছে পাঁচ লাখের বেশি মানুষ আইপি টিভি-ইউটিউবে সংবাদ প্রচার নীতিমালা বিরোধী: তথ্যমন্ত্রী শেরপুরে রাস্তার পাশে বীর মুক্তিযোদ্ধার লাশ!

অধিনায়কত্ব করাটাকে বেশ কঠিন বলছেন নবি

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৩:০৪ অপরাহ্ন
অধিনায়কত্ব করাটাকে বেশ কঠিন বলছেন নবি

দলের সেরা লেগ-স্পিনার রশিদ খানকে অধিনায়ক করে প্রথমে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষনা করেছিলো আফগানিস্তান। কিন্তু দল ঘোষনার এক ঘন্টার মধ্যে অধিনায়কত্ব ছাড়েন রশিদ। কারন হিসেবে তিনি জানান, তার সাথে আলোচনা ছাড়াই বিশ্বকাপের দল ঘোষনা করা হয়েছে।
রশিদের পরিবর্তে সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপের অধিনায়কত্ব তুলে দেয়া হয় সাবেক দলনেতা মোহাম্মদ নবির হাতে। নবির নেতৃত্বে আজ থেকে শুরু হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে আফগানিস্তান।
জাতীয় দলের অধিনায়কত্ব করাটা বেশ কঠিন বলে মনে করেন নবি। আইসিসির একটি ভার্চুয়াল সাক্ষাৎকারে তিনি বলেন, ‘সত্যি বলতে জাতীয় দলের অধিনায়কত্ব করাটা বেশ কঠিন কাজ। তবে দলকে নেতৃত্ব দিতে আমার সেরাটা উজাড় করে দেব। টুর্নামেন্টে আমরা ভাল ফল করার চেষ্টা করব। পুনরায় এই মেগা ইভেন্টে অধিনায়কত্ব করার সুযোগ পেয়ে আমি খুবই খুশি এবং এক্সাইটেড।’
অতীতেও আফগানিস্তানের অধিনায়কত্ব করার অভিজ্ঞতা আছে নবির। ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত ২৮টি ওয়ানডে ও ১২টি টি-টোয়েন্টিতে দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। তার অধীনে ওয়ানডেতে ১৩ জয়, ১৫ হার এবং টি-টোয়েন্টিতে ৬ জয় ও ৭ ম্যাচে পরাজিত হয় আফগানরা।
২০১৪ সালে বাংলাদেশে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১৫ সালে ওয়ানডে বিশ্বকাপে আফগানিস্তানকে নেতৃত্ব দিয়েছেন নবি। অভিজ্ঞতা থাকলেও, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়কত্ব করাটা কঠিন চ্যালেঞ্জ বলে মনে করেন নবি। তিনি বলেন, ‘সম্প্রতি আমরা কঠিন পরিস্থির মধ্যে দিয়ে যাচ্ছি। দেশের পরিস্থিতি নিয়ে আমাদের প্রতিনিয়ত চিন্তা করতে হচ্ছে। আর হঠাৎ করেই দলের প্রয়োজনের অধিনায়কত্ব ভার আমার কাঁধে। দীর্ঘদিন পর টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায়কত্ব করাটাও কঠিন। তাও আবার বিশ্বকাপের মঞ্চে। এবারের টুর্নামেন্টে সবগুলো দলই অনেক বেশি শক্তিশালী। টি-টোয়েন্টিতে ভালো করতে হলে পরিকল্পনাগুলো সম য়মত কাজে লাগাতে হয়।’


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: